fbpx

হিন্দুস্তান কপারে ১৭৭ এগজিকিউটিভ

হিন্দুস্তান কপার লিমিটেডে মাইনিং, জিওলজি, সার্ভে, কনসেনট্রেটর, মেটালার্জি রিফ্র্যাক্টরি, কেমিক্যাল, ইলেক্ট্রিক্যাল (ইনস্ট্রুমেন্টেশন সহ), সিভিল, সিস্টেম, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট, সেফটি অ্যান্ড ফায়ার সার্ভিসেস, এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট, এইচআর, অ্যাডমিনিস্ট্রেশন, , ফিনান্স, মেটিরিয়াল অ্যান্ড কনট্র্যাক্টস, মার্কেটিং ও অফিশিয়াল ল্যাঙ্গুয়েজ ডিসিপ্লিনে ১৭৭ জন এগজিকিউটিভ নিয়োগ করা হবে।

শূন্যপদ: মাইনিং: ২২, জিওলজি: , সার্ভে: , কনসেনট্রেটর: , মেটালার্জি: , রিফ্র্যাক্টরি: , কেমিক্যাল: , ইলেক্ট্রিক্যাল (ইনস্ট্রুমেন্টেশন সহ): ২৪, মেকানিক্যাল: ২১, সিভিল: ১০, সিস্টেমস: , রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট: , সেফটি অ্যান্ড ফায়ার সার্ভিসেস: , এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট: , এইচআর: ১৮, অ্যাডমিনিস্ট্রেশন: ,: , ফিনান্স: ১০, মেটিরিয়াল অ্যান্ড কনট্র্যাক্টস: , মার্কেটিং: , অফিশিয়াল ল্যাঙ্গুয়েজ: ৩। গ্রেড অনুযায়ী শূন্যপদের বিন্যাস সম্পর্কে বিস্তারিত  জানা যাবে ওয়েবসাইট থেকে।

যোগ্যতা: মাইনিং: ১ থেকে ই৩ গ্রেডের পদের ক্ষেত্রে মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর ডিগ্রি। ই৪ ও বাকি গ্রেডগুলির ক্ষেত্রে মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে ফার্স্ট ক্লাস মাইন ম্যানেজার্স সার্টিফিকেট।

জিওলজি: জিওলজিতে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি। সার্ভে: মাইনিং/ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে সার্ভেয়ার সার্টিফিকেট বা এমটেক (জিওম্যাটিক্স)।

মেটালার্জি ও কেমিক্যাল: মেটালার্জি/ মেটিরিয়াল সায়েন্স/ কেমিক্যালএ ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি।

কনসেনট্রেটর: ওর ড্রেসিং/ ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে (মিনারেল ইঞ্জিনিয়ারিং/ মেটালার্জি/ মেটিরিয়াল সায়েন্স/ কেমিক্যাল) ব্যাচেলর ডিগ্রি।

মেকানিক্যাল: মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ মাইনিং মেশিনারিতে ব্যাচেলর ডিগ্রি।

ইলেক্ট্রিক্যাল (ইনস্ট্রুমেন্টেশন সহ): ইঞ্জিনিয়ারিং টেকনোলজিতে (ইলেক্ট্রিক্যাল/ ইনস্ট্রুমেন্টেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন) ব্যাচেলর ডিগ্রি।

সিভিল: সিভিল ইঞ্জিনিয়ারিং/ আর্কিটেকচারে ব্যাচেলর ডিগ্রি।

রিফ্র্যাকটরি: ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে (সেরামিক) ব্যাচেলর ডিগ্রি।

রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট: কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি অথবা কেমিস্ট্রিতে পোস্ট গ্র্যাজুয়েট (ইনঅরগ্যানিক/ অ্যানালিটিক্যাল কেমিস্ট্রিতে স্পেশ্যালাইজেশন থাকলে অগ্রাধিকার)।

সিস্টেমস: ম্যাথমেটিক্স/ স্ট্যাটিস্টিক্স/ ফিজিক্স/ কেমিস্ট্রিতে ব্যাচেলর ডিগ্রি অথবা ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে (ইনফরমেশন টেকনোলজি/ কম্পিউটার সায়েন্স) ব্যাচেলর ডিগ্রি অথবা এমবিএ সঙ্গে সিস্টেমস/ আইটিতে স্পেশ্যালাইজেশন।

এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট: এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি।

সেফটি অ্যান্ড ফায়ার সার্ভিসেস: ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে সেফটি ইঞ্জিনিয়ারিংয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ ডিপ্লোমা বা সেফটি/ ফায়ার ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক।

ফিনান্স: চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সি পাশ বা ফিনান্সে এমবিএ।

হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট: আর্টস/ কমার্স/ সায়েন্স/ ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে পার্সোনেল ম্যানেজমেন্টে স্পেশ্যালাইজেশন সহ এমবিএ।

অ্যাডমিনিস্ট্রেশন: আর্টস/ কমার্স/ সায়েন্স/ ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর ডিগ্রি/ প্রফেশনাল স্টাডিজ (বিবিএ/ বিসিএ), সঙ্গে যে-কোনো ডিসিপ্লিন/ ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ ডিপ্লোমা।

: আর্টস/ কমার্স/ সায়েন্স ব্যাচেলর ডিগ্রি সঙ্গে লতে ব্যাচেলর ডিগ্রি।  

মেটিরিয়ালস অ্যান্ড কনট্র্যাক্টস: আর্টস/ কমার্স/ সায়েন্সে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে মেটিরিয়াল ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ ডিপ্লোমা।

মার্কেটিং:  আর্টস/ কমার্স/ সায়েন্সে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে মার্কেটিং ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা ডিপ্লোমা।

অফিশিয়াল ল্যাঙ্গুয়েজ: এমএ (হিন্দি) সঙ্গে স্নাতক স্তরে ইংরেজি একটি বিষয় হিসেবে থাকতে হবে।

প্রয়োজনীয় নম্বর: সবক্ষেত্রেই কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতিদের ক্ষেত্রে ৫৫ শতাংশ) নম্বর নিয়ে পাশ করে থাকতে হবে।

গ্রেড অনুযায়ী পদের নাম ও মূল বেতনক্রম: গ্রেড ই: এগজিকিউটিভ ডিরেক্টর, বেতন ১৫০০০০৩০০০০০। ই: জেনারেল ম্যানজোর, ১২০০০০২৮০০০০। ই: ডেপুটি জেনারেল ম্যানজোর, ১০০০০০২৬০০০০। ই: অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার: ৯০০০০২৪০০০০। ই: চিফ ম্যানেজার, ৮০০০০২২০০০০। ই: সিনিয়র ম্যানেজার, ৭০০০০২০০০০০০। ই: ম্যানেজার, ৬০০০০১৮০০০০। ই: ডেপুটি ম্যানেজার, ৫০০০০১৬০০০০। ই: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ৪০০০০১৪০০০০।

আবেদনের পদ্ধতি: www.hindustancopper.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৬ অক্টোবর ২০১৮ মধ্যরাত পর্যন্ত। বয়সসীমা, অভিজ্ঞতা ও অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *