নর্দার্ন কোলফিল্ডে ৮৩৯ অপারেটর, মাইনিং সর্দার, সার্ভেয়ার

807
0
NCL Recruitment 2024

নর্দার্ন কোলফিল্ডস লিমিটেডে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ৮৩৯ জন মাইনিং সর্দার, জুনিয়র ওভারম্যান, সার্ভেয়ার, ডাম্পার অপারেটর, ডোজার অপারেটর, সারফেস মাইনার, পে লোডার অপারেটর, ক্রেন অপারেটর, শভেল অপারেটর, ড্রিল অপারেটর ও ড্র্যাগলাইন অপারেটর নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

১)বিজ্ঞপ্তি নম্বর: NCL/HQ/PD/Manpower/DR/2018-19/470.

শূন্যপদের বিন্যাস: ক্রমিক সংখ্যা ১: মাইনিং সর্দার টিঅ্যান্ডএস গ্রেড সি: শূন্যপদ ৫৮ (অসংরক্ষিত ১৭, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি ২৮, ওবিসি ৪)। ক্রমিক সংখ্যা ২: জুনিয়র ওভারম্যান টিঅ্যান্ডএস, গ্রেড সি: শূন্যপদ ১৩৭ (অসংরক্ষিত ৩৮, তপশিলি জাতি ৪০, তপশিলি উপজাতি ৪৮, ওবিসি ১১)। ক্রমিক সংখ্যা ৩: সার্ভেয়ার (মাইনিং) টিঅ্যান্ডএস গ্রেড বি: শূন্যপদ ২৫ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১১, ওবিসি ২)।

যোগ্যতা: মাইনিং সর্দার: ১) কোনো স্বীকৃত বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন বা সমতুল। ২) বৈধ মাইনিং সর্দার সার্টিফিকেট। ৩) বৈধ গ্যাস টেস্টিং ও ফার্স্ট এইড সার্টিফিকেট।

অথবা ১) কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা। ২) বৈধ ওভারম্যান’স সার্টিফিকেট। ৩) বৈধ গ্যাস টেস্টিং ও ফার্স্ট এইড সার্টিফিকেট।

জুনিয়র ওভারম্যান: ১) কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা। ২) বৈধ ওভারম্যান সার্টিফিকেট। ৩) বৈধ গ্যাস টেস্টিং এবং ফার্স্ট এইড সার্টিফিকেট।

সার্ভেয়ার (মাইনিং): ম্যাট্রিকুলেশন এবং সার্ভেয়ার সার্টিফিকেট অথবা মাইনিং/ মাইন সার্ভেয়রে ডিপ্লোমা+এসএসসি গ্র্যান্টেট আন্ডার সিএমআর ’৫৭।

বেতন: গ্রেড বি-এর ক্ষেত্রে মাসে ৩৪৩৯১.৬৫ টাকা। গ্রেড সি-এর ক্ষেত্রে ৩১৮৫২.৫৬ টাকা।

বয়সসীমা: বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর (আবেদনের শেষ তারিখ অনুযায়ী বয়স হতে হবে)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি: www.nclcil.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৩ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। অনলাইন পূরণ করা আবেদনপত্রের প্রিন্ট-আউট ও যাবতীয় প্রমাণপত্রাদির জেরক্স রেজিস্টার্ড/ স্পিড পোস্টে পাঠাতে হবে Northern Coalfields Limited, Head Office: Panjreh Bhawan, Morwa, Singrauli-486889, MP ঠিকানায়, পৌঁছনো চাই ১৫ অক্টোবর ২০১৮ তারিখের মধ্যে।

 

২) বিজ্ঞপ্তি নম্বর: NCL/HQ/PD/Manpower/DR/2018-19/471.

শূন্যপদের বিন্যাস: ডেজিগনেশন কোড: এইচএমভি০১: ডাম্পার অপারেটর (টি): শূন্যপদ ২১৩ (অসংরক্ষিত ১০৭, তপশিলি জাতি ৩১, তপশিলি উপজাতি ৪২, ওবিসি ৩১)। এইচএমভি০২: ডোজার অপারেটর (টি): শূন্যপদ ১২১ (অসংরক্ষিত ৬১, তপশিলি জাতি ১৮, তপশিলি উপজাতি ২৪, ওবিসি ১৮)। এইচএমভি০৩: সারফেস মাইনর/ মাইনর অপারেটর: শূন্যপদ ২৮ (অসংরক্ষিত ১১, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ৯, ওবিসি ৪)। এইচএমভি০৪: পে লোডার অপারেটর (টি): শূন্যপদ ২১ (অসংরক্ষিত ১১, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ৪, ওবিসি ৩)। এইচএমভি০৫: ক্রেন অপারেটর (টি): শূন্যপদ ৩৪ (অসংরক্ষিত ১৭, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৬, ওবিসি ৫)। এইচএমভি০৬: গ্রেডার অপারেটর (টি): শূন্যপদ ৩৮ (অসংরক্ষিত ২১, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৭, ওবিসি ৫)। এইচএমভি০৭: শভেল অপারেটর (টি): শূন্যপদ ৫৬ (অসংরক্ষিত ২৯, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ১১, ওবিসি ৮)। এইচএমভি০৮: ড্রিল অপারেটর (টি): শূন্যপদ ৪৮ (অসংরক্ষিত ২৫, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৯, ওবিসি ৭)। এইচএমভি০৯: ড্র্যাগলাইন অপারেটর (টি): শূন্যপদ ৬০ (অসংরক্ষিত ৩০, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি ১২, ওবিসি ৯)।

যোগ্যতা: এইচএমভি০১, ০৩, ০৪, ০৫, ০৭ পদের ক্ষেত্রে কোনো স্বীকৃত সেকেন্ডারি বা হায়ার সেকেন্ডারি বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন/ এসএসসি/ হাই স্কুল বা সমতুল পাশ এবং আরটিএ/ আরটিও থেকে ভারী যান চালানোর বৈধ লাইসেন্স।

এইচএমভি ০২, ০৬ পদের ক্ষেত্রে পদের ক্ষেত্রে কোনো স্বীকৃত সেকেন্ডারি বা হায়ার সেকেন্ডারি বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন/ এসএসসি/ হাই স্কুল বা সমতুল পাশ এবং আরটিএ/ আরটিও থেকে ভারী যান চালানোর বৈধ লাইসেন্স এবং ট্র্যাক ড্রাইভিংয়ের অভিজ্ঞতা।

এইচএমভি০৮ পদের ক্ষেত্রে পদের ক্ষেত্রে কোনো স্বীকৃত সেকেন্ডারি বা হায়ার সেকেন্ডারি বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন/ এসএসসি/ হাই স্কুল বা সমতুল পাশ।

এইচএমভি০৯ পদের ক্ষেত্রে পদের ক্ষেত্রে কোনো স্বীকৃত সেকেন্ডারি বা হায়ার সেকেন্ডারি বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন/ এসএসসি/ হাই স্কুল বা সমতুল পাশ এবং আরটিএ/ আরটিও থেকে ভারী যান চালানোর বৈধ লাইসেন্স। এবং ডিজেল মেকানিক/ মোটর মেকানিক/ ফিটার ট্রেডে আইটিআই সঙ্গে বৈধ এনসিভিটি অ্যাপ্রেন্টিস সার্টিফিকেট থাকলে অগ্রাধিকার।

বয়সসীমা: বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর (আবেদনের শেষ তারিখ অনুযায়ী)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি: www.nclcil.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১০ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। অনলাইন পূরণ করা আবেদনপত্রের প্রিন্ট-আউট ও যাবতীয় প্রমাণপত্রাদির জেরক্স রেজিস্টার্ড/ স্পিড পোস্টে পাঠাতে হবে Northern Coalfields Limited, Head Office: Panjreh Bhawan, Morwa, Singrauli-486889, MP ঠিকানায়, পৌঁছনো চাই ১৫ অক্টোবর ২০১৮ তারিখের মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।