ভাইজাগ স্টিলে ৬৬৪ জুনিয়র ট্রেনি

795
0
vizag steel apprentice 2021

রাষ্ট্রীয় ইস্পাত নিগম লিমিটেডে ৬৬৪ জন জুনিয়র ট্রেনি নিয়োগ করা হবে। Rectt.Advt.No.06/2018. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: মেকানিক্যাল: শূন্যপদ ৩৪৪ (অসংরক্ষিত ১৭৪, ওবিসি এনসিএল ১০৩, তপশিলি জাতি ৫৯, তপশিলি উপজাতি ৮)। ইলেক্ট্রিক্যাল: ২০৩ (অসংরক্ষিত ১০৫, ওবিসি এনসিএল ৫৮, তপশিলি জাতি ৩৪, তপশিলি উপজাতি ৬)। মেটালার্জি: ৯৮ (অসংরক্ষিত ৪৯, ওবিসি এনসিএল ২৯, তপশিলি জাতি ১৯, তপশিলি উপজাতি ১)। ইনস্ট্রুমেন্টেশন: ১৯ (অসংরক্ষিত ১০, ওবিসি এনসিএল ৫, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ১)।

বয়সসীমা: ১ জুলাই ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ম্যাট্রিকুলেশন/ এসএসসি সঙ্গে সংশ্লিষ্ট ট্রেড বা ডিসিপ্লিনে পূর্ণ সময়ের আইটিআই/ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং (পূর্ণ সময়ের আইটিআই ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে পাশ করে থাকতে হবে, তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর থাকলে আবেদনের যোগ্য)।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা দু বছর। প্রথম বছরে মাসে ১০৭০০ টাকা ও দ্বিতীয় বছরে মাসে ১২২০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন কম্পিউটার বেসড টেস্ট, নথিপত্র যাচাই ও মেডিকেল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

শারীরিক মাপজোক: পুরুষ প্রার্থীদের উচ্চতা হতে হবে অন্তত ১৫০ সেন্টিমিটার, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭৫ ও ৮০ সেন্টিমিটার। ওজন ৪৫ কেজি।

মহিলা প্রার্থীদের উচ্চতা অন্তত ১৪৩ সেন্টিমিটার, ওজন ৩৫ কেজি।

দৃষ্টিশক্তি (পুরুষ ও মহিলা): দূরের দৃষ্টি চশমা সহ ও চশমা ছাড়া দুচোখে ৬/৯। কাছের দৃষ্টি এন৬ বা জে১। মায়োপিয়া, হাইপার মেট্রোপিয়ার ক্ষেত্রে প্লাস-মাইনাস ২.০০ডি এক একটি চোখে। বর্ণান্ধতা ও ট্যারা চাউনি থাকলে আবেদন করতে পারবেন না। বাইনোকুলার ভিজন থাকতে হবে।

আবেদনের ফি: ৩০০ টাকা, সঙ্গে জিএসটি। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.vizagsteel.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় তা নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৫ সেপ্টেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত।