fbpx

বিজয়া ব্যাঙ্কে ৩৩০ প্রবেশনারি অফিসার

বিজয়া ব্যাঙ্কে ৩৩০ জন প্রবেশনারি অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার–ক্রেডিট নিয়োগ করা হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি নম্বর 03/2018.

শূন্যপদের বিন্যাস: পোস্ট কোড ১: প্রবেশনারি অফিসার-ক্রেডিট (জেএমজিএস-ওয়ান): মোট শূন্যপদের মধ্যে তপশিলি জাতি ৪৯, তপশিলি উপজাতি ২৫, ওবিসি ৮৯, অসংরক্ষিত ১৬৭। এইসবের মধ্যে ৩, ৩, ৪, ৩টি পদ যথাক্রমে অস্থি, দৃষ্টি, শ্রবণ ও বুদ্ধি সংক্রান্ত প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বেতনক্রম: কোর্স শেষে সফল হয়ে ব্যাঙ্কে নিযুক্ত হলে ২৩৭০০-৪২০২০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

শিক্ষাগত যোগ্যতা: ১ আগস্ট ২০১৮ তারিখ অনুযায়ী মোট অন্তত ৬০ শতাংশ নম্বর সহ স্নাতক ডিগ্রি, সেইসঙ্গে কোনো নামী প্রতিষ্ঠানের ২/৩ বছরের রেগুলার কোর্সে এমবিএ/ পিজিডিবিএম/ পিজিডিএম/ পিজিবিএম/ পিজিডিবিএ— ফিনান্সে স্পেস্যালাইজেশন সহ। অথবা গ্র্যাজুয়েশনে ৬০% নম্বর সহ কমার্স/সায়েন্স/ইকোনমিক্স/ল বিষয়ে পিজি ডিগ্রি অথবা চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অথবা আইসিডব্লুএ অথবা কোম্পানি সেক্রেটারি।

বয়সসীমা: ১ আগস্ট ২০১৮ তারিখ অনুযায়ী বয়স হতে হবে ন্যূনতম ২১ বছর ও সর্বোচ্চ ৩০ বছর (জন্মতারিখ ১-৮-১৯৮৮ থেক ১-৮-১৯৯৭)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সংরক্ষিত পদের ক্ষেত্রে গ্র্যাজুয়েশনের নম্বরে ৫% ও বয়সের ঊর্ধ্বসীমায় নিয়ম অনুযায়ী ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন টেস্ট বা পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। কর্তৃপক্ষ মনে করলে অনলাইন টেস্ট ও ইন্টারিভউ দুইয়ের মাধ্যমেই প্রার্থী বাছাই করতে পারেন। পরীক্ষা হবে অবজেক্টিভ টাইপের, ৩ বিষয়ে: ইংলিশ ল্যাঙ্গুয়েজ, জেনারেল অ্যাওয়্যারনেস (ব্যাঙ্কিং শিল্পে বিশেষ গুরুত্ব সহ), ফিনানশিয়াল ম্যানেজমেন্ট। প্রতি বিষয়ে ৫০ করে নম্বর, মোট সময় ১২০ মিনিট। নেগেটিভ মার্কিং থাকবে ০.২৫ হারে। পরীক্ষাকেন্দ্র হবে পূর্ব ও উত্তর-পূর্বাঞ্চলের জন্য কলকাতা, পাটনা, রাঁচি, ভুবনেশ্বর ও গুয়াহাটিতে। লেখা পরীক্ষার পর মেধাতালিকার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউ হবে ১০০ নম্বরের। কোয়ালিফাইং মাকর্স ৪০ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৩৫)। বাছাই প্রার্থীদের তিন মাসের একটি কোর্স করতে হবে। এটি আবাসিক কোর্স। কোর্স চলাকালীন প্রতি মাসে ১৫০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। কোর্সের শেষে একটি পরীক্ষা নেওয়া হবে, পরীক্ষায় পাশ করলে তবেই প্রবেশনারি অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার হিসেবে কাজে যোগ দিতে পারবেন।

আবেদনের ফি: ৬০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১০০ টাকা। অনলাইন মাস্টার/ ভিসা ডেবিট/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে ২৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত।

আবেদনের পদ্ধতি: www.vijayabank.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। http://ibps.sifyitest.com/vijayocsep18/ লিঙ্কে সরাসরি আবেদন করা যাবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি হতে হবে। ডাইমেনশন ২০০×২৩০ পিক্সেল (বাঞ্ছনীয়ত), মাপ হতে হবে ২০-৫০ কেবির মধ্যে। সাদা কাগজে কালা কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে। ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল (বাঞ্ছনীয়ত), মাপ হতে হবে ১০-২০ কেবির মধ্যে। স্ক্যানার রেজলিউশন ২০০ ডিপিআই। অনলাইন আবেদন করার সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে।

https://www.vijayabank.com/images/fckimg/file/HRD/PAM/English%20Detailed%20Advertisement_PAM_330%20vacancies_Final.pdf লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *