fbpx

সশস্ত্র সীমাবলে ১৭৭ প্যারামেডিকেল, স্টেনো, টাইপিস্ট

সশস্ত্র সীমাবলে ১৭৭ জন নার্স, ফার্মাসিস্ট, রেডিওগ্রাফার, স্টেনো ও টাইপিস্ট নিয়োগ করা হবে সাবইনস্পেক্টর, অ্যাসিস্ট্যান্ট সাবইনস্পেক্টর ও হেড কনস্টেবল র‍্যাঙ্কে। বিজ্ঞপ্তি নম্বর: 337/RC/SSB/Para (Medical)/2018.

শূন্যপদের বিন্যাস: পোস্ট কোড ৩৬: সাবইনস্পেক্টর (স্টাফ নার্স মহিলা): শূন্যপদ ২৩ (অসংরক্ষিত ১৪, ওবিসি ৪, তপশিলি জাতি ৫)। পোস্ট কোড ৩৭: অ্যাসিস্ট্যান্ট সাবইনস্পেক্টর (ফার্মাসিস্ট): শূন্যপদ ১৮ (অসংরক্ষিত ১০, ওবিসি ১, তপশিলি উপজাতি ২, তপশিলি জাতি ৪, প্রাক্তন সেনাকর্মী ১)। পোস্ট কোড ৪৭: অ্যাসিস্ট্যান্ট সাবইনস্পেক্টর (রেডিওগ্রাফার): শূন্যপদ ৮ (অসংরক্ষিত ৫, ওবিসি ২, তপশিলি জাতি ১)। পোস্ট কোড ১৩: অ্যাসিস্ট্যান্ট সাবইনস্পেক্টর (স্টেনোগ্রাফার): শূন্যপদ ৫৪ (অসংরক্ষিত ২৬, ওবিসি ১৩, তপশিলি উপজাতি ৩, তপশিলি জাতি ৭, প্রাক্তন সেনাকর্মী ৫)। পোস্ট কোড ১০: হেড কনস্টেবল (মিনিস্টেরিয়াল): শূন্যপদ ৭৪ (অসংরক্ষিত ৩৪, ওবিসি ১৮, তপশিলি উপজাতি ৫, তপশিলি জাতি ১০, প্রাক্তন সেনাকর্মী ৭)।

বয়সসীমা: ৯ সেপ্টেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে এসআই (স্টাফ নার্স মহিলা) পদের ক্ষেত্রে ২১ থেকে ৩০। এবং বাকি পদগুলির ক্ষেত্রে ২০ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: এসআই (স্টাফ নার্স মহিলা): ১) কোনো স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে বিজ্ঞান সহ ১০+২ বা সমতুল পাশ। সঙ্গে ২) কেন্দ্র বা রাজ্য সরকার স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে জেনারেল নার্সিংয়ে তিন বছরের ডিপ্লোমা। ৩) কেন্দ্র বা রাজ্য নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকতে হবে। ৪) কোনো নামী হাসপাতালে দু বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

এএসআই (ফার্মাসিস্ট): ১) কোনো স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে বিজ্ঞান সহ ১০+২ বা সমতুল। ২) কেন্দ্র বা রাজ্য সরকার স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে ফার্মাসিতে ডিগ্রি বা ডিপ্লোমা। ৩) ফার্মাসি অ্যাক্ট ১৯৪৮ এর অধীন ফার্মাসিস্ট হিসেবে নাম নথিভুক্ত থাকতে হবে।

এএসআই (রেডিওগ্রাফার): ১) কোনো স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে বিজ্ঞান সহ ১০+২ বা সমতুল পাশ। সঙ্গে ২) কেন্দ্র বা রাজ্য সরকার স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে রেডিও ডায়াগনোসিসে দু বছরের ডিপ্লোমা। ৩) কেন্দ্র বা রাজ্য সরকার স্বীকৃত কোনো হাসপাতালে রেডিওলজিক্যাল ডিপার্টমেন্টে এক বছরের অভিজ্ঞতা।

এএসআই (স্টেনোগ্রাফার): কোনো স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে ইন্টারমিডিয়েট বা সিনিয়র সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (১০+২)। প্রতি মিনিটে ৮০ শব্দের গতিতে ১০ মিনিটে ডিকটেশন নিতে হবে এবং তা কম্পিউটারে ইংরেজিতে ৫০ মিনিটে বা হিন্দিতে ৬৫ মিনিটে ট্র্যান্সক্রাইব করতে হবে।

হেড কনস্টেবল (মিনিস্টেরিয়াল): কোনো স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে ইন্টারমিডিয়েট বা সিনিয়র সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (১০+২) পাশ। কম্পিউটারে প্রতি মিনিটে ৩৫ শব্দের গতিতে ইংরেজিতে টাইপ করতে হবে বা প্রতি মিনিটে ৩০ শব্দের গতিতে হিন্দিতে টাইপ করতে হবে (ইংরেজিতে প্রতি ঘণ্টায় কি ডিপ্রেশন ১০৫০০/ হিন্দিতে ৯০০০)।

আবেদনের ফি: এসআই (স্টাফ নার্স মহিলা) পদের জন্য আবেদনের ফি দিতে হবে না। বাকি পদগুলির ক্ষেত্রে আবেদনের ফি ১০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.ssbrectt.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে, ৯ সেপ্টেম্বর ২০১৮-র মধ্যে। বেতনক্রম, শারীরিক মাপজোক ও অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপেরাক্ত ওয়েবসাইটে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *