fbpx

৯৯১‌ নার্সিং অফিসার

কেন্দ্রীয় সরকারের সফদরজং হাসপাতালে ৯৯১ জন নার্সিং অফিসার (গ্রুপ-বি) নিয়োগ করা হবে। এই নিয়োগের ফাইল নম্বর: 6-1/2018 Admn-III (N). এই খবর আমরা এর আগে জানিয়েছিলাম সংক্ষেপে, তখন আবেদনগ্রহণ শুরু হয়নি (http://jibikadishari.co.in/?p=6948)। এখন অনলাইন আবেদন চলছে।

যোগ্যতা: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে বিএসসি (অনার্স) নার্সিং/ বিএসসি নার্সিং অথবা পোস্ট বেসিক বিএসসি নার্সিং ডিগ্রি থাকতে হবে।

অথবা ২) ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে নার্সিং ও প্রসূতিবিদ্যায় ডিপ্লোমা এবং যোগ্যতা লাভের পর অন্তত ৫০ শয্যার হাসপাতালে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন।

ডিগ্রি ও ডিপ্লোমাধারী উভয় ক্ষেত্রেই স্টেট নার্সিং কাউন্সিলে নার্স বা নার্স অ্যান্ড মিডওয়াইফ হিসাবে নাম রেজিস্টার্ড থাকতে হবে।

বয়স: ৫ সেপ্টেম্বর ২০১৮ অনুযায়ী ৩৫-এর মধ্যে হতে হবে। সংরক্ষিত পদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি এবং প্রতিবন্ধীদের জন্য বয়সের ছাড় আছে।

শূন্যপদ: ৯৯১ (অসংরক্ষিত ৫৬৮, তপশিলি জাতি ১২৮, তপশিলি উপজাতি ৬৯, ওবিসি ২২৬। ৫০টি পদ প্রতিবন্ধী প্রার্থীদের জন্য সংরক্ষিত থাকবে, ব্যাকলগ মিলিয়ে)। এক পায় কর্মক্ষমতা সম্পন্ন প্রতিবন্ধীরা আবেদন করতে পারবেন।

বেতন: পে ম্যাট্রিক্সের ৭ম স্তর অনুযায়ী।

প্রার্থিবাছাই পদ্ধতি: দেশের বড় শহরগুলিতে আয়োজিত একটি লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই হবে। কম্পিউটার ভিত্তিক অবজেক্টিভ টাইপের পরীক্ষা, ১৫০টি প্রশ্ন, ১২০ মিনিট সময়, নেগেটিভ মার্কিং থাকবে ০.২৫ হারে। পরীক্ষার সম্ভাব্য তারিখ আগামী ৭ অক্টোবর রবিবার। অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে ওয়েবসাইট থেকে (www.vmmc-sjh.nic.in)। আলাদা করে কাউকে কোনো কার্ড বা চিঠি পাঠানো হবে না। পরীক্ষার দিন ওই কার্ড ছাড়াও সচিত্র পরিচিতিপত্র নিয়ে যেতে হবে।

আবেদন ফি: জেনারেল এবং ওবিসিদের ১০০০ টাকা, তপশিলি জাতি ও তপশিলি উপজাতিদের ৫০০ টাকা। প্রতিবন্ধীদের ফি লাগবে না। ডেবিট/ ক্রেডিট/ অনলাইন ব্যাঙ্কিং-এর মাধ্যমে ফি দিতে হবে। ব্যাঙ্কের সার্ভিস চার্জ আলাদা।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে যা চলবে আগামী ৫ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট ৫৯ সেকেন্ড অবধি। নিজের ফটো, সই, আঙুলের ছাপ সাইটে নির্ধারিত ফর্ম্যাটে স্ক্যান করে রাখতে হবে আপলোড করার জন্য। কোথাও কিছু পাঠাতে হবে না, সব প্রমাণপত্র তৈরি রাখতে হবে। বিশদ বিবরণ ও সমস্ত আপডেটের জন্য চোখ রাখতে হবে এই লিঙ্কে: www.vmmcsjh.nic.in

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *