fbpx

রাজ্যে ফুড সাব-ইনস্পেক্টর পদে আবেদনের জন্য এনরোলমেন্ট করে রাখুন

রাজ্য খাদ্য ও সরবরাহ দপ্তরে সাব-ইনস্পেক্টর অব ফুড-এর শূন্যপদগুলিতে নিয়োগ করা হবে পশ্চিম বঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের একটি পরীক্ষার মাধ্যমে (১৫ আগস্ট প্রকাশিত ইন্ডিকেটিভ অ্যাডভার্টাইজমেন্ট নম্বর ২৬/২০১৮)। নিয়োগ হবে ওয়েস্ট বেঙ্গল সাবর্ডিনেট ফুড অ্যান্ড সাপ্লাইজ সার্ভিস গ্রেড-থ্রিতে। এই নিয়োগ-পরীক্ষার জন্য আবেদন করতে হলে এখন থেকেই পিএসসির ওয়েবসাইটে (http://pscwbapplication.inhttp://pscwbonline.gov.in) গিয়ে ওয়ানটাইম এনরোলমেন্ট করে আবেদনের পরবর্তী পর্যায়ের জন্য তৈরি থাকতে পারেন।

নিজের মোবাইল নম্বর, স্ক্যান করা পাসপোর্ট মাপের ছবি ও সই (দুটিই জেপিজি/জেপেগ/পিএনজি/জিফ ফর্ম্যাটে, ২০-৫০ কেবির মধ্যে)।

মাধ্যমিক সার্টিফিকেট/অ্যাডমিট কার্ড ও অন্যান্য যোগ্যতা সংক্রান্ত নথিপত্র হাতের কাছে রাখতে হবে।

সাইটে দেওয়া নির্দেশ অনুসরণ করে (বিশেষ নির্দেশগুলি জানা যাবে “নেম” ইত্যাদির পাশের ধূসর গোলকটির ওপর মাউসের পয়েন্টার ধরলেই) ছবি আপলোড করে, নাম, বাবার নাম, মায়ের নাম, মায়র বিয়ের আগের নাম, আপনি পুরুষ না স্ত্রী, কাস্ট ক্যাটেগরি, ঠিকানা, মোবাইল নম্বর, যোগ্যতা ইত্যাদি জানিয়ে দুটি ডিক্ল্যারেশনে টিক মেরে, সই আপলোড করে, এনরোলমেন্ট হয়ে গেলে নিজের ইউজার আইডি ও পাসওয়ার্ড তৈরি হয়ে যাবে।

পরে যে-কোনো সময় আপনি ওই আইডি ও পাসওয়ার্ড দিয়ে আপনার অ্যাকাউন্টে ঢুকতে পারবেন এবং কিছু-কিছু সংশোধন বা আপডেটও করতে পারবেন।

এভাবেই পিএসসির কোনো পরীক্ষার জন্য বিজ্ঞপ্তি বেরোলে তা যদি আপনার উপযুক্ত হয়, আপনি ওই আইডি-পাসওয়ার্ড দিয়ে ঢুকে আবেদন করতে পারবেন, তখন আর আলাদা করে যোগ্যতা, জন্মতারিখ, নাম-ঠিকানা ইত্যাদির তথ্য, ছবি, সই— এসব দিতে হবে না, শুধু মিলিয়ে নিতে হবে। যাঁরা ইতিমধ্যে কখনও এনরোলমেন্ট করেছেন তাঁদের আর আবেদনের সময় নতুন করে এনরোল করতে হবে না, সরাসরি আবেদন করতে পারবেন।

পিএসসির সাব-ইনপ্সেক্টর অব ফুড নিয়োগ পরীক্ষার জন্য আবেদন করা যাবে আগামী ২২ আগস্ট বেলা ১১টা থেকে ১৮ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত। আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা, বয়স, পরীক্ষাপদ্ধতি ও সিলেবাস, বেতন, আবেদনের ফি ও তা জমা দেওয়ার পদ্ধতি ইত্যাদি বিস্তারিত জানা যাবে ২২ তারিখ থেকে। আমরাও আমাদের পোর্টালে জানাব।

পিএসসির ফুড সাব-ইনস্পেক্টর  নিয়োগের সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি দেখা যাবে এই লিঙ্কে: https://www.pscwbonline.gov.in/docs/2621313

রাজ্যে ৯৫৭ মাধ্যমিক ফুড সাব-ইনস্পেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি দেখা যাবে এই লিঙ্কে: http://jibikadishari.co.in/?p=7235

 

4 thoughts on “রাজ্যে ফুড সাব-ইনস্পেক্টর পদে আবেদনের জন্য এনরোলমেন্ট করে রাখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *