কলকাতা পুরসভায় ৮০ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার

723
0
wbmsc recruitment

মিউনিসিপাল সার্ভিস কমিশনের মাধ্যমে দুটি আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে ৮০ জন সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর– 16 of 2018 এবং 18 of 2018, Dated 11.08.2018

শূন্যপদ:

সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিকাল) (বিজ্ঞপ্তি নং 18 of 2018):  ৪০ (অসংরক্ষিত ২২, অসংরক্ষিত পিডব্লুডি ১, এসসি ৪, এসটি ৪, ওবিসি-এ ৭টি, ওবিসি-বি ২টি)।

সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল) (বিজ্ঞপ্তি নং 16 of 2018): ৪০ (অসংরক্ষিত ২০, অসংরক্ষিত পিডব্লুডি ১, এসসি ১০, এসটি ৩, ওবিসি-এ ৪টি, ওবিসি-বি ২টি)।

শিক্ষাগত যোগ্যতা:

সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিক্যাল)— স্টেট কাউন্সিল ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন অনুমোদিত ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা। মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ারিং কাজে প্র্যাক্টিক্যাল ট্রেনিং, স্টাডি বা রিসার্চ বা প্র্যাক্টিক্যাল ইঞ্জিনিয়ারিং অভিজ্ঞতা থাকতে হবে। উচ্চতর শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদন করা যাবে।

সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)— স্টেট কাউন্সিল ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন অনুমোদিত সিভিল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা।

মিউনিসিপাল ইঞ্জিনিয়ারিং কাজে প্র্যাক্টিক্যাল ট্রেনিং, স্টাডি বা রিসার্চ বা প্র্যাক্টিক্যাল ইঞ্জিনিয়ারিং অভিজ্ঞতা থাকতে হবে। উচ্চতর শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদন করা যাবে।

বয়সসীমা: উভয় পদের জন্যেই বয়সসসিমা ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী সর্বোচ্চ ৩৭ বছর। এসসি/এসটি/পিএইচ প্রার্থীদের জন্য ৫ বছর, ওবিসি প্রার্থীদের জন্য ৩ বছরের বয়সের ছাড় রয়েছে।

আবেদন পদ্ধতি: অনলাইনে আবেদন করতে হবে। আগামী ১৪ আগস্ট থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে। ব্যাঙ্ক চালানের মাধ্যমে আবেদন ফি  জমা দিতে পারবেন। চালান জেনারেট করার শেষ তারিখ ১২ সেপ্টেম্বর, ২০১৮ এবং ব্যাঙ্কে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর, ২০১৮। আবেদন চূড়ান্ত ভাবে সাবমিট করার শেষ তারিখ ১৪ সেপ্টেম্বর, ২০১৮।

আবেদন ফি: অনলাইন ও অফলাইনে দুভাবেই আবেদন ফি জমা দেওয়া যাবে। অসংরক্ষিত ও ওবিসি প্রার্থীদের জন্য ১৫০ টাকা + প্রসেসিং ফি ২০ টাকা, এসসি/এসটি ও পিএইচ প্রার্থীদের জন্য প্রসেসিং ফি ৫০ টাকা + ব্যাঙ্ক চার্জ ২০ টাকা।

অনলাইনে আবেদন করার লিঙ্ক: http://msc.applythrunet.co.in/  (লিঙ্কটি ১৪ আগস্ট চালু হবে।)