fbpx

ফেডারেল ব্যাঙ্কে অফিসার নিয়োগ

ফেডারেল ব্যাঙ্কে অফিসার (স্কেল ওয়ান) নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। HR-TAD/Rec/Adv/2018-19. পশ্চিমবঙ্গ, গুজরাট, হরিয়ানা, কর্নাটক, কেরালা, মহারাষ্ট্র, নতুন দিল্লি, পাঞ্জাব ও তামলিনাড়ুর স্থায়ী বাসিন্দারাই কেবলমাত্র আবেদন করতে পারবেন। ইন্টারভিউয়ের সময় বাসস্থানের প্রমাণপত্র দেখাতে হবে।

বয়সসীমা: ১ জুলাই ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৬ বছর (১ জুলাই ১৯৯২ বা তার পরে জন্ম হতে হবে)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে যে-কোনো শাখায় পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি। শিক্ষাবর্ষ ২০১৬-১৭ বা ২০১৭-১৮-তে পাশ করে থাকতে হবে। দশম শ্রেণি, দ্বাদশ শ্রেণি ও স্নাতক স্তরেও ৬০ শতাংশ নম্বর নিয়ে পাশ করে থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ২৭ আগস্ট ২০১৮ তারিখের মধ্যে।

বেতনক্রম: মূল বেতন ২৩৭০০-৪২০২০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা। প্রথমে দু বছরের প্রবেশন পিরিয়ড থাকবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষায় থাকবে ইংলেশি ল্যাঙ্গুয়েজ (৩০টি প্রশ্ন, ৩০ নম্বর), রিজনিং (৩০টি প্রশ্ন, ৩০ নম্বর), কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড/ নিউমেরিক্যাল এবিলিটি (৩০টি প্রশ্ন, ৩০ নম্বর), জেনারেল, সোশিও ইকোনমিক অ্যান্ড ব্যাঙ্কিং (২৫টি প্রশ্ন, ২৫ নম্বর), কম্পিউটার অ্যাওয়্যারনেস (২০টি প্রশ্ন, ২০ নম্বর), ডিজিটাল ব্যাঙ্কিং (১৫টি প্রশ্ন, ১৫ নম্বর)। মোট ১৫০ নম্বরের পরীক্ষা, সময় ৯০ মিনিট। পরীক্ষা হবে ৯ সেপ্টেম্বর ২০১৮ তারিখে।

পরীক্ষাকেন্দ্র: কলকাতা, কোয়েম্বাটোর, কন্নড়, কোঝিকোরে, ম্যাঙ্গালোর, নাসিক, সুরাট, বরোদা, দিল্লি, লুধিয়ানা, মুম্বই, পুণে, তিরুবনন্তপুরম, বেঙ্গালুরু, এরনাকুলাম, কোল্লাম, মাদুরাই, মাইসোর, রাজকোট, ত্রিচূড়, চেন্নাই, হুবলি, কোট্টায়াম, মালাপুরম, নাগপুর, সালেম, তিরুনেলভেল্লি।

আবেদনের ফি: ৭০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ৩৫০ টাকা। সঙ্গে ১৮ শতাংশ জিএসটি ও ব্যাঙ্ক চার্জ। অনলাইনে ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড ও ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.federalbank.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। পরীক্ষার জন্য কললেটার সময়মতো ওয়েবাসাইট থেকে ডাউনলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৭ আগস্ট ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে। কোনো জিজ্ঞাসা থাকলে মেল করতে পারেন careers@federalbank.co.in আইডিতে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *