কোলফিল্ডে ৪৮০ মাইনিং সর্দার, ইলেক্ট্রিশিয়ান

525
0
SECL Recruitment 2024

কোল ইন্ডিয়ার সেন্ট্রাল কোলফিল্ডস লিমিটেডে ফ্রেশার ও ব্যাকলগ ভ্যাকান্সিতে ৪৮০ জন মাইনিং সর্দার ও ইলেক্ট্রিশিয়ান (নন-এগজিকিউটিভ)/ টেকনিশিয়ান নিয়োগ করা হবে। Ref No: CCL/Recruitment/Advt/082018/01.

শূন্যপদের বিন্যাস: ক্রমিক সংখ্যা ১: মাইনিং সর্দার (গ্রেড টিঅ্যান্ডএস গ্রুপ সি): ফ্রেশারদের শূন্যপদ ৬১ (অসংরক্ষিত ৩২, ওবিসি এনসিএল ৭, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ১৫)। ব্যাকলগের শূন্যপদ ২০৮ (ওবিসি এনসিএল ১৫, তপশিলি জাতি ৪০, তপশিলি উপজাতি ১৫৩)।

ক্রমিক সংখ্যা ২: ইলেক্ট্রিশিয়ান (নন-এগজিকিউটিভ)/ টেকনিশিয়ান (গ্রেড ডিআর ক্যাটেগরি ফোর): ফ্রেশারদের শূন্যপদ ৪৫ (অসংরক্ষিত ২৪, ওবিসি এনসিএল ৫, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ১১)। ব্যাকলগের শূন্যপদ ১৬৬ (ওবিসি এনসিএল ৩১, তপশিলি জাতি ৪১, তপশিলি উপজাতি ৯৪)।

বয়সসীমা: ১০ আগস্ট ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: মাইনিং সর্দার: বৈধ মাইনিং সর্দার সার্টিফিকেট, গ্যাস টেস্টিং সার্টিফিকেট ও ফার্স্ট এইড সার্টিফিকেট থাকা দরকার।

ইলেক্ট্রিশিয়ান (নন-এগজিকিউটিভ)/ টেকনিশিয়ান: ১) ম্যাট্রিকুলেশন সঙ্গে ইলেক্ট্রিশিয়ান ট্রেডে আইটিআই। ২) অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং শেষ করে থাকতে হবে। ৩) আইই নিয়মের অধীন এলটি পারমিট থাকতে হবে।

সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১০ আগস্ট ২০১৮ তারিখের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে রাঁচিতে। লেখা পরীক্ষা সম্পর্কে বিস্তারিত জানা যাবে www.centralcoalfields.in ওয়েবসাইট থেকে।

আবেদনের ফি: ১০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ফি দিতে হবে না। অনলাইন পেমেন্ট পোর্টাল বা সিসিএলের ওয়েবসাইট থেকে চালান ডাউনলোড করে সরাসরি ব্যাঙ্কে গিয়ে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.centralcoalfields.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১০ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। অনলাইন পূরণ করা আবেদনপত্রের প্রিন্ট-আউট ও যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স, সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফি/ চালান, ২৫.৪×১১.৪ সেন্টিমিটার (অথবা ১০×৪.৫ ইঞ্চি) মাপের দুটি উইন্ডো খাম রেজিস্টার্ড/ স্পিড পোস্টে পাঠাতে হবে ‘The General Manager (Personnel-Recruitment), Recruitment Department, 2nd Floor, Damodar Building, Central Coalfields Limited, Darbhanga House, Ranchi-834029’ ঠিকানায়। পৌঁছনো চাই আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবাসাইটে।