৮৩৩৯ টিচার, প্রিন্সিপাল, লাইব্রেরিয়ান কেন্দ্রীয় বিদ্যালয়ে

658
1
Kendriya-Vidyalaya Recruit Picture

কেন্দ্রীয় বিদ্যালয়ে ৮৩৩৯ জন পিজিটি, টিজিটি, প্রাইমারি টিচার, লাইব্রেরিয়ান, প্রিন্সিপাল ও ভাইস প্রিন্সিপাল নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর ১৪। www.kvsangathan.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে।

শূন্যপদ, বয়সসীমা ও বেতনক্রম: ১) প্রিন্সিপাল (গ্রুপ এ): শূন্যপদ ৭৬ (অসংরক্ষিত ৪১, ওবিসি ১৯, তপশিলি জাতি ১১, তপশিলি উপজাতি ৫)। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধী ও ২টি শ্রবণ প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। বয়স হতে হবে ৩৫-৫০ বছরের মধ্যে। মূল বেতন পে লেভেল ১২ অনুযায়ী ৭৮৮০০-২০৯২০০ টাকা।

২) ভাইস প্রিন্সিপাল (গ্রুপ এ): শূন্যপদ ২২০ (অসংরক্ষিত ১১৭, ওবিসি ৫৭, তপশিলি জাতি ৩১, তপশিলি উপজাতি ১৫)। এইসবের মধ্যে ৩টি অস্থি প্রতিবন্ধী, ৩টি দৃষ্টি প্রতিবন্ধী ও ২টি শ্রবণ প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। বয়স হতে হবে ৩৫-৪৫ বছরের মধ্যে। মূল বেতন পে লেভেল ১০ অনুযায়ী ৫৬১০০-১৭৭৫০০ টাকা।

৩) পোস্ট গ্র্যাজুয়েট টিচার (পিজিটি) গ্রুপ বি: ক্রমিক সংখ্যা ১: হিন্দি: শূন্যপদ ৫২(অসংরক্ষিত ২২, ওবিসি ১৯, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৪)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা ২: ইংলিশ: শূন্যপদ ৫৫ (অসংরক্ষিত ২৪, ওবিসি ১৮, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৫)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা ৩: ফিজিক্স: শূন্যপদ ৫৪ (অসংরক্ষিত ২৫, ওবিসি ১৩, তপশিলি জাতি ১২, তপশিলি উপজাতি ৪)। ক্রমিক সংখ্যা ৪: কেমিস্ট্রি: শূন্যপদ ৬০ (অসংরক্ষিত ২৯, ওবিসি ১৭, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি ৫)। ক্রমিক সংখ্যা ৫: ম্যাথমেটিক্স: শূন্যপদ ৫৭ (অসংরক্ষিত ২৮, ওবিসি ১৬, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৫)। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা ৬: বায়োলজি: শূন্যপদ ৫০ (অসংরক্ষিত ২৩, ওবিসি ১৪, তপশিলি জাতি ১০, তপশিলি উপজাতি ৩)। ক্রমিক সংখ্যা ৭: হিস্ট্রি: শূন্যপদ ৫৬ (অসংরক্ষিত ২৮, ওবিসি ১৫, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৫)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা ৮: জিওগ্রাফি: শূন্যপদ ৬১ (অসংরক্ষিত ২৮, ওবিসি ২০, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৫)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা ৯: ইকোনমিক্স: শূন্যপদ ৫৬ (অসংরক্ষিত ২৮, ওবিসি ১৬, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৪)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা ১০: কমার্স: শূন্যপদ ৪৫ (অসংরক্ষিত ২১, ওবিসি ১০, তপশিলি জাতি ১১, তপশিলি উপজাতি ৩)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। মূল বেতন পে লেভেল ৪৭৬০০-১৫১১০০ টাকা।

৪) ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার (টিজিটি) গ্রুপ বি: ক্রমিক সংখ্যা ১: হিন্দি: শূন্যপদ ২৬৫ (অসংরক্ষিত ১৩৪, ওবিসি ৭১, তপশিলি জতি ৪০, তপশিলি উপজাতি ২০)। এইসবের মধ্যে ৪টি অস্থি প্রতিবন্ধী, ৪টি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা ২: ইংলিশ: শূন্যপদ ২৭০ (অসংরক্ষিত ১৩৭, ওবিসি ৭২, তপশিলি জাতি ৪০, তপশিলি উপজাতি ২১)। এইসবের মধ্যে ৪টি অস্থি প্রতিবন্ধী ও ৪টি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা ৩: সংস্কৃত: শূন্যপদ ১২৪ (অসংরক্ষিত ৬১, ওবিসি ৩৬, তপশিলি জাতি ১৮, তপশিলি উপজাতি ৯)। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধী ও ২টি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা ৪: ম্যাথমেটিক্স: শূন্যপদ ১৯৫ (অসংরক্ষিত ৯৬, ওবিসি ৫১, তপশিলি জাতি ৩৪, তপশিলি উপজাতি ১৪)। এইসবের মধ্যে ৬টি অস্থি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা ৬: সোশ্যাল স্টাডিজ: শূন্যপদ ৪৩৫ (অসংরক্ষিত ২১৯, ওবিসি ১১৮, তপশিলি জাতি ৬৫, তপশিলি উপজাতি ৩৩)। এইসবের মধ্যে ৬টি অস্থি প্রতিবন্ধী ও ৭টি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা ৭: পিঅ্যান্ডএইচই: শূন্যপদ ৯৭ (অসংরক্ষিত ৪৫, ওবিসি ৩১, তপশিলি জাতি ১৪, তপশিলি উপজাতি ৭)। ক্রমিক সংখ্যা ৮: আর্ট অ্যান্ড এডু: শূন্যপদ ১০৭ (অসংরক্ষিত ৫০, ওবিসি ৩৪, তপশিলি জাতি ১৫, তপশিলি উপজাতি ৮)। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধী, ১টি শ্রবণ প্রতিবন্ধী ও ১টি অন্যান্য। ক্রমিক সংখ্যা ৯: ডব্লুইটি: শূন্যপদ ১১৭ (অসংরক্ষিত ৫০, ওবিসি ২৯, তপশিলি জাতি ৩০, তপশিলি উপজাতি ৮)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী, ১টি দৃষ্টি প্রতিবন্ধী ও ১টি শ্রবণ প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। মূল বেতন পে লেভেল ৭ অনুযায়ী ৪৪৯০০-১৪২৪০০ টাকা।

৫) লাইব্রেরিয়ান (গ্রুপ বি): শূন্যপদ ৫০ (অসংরক্ষিত ২৪, ওবিসি ১৪, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৪)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি শ্রবণ প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। মূল বেতন পে লেভেল ৭ অনুযায়ী ৪৪৯০০-১৪২৪০০ টাকা।

৬) প্রাইমারি টিচার (গ্রুপ বি): শূন্যপদ ৫৩০০ (অসংরক্ষিত ২৬৭২, ওবিসি ১৪৩১, তপশিলি জাতি ৭৯৮, তপশিলি উপজাতি ৩৯৯)। এইসবের মধ্যে ৮০টি অস্থি প্রতিবন্ধী ও ৮০টি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। বয়সের উর্দ্ধসীমা ৩০ বছর। মূল বেতন পে লেভেল ৬ অনুযায়ী ৩৫৪০০-১১২৪০০ টাকা।

৭) প্রাইমারি টিচার (মিউজিক) গ্রুপ বি: শূন্যপদ ২০১ (অসংরক্ষিত ১০১, ওবিসি ৫৪, তপশিলি জাতি ৩১, তপশিলি উপজাতি ১৫)। এইসবের মধ্যে ৩টি শ্রবণ প্রতিবন্ধী ও ৩টি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। মূল বেতন পে লেভেল ৬ অনুযায়ী ৩৫৪০০-১১২৪০০ টাকা। প্রসঙ্গত, সব ক্ষেত্রেই ৩০ সেপ্টেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে।

আবেদনের পদ্ধতি: www.kvsangathan.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর ২০১৮ তারিখ রাত ২৩.৫৯ পর্যন্ত। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। যোগ্যতা ও অন্যান্য বিষয় সম্পর্কে বিস্তারিত  জানা যাবে ২৪ আগস্ট, ওয়েবসাইট থেকে। আমরাও যথাসময়ে বিস্তারিত জানিয়ে দেব।