fbpx

হ্যাক ইউপিএসসির ওয়েবসাইট, অবশেষে ঠিক হল আজ

আজ মঙ্গলবার ১১ সেপ্টেম্বর ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট (http://www.upsc.gov.in/)-এ লগইন করে দেখা গেল সাইটের পরিচিত ছবির বদলে লেখা The Website is Under Maintenance!

খোঁজ করতে জানা গেল, গতকাল সোমবার রাতে হ্যাক করা হয়েছে কেন্দ্রীয় সরকারের গ্রুপ-এ ও অধিকাংশ গ্রুপ-বি পদগুলিতে নিয়োগের জন্য প্রার্থী বাছাইয়ের এই গুরুত্বপূর্ণ আয়োগের ওয়েবসাইটটি। কে বা কারা হ্যাক করেছে জানা যায়নি। দেখা যাচ্ছে না ইউপিএসসির বিভিন্ন বিজ্ঞপ্তি, পরীক্ষার ফল, ঘোষণা, প্রাসঙ্গিক লিঙ্কসমূহ ইত্যাদি।

সাইট খুললে দেখা গেছে ওপরে লেখা Doraemon!!!!!!! Pick up the Call, নিচে লেখা I. M. STEWPEED. পেজে দৃশ্যমান গোলাপি রঙের হার্ট সাইন এবং শিশুদের জাপানি কার্টুন ডেকামেরনের ছবি, শোনা যাচ্ছে ওই কার্টুনের টাইটেল সং। কিছু নেটদর্শকের এমনটাই চোখে পড়ে এবং তাঁদের মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

বিষয়টি নিয়ে তোলপাড় হওয়ার পর কর্তৃপক্ষের তৎপরতায় আজ মঙ্গলবার সকালেই সাইটটিকে উদ্ধার করা সম্ভব হয়। কিন্তু পূর্বাবস্থায় ফেরানো যায়নি, ডাউন হয়ে পড়ে। ইউপিএসসির পক্ষ থেকে আলাদাভাবে কিছু জানানো না হলেও আপাতত কাজ চলছে বোঝাতে পেজ জুড়ে শুধু একটাই বার্তা, The Website is Under Maintenance!

আজ দুপুর তিনটের পর ওয়েবসাইট ঠিকঠাক খুলতে শুরু করেছে। এখন সবকিছুই স্বাভাবিক, সিভিল সার্ভিস মেইন-এর অ্যাডমিট কার্ড‌ও ডাউনলোড করা যাচ্ছে

 

 

UPSC, UPSC Exam, UPSC exam Results

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *