fbpx

জলপাইগুড়ির জন্য কলকাতা হাইকোর্টে ১৮

কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি জেলার সার্কিট বেঞ্চে ১৮ জন  টেলিফোন অপারেটর, ড্রাইভার, ট্রানস্লেটর-কাম-ইন্টারপ্রেটার ও লাইব্রেরিয়ান নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ, পরে তা কর্তৃপক্ষের বিচার-বিবেচনা অনুযায়ী বছরে-বছরে নবীকরণ হতে পারে।

যোগ্যতা: টেলিফোন অপারেটর (শূন্যপদ ২)— উচ্চমাধ্যমিক বা সমতল উত্তীর্ণ, স্বীকৃত প্রতিষ্ঠান থেকে টেলিফোন অপারেটিংয়ে সার্টিফিকেট থাকতে হবে, প্রশ্নের উত্তর দেবার দক্ষতা সহ সাবলীল ইংরেজি বলতে জানতে হবে। বেতন মাসে মোট ১৬০০০ টাকা।

ড্রাইভার (শূন্যপদ ১২)— অষ্টম শ্রেণি উত্তীর্ণ, ইন্ডিয়ান ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বিভিন্ন ধরনের গাড়ি/হালকা মোটরযান চালানোয় দক্ষতা থাকতে হবে। অটোমোবাইল মেকানিজমে সম্যক জ্ঞান থাকতে হবে। বেতন মাসে মোট ১১৫০০ টাকা।

ট্রানস্লেটর-কাম-ইন্টারপ্রেটার (শূন্যপদ ৩)— উচ্চমাধ্যমিক/সমতুল পাশ, স্নাতক হলে ও অন্তত ৩টি ভারতীয় ভাষায় অনুবাদের কাজে দক্ষতা থাকলে অগ্রাধিকার। প্রার্থীকে ইংরেজি থেকে বাংলা ও বাংলা থেকে ইংরেজি এবং ইংরেজি থেকে হিন্দি ও হিন্দি থেকে ইংরেজি অনুবাদের পরীক্ষায় পাশ করতে হবে। বেতন মাসে মোট ২২০০০ টাকা।

লাইব্রেরিয়ান (শূন্যপদ ১)— স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি, সঙ্গে লাইব্রেরি সায়েন্স ডিগ্রি বা ডিপ্লোমা। সেইসঙ্গে এলএলবি ডিগ্রি ও ল লাইব্রেরিতে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। বেতন মাসে মোট ২০০০০ টাকা।

বয়সসীমা: টেলিফোন অপারেটর ও ড্রাইভার পদের জন্য ১৮ থেকে ৪০ এবং বাকি পদের জন্য ১৮ থেকে ৩২ বছর বয়স লাগবে। সংরক্ষিত প্রার্থীদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

আবেদন পদ্ধতি: সংবাদপত্রে বিজ্ঞপ্তি প্রকাশের ১০ দিন-এর মধ্যে নির্ধারিত ফর্মে আবেদন পাঠাতে হবে রেজিস্টার্ড ডাকে, বা সরাসরি গিয়ে জমা দিতে পারেন। আবেদন পত্রের সঙ্গে নিজের প্রত্যয়িত করা সমস্ত প্রয়োজনীয় কপির নথি দিতে হবে।

আবেদন পাঠানোর ঠিকানা: Joint Secretary (Law), 4th Floor, G Block, Writer’s Building, Kolkata – 700001

আবেদনের ফর্ম সহ পুরো বিজ্ঞপ্তি দেখতে পাবেন রাজ্য সরকারের এগিয়ে বাংলা ওয়েবসাইটে

(https://wb.gov.in/portal/web/guest/home >DOCUMENT >Circular and Notifications)

বা সরাসরি এই লিঙ্কে ক্লিক করে: https://wb.gov.in/portal/documents/10180/406226/Recruitment+notice+for+following+posts+of+telephone+operator%2C%20driver%2C%20translator+and+librarian+in+High+Court%2C%20Kolkata+at+Jalpaiguri./db6fef53-2ff6-476f-a927-8b8bcbac3e0c?version=1.0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *