fbpx

রাজ্য সরকারের ৩ প্যারামেডিকেল কোর্স

মেডিকেল ল্যাবোরেটরি টেকশিয়ান, রেডিওলজি টেকশিয়ান ও কার্ডিয়াক কেয়ার টেকশিয়ান কোর্সে ২০১৮-১৯ সেশনে ভর্তির জন্য দরখাস্ত নিচ্ছে পূর্ব বর্ধমানে খোসবাগানের রুরাল ট্রেনিং সেন্টার। রাজ্য সরকারের এসটিভিটি (প্যারামেডিকেল) প্রোগ্রামে এই ট্রেনিং। আসন প্রতি কোর্সে ৪০টি করে। তপশিলি প্রভৃতি প্রার্থীদের জন্য আসন সংরক্ষণ আছে। কোর্স ফি মেডিকেল ল্যাবোরেটরি টেকশিয়ানের ১৫০০০ টাকা, বাকি দুটির ১২০০০ টাকা করে। এই টাকা জমা দিতে হবে ভর্তির সময় এককালীন, এসবিআইয়ের খোসবাগান ব্রাঞ্চে ১০২১৩২১৪৪১৮ নম্বর সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক পাশ তরুণ-তরুণীরা ১৮ থেকে ৩৫-এর মধ্যে বয়স হলে আবেদন করতে পারেন।

আবেদনের ফর্ম নিচের ঠিকানায় পাবেন ৫০ টাকায়, ১৪ আগস্ট বিকেল ৪টে পর্যন্ত, শনি-রবি-ছুটির দিন বাদে। পূরণ করা আবেদন ওই ঠিকানাতেই জমা দিতে হবে ১৬ আগস্ট বিকেল ৪টের মধ্যে। আবেদনের সঙ্গে দিতে হবে ৩ কপি পাসপোর্ট মাপের রঙিন ফটো, তাছাড়া মাধ্যমিকের সার্টিফকেট বা অ্যাডমিট কার্ড, বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক পাশের মার্কশিট ও সার্টিফিকেট, আধার কার্ড/ভোটার কার্ড/ রেশন কার্ড/প্যান কার্ড, তপশিলি ইত্যাদি হলে কাস্ট— এসবের দুকপি করে জেরক্স আর ব্যাঙ্কের পাশবইয়ের প্রথম পাতার ২ কপি জেরক্স।

আবেদনপত্র বাছাইয়ের ভিত্তিতে ভর্তির যোগ্য প্রার্থীদের তালিকা ২১ আগস্ট তারিখে দেওয়া হবে অফিসের নোটিসবোর্ডে। সেই তালিকামতো যোগ্য প্রার্থীদের ভর্তি হতে হবে ৩০ আগস্টের মধ্যে। ক্লাস শুরু হবে ৪ সেপ্টেম্বর থেকে।

দরখাস্তের ফর্ম পাবেন ও পূরণ করে জমা দেবেন এই ঠিকানায়: কোর্স কো-অর্ডিনেটর, রুরাল ট্রেনিং সেন্টার, এসটিভিটি প্রোগ্রাম, খোসবাগান, পূর্ব বর্ধমান। সিএমও (এইচ)-এর অফিসের নিচের তলায় পশ্চিম দিকে। ফোন (০৩৪২) ২৫৬০৭৯৭, ৯৪৭৪১১৭৪৬৫, ৯৩৩২৬৪৯৯৭৪।

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের এই ভর্তির বিজ্ঞপ্তি দেখতে পাবেন ওই দপ্তরের ওয়েবসাইটে নোটিস লিঙ্ক থেকে, অথবা সরাসরি এই লিঙ্কে: https://www.wbhealth.gov.in/uploaded_files/notice/281.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *