পশ্চিম মেদিনীপুরে ৬৬ অঙ্গনওয়াড়ি কর্মী, সহায়িকা

1149
0
Asha Worker Recruitment 2023

পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতনে ২২টি অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে এবং কেশিয়ারিতে ৬টি অঙ্গনওয়াড়ি কর্মী ও ৩৮টি অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:

অঙ্গনওয়াড়ি কর্মী— প্রাথীকে কেশিয়ারি পঞ্চায়েত সমিতির স্থায়ী বাসিন্দা হতে হবে। শিক্ষাগত যোগ্যতা লাগবে সর্বনিম্ন মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ। উচ্চতর শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও আবেদন করতে পারবেন। বয়স হতে হবে ১৭ আগস্ট, ২০১৮ অনুযায়ী ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে।

অঙ্গনওয়াড়ি সহায়িকা— দাঁতন এলাকার জন্য ওই এলাকার স্থায়ী বাসিন্দা এবং কেশিয়ারি এলাকার জন্য কেশিয়ারি এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।দুক্ষেত্রেই, প্রার্থীকে সর্বনিম্ন অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে এবং উচ্চতর যোগ্যতা থাকলেও আবেদন করা যাবে। ১৭ আগস্ট, ২০১৮ অনুযায়ী বয়স হতে হবে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি: আগামী ১২ সেপ্টেম্বরের মধ্যে ডাকযোগে বা সরাসরি আবেদন পৌঁছতে হবে। আবেদন পত্রের সঙ্গে বয়স, শিক্ষাগত যোগ্যতা, জাতিগত শংসাপত্র, আধার ও ভোটার কার্ড, পিএইচডি প্রার্থী হলে মেডিকেল সার্টিফিকেট, অন্যান্য যোগ্যতার প্রমাণপত্রের নিজের প্রত্যয়িত কপি দিতে হবে। এছাড়া দুটি পাসপোর্ট সাইজের ফটো, নিজের ঠিকানা লেখা ও ৫ টাকার ডাক টিকিট সাঁটানো একটি খাম (৯ ইঞ্চি x ৪ ইঞ্চি) দিতে হবে।  আবেদন পত্রের  খামের উপর নিজের গ্রাম পঞ্চায়েতের নাম ও পদের নাম  উল্লেখ করে দিতে হবে।

দাঁতনের জন্য আবেদন পাঠানোর ঠিকানা: দাঁতন -১ সুসংহত শিশু বিকাশ সেবা প্রকল্প (আইসিডিএস), দাঁতন, পশ্চিম মেদিনীপুর। পিন-৭২১৪২৬

কেশিয়ারি জন্য আবেদন পাঠানোর ঠিকানা: কেশিয়ারি সুসংহত শিশু বিকাশ সেবা প্রকল্প (আইসিডিএস), কেশিয়ারি, পশ্চিম মেদিনীপুর, পিন-৭২১১৩৩।

আবেদনপত্রের নমুনা সহ বিস্তারিত তথ্য পাবেন কেশিয়ারির জন্য এই লিঙ্কে: https://www.paschimmedinipur.gov.in/system/files/notification/untitled_2018082012151200.pdf

দাঁতনের জন্য: https://www.paschimmedinipur.gov.in/system/files/notification/untitled_2018082012130200.pdf