fbpx

হিন্দুস্তান অ্যারোনটিক্সে আইটি আই ও ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস

হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেডে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে অ্যাপ্রেন্টিস ট্রেনি নিয়োগ করা হবে। নিচের যোগত্যার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

১) হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেডের কোরাপুট ডিভিশনে ফিটার, টার্নার, মেশিনিস্ট, ফাউন্ড্রিম্যান (মোল্ডার), ওয়েল্ডার (জিঅ্যান্ডই) ও ইলেক্ট্রিশিয়ান ট্রেডে ট্রেড অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। নোটিফিকেশন নম্বর: HAL/KPT/U(A)/APP/2018/86. সবকটি ট্রেডের ক্ষেত্রেই ট্রেনিংয়ের সময়সীমা ১ বছর।

যোগ্যতা: সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই/ আইটিসি পাশ।

বয়স: ১ আগস্ট ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৪-২৩ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: পরীক্ষায় প্রাপ্ত নম্বরের মেধাতালিকার ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে। বাছাই প্রার্থীদের নথিপত্র যাচাই হবে।

আবেদনের পদ্ধতি: www.apprenticeship.gov.in ওয়েবসাইটে গিয়ে আগে অ্যাপ্রেন্টিস হিসাবে নাম নথিভুক্ত করতে হবে। এই পোর্টালে রেজিস্ট্রেশনের সময় সিলেক্ট করতে হবে ‘Establishment Search’ and select ‘HAL’, Koraput’. রেজিস্ট্রেশন করা যাবে ৬ সেপ্টেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত।

২) টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড বেঙ্গালুরুতে অ্যারোনটিক্যাল, মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, সিভিল, কম্পিউটার সায়েন্স ও মেটালার্জি ইঞ্জিনিয়ারিং শাখায় ট্রেনি অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। ট্রেনিংয়ের সময়সীমা ১ বছর।

যোগ্যতা: বোর্ড অব টেকনিক্যাল এডুকেশন অব ইন্ডিয়া স্বীকৃত সংশ্লিষ্ট ডিসিপ্লিনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং/ প্রভিশনাল ডিপ্লোমা সার্টিফিকেট। ডিপ্লোমা সার্টিফিকেট পাওয়ার পর তিন বছর কেটে গেলে আবেদন করতে পারবেন না। এক বছর বা বেশি দিনের কাজের অভিজ্ঞতা থাকলে এবং আগে কোনো অ্যাপ্রেন্টিস ট্রেনিং নিয়ে থাকলেও আবেদন করতে পারবেন না।

প্রার্থী বাছাই পদ্ধতি: পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তৈরি মেধাতালিকার ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: http://117.192.11.243/tti ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে, ১০ সেপ্টেম্বর ২০১৮ তারিখের মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য https://hal-india.co.in ওয়েবসাইট থেকে জানা যাবে।

One thought on “হিন্দুস্তান অ্যারোনটিক্সে আইটি আই ও ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *