বারাসাত পৌরসভায় ৪৭ ক্লার্ক, টাইপিস্ট, মজদুর, অন্যান্য পদে

700
0

বারাসাত মিউনিসিপাল কর্পোরেশনে একাধিক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর— BM/29/2018-19, Dated: 10/08/2018.

শূন্যপদ:

সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ১ (ওবিসি বি), ক্লার্ক ৩ (অসংরক্ষিত ২, এসসি ১), টাইপিস্ট (অসংরক্ষিত ১), ড্রাইভার ৪ (অসংরক্ষিত ২, এসসি ১, ওবিসি-এ ১), পাম্প অপারেটর ৭ (অসংরক্ষিত ৩, এসসি ২, ওবিসি-এ ১, ওবিসি-বি ১), পাইপ লাইন মিস্ত্রি ১ (ওবিসি-বি), অ্যাসিস্ট্যান্ট মিস্ত্রি ৫ (অসংরক্ষিত ২, এসসি ১, এসটি ১, ওবিসি-বি ১), অ্যাসিস্ট্যান্টটিউবওয়েল মিস্ত্রি ১ (অসংরক্ষিত), মজদুর ২০ (অসংরক্ষিত ৭, অসংরক্ষিত মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ১, এসসি ৫, এসটি ২, ওবিসি-এ ৩, ওবিসি-বি ২), লাইট সুপারভাইজার ১ (অসংরক্ষিত), পাইপ লাইন ইনস্পেক্টর ১ (অসংরক্ষিত),টিউবওয়েল মিস্ত্রি ১ (অসংরক্ষিত), অ্যাসেসমেন্ট ইনস্পেক্টর ১ (অসংরক্ষিত)।

শিক্ষাগত যোগ্যতা:

সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে ডিপ্লোমা থাকতে হবে।

ক্লার্ক: সরকার স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ, কম্পিউটার ও ইংলিশ টাইপিং নলেজ থাকলে অগ্রাধিকার।

টাইপিস্ট: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ, ৩০টি শব্দ ইংলিশে এবং ২০টি শব্দ বাংলায় টাইপিংয়ে স্পিড থাকতে হবে। কম্পিউটার নলেজ থাকতে হবে।

ড্রাইভার: অষ্টম শ্রেণি উত্তীর্ণ, বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং পাঁচ বছর গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকতে হবে।

পাম্প অপারেটর: ইলেক্ট্রিক্যাল ওয়ার্কম্যানশিপ (৪৪০ ভোল্ট), সার্টিফিকেট থাকতে হবে, ইলেক্ট্রিক্যাল ওয়ার্কম্যানশিপ-এর কাজে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে, এবং অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

পাইপ লাইন মিস্ত্রি: স্বীকৃতি সরকারি প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ, প্লাম্বিংয়ে আইটিআই ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

অ্যাসিস্ট্যান্ট মিস্ত্রি:  স্বীকৃতি সরকারি প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ, টিউবওয়েল পাইপলাইনে আইটিআই ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

অ্যাসিস্ট্যান্ট টিউবওয়েল মিস্ত্রি: স্বীকৃতি সরকারি প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ, প্লাম্বিংয়ে আইটিআই ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

মজদুর: স্বীকৃতি সরকারি প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ, ভালো শারীরিক সাক্ষামতা এবং স্পোর্টসম্যানশিপ থাকতে হবে।

লাইট সুপারভাইজার:  স্বীকৃতি সরকারি প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ, ইলেক্ট্রিশিয়ান সার্টিফিকেট থাকতে হবে।

পাইপ লাইন ইনস্পেক্টর: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ, এছাড়া স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা থাকলে অগ্রাধিকার।

টিউবওয়েল মিস্ত্রি: স্বীকৃতি সরকারি প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ, টিউবওয়েল আইটিআই ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

অ্যাসেসমেন্ট ইনস্পেক্টর: সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সার্ভেয়রশিপে সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা (১ জানুয়ারি, ২০১৮ তারিখ অনুযায়ী):

ক্লার্ক, টাইপিস্ট, পাম্প অপারেটর, পাইপ লাইন মিস্ত্রি, অ্যাসিস্ট্যান্ট মিস্ত্রি, অ্যাসিস্ট্যান্ট টিউবওয়েল মিস্ত্রি, মজদুর, লাইট সুপারভাইজার, তিবয়েল মিস্ত্রি পদগুলির জন্য  ১৮ থেকে ৪০ বছর, ড্রাইভার পদের জন্য ২০ থেকে ৪০ বছর, সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, পাইপ লাইন ইনস্পেক্টর পদের জন্য ২৪ থেকে ৪০ বছর, অ্যাসেসমেন্ট ইনস্পেক্টর পদের জন্য ২৫ থেকে ৪০ বছর বয়সহসীমা লাগবে। সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: প্রার্থীদের আগামী ২৪ আগস্ট, ২০১৮ তারিখের মধ্যে আবেদন পাঠাতে হবে। আবেদন পত্রের সঙ্গে, বয়সের প্রমান পত্র, ভোটার আইডি কার্ড, সমস্ত শিক্ষাগত যোগ্যতার নথি, জাতিগত শংসাপত্র (প্রয়োজনে), অভিজ্ঞতার সার্টিফিকেট (প্রয়োজনে), কর্মরত হলে এনওসি সার্টিফিকেট দিতে হবে। এছাড়া আবেদন পত্রে নিজের একটা স্বপ্রত্যয়িত ছবি সাঁটিয়ে দিতে হবে। আবেদন পত্রের খামের উপর উল্লেখ করে দিতে হবে “Application for the post of ………”

আবেদন পত্র পাঠানোর ঠিকানা: The Chariman, Barasat Municipality, R.B.C road, P.O- Barasat, Dist- North 24 Parganas, Kokata- 70024

বিস্তারিত জানার ও আবেদন পত্র ডাউনলোডের লিঙ্ক:

http://www.barasatmunicipality.org/Docs/FRESH%20RECRUITMENT%20NOTIFICATION.pdf