স্টেট ব্যাঙ্কে ৪৮ স্পেশ্যালিস্ট অফিসার

696
0
SBI PO Result Out

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়াতে ৪৮ জন ডেপুটি ম্যানেজার (সিকিউরিটি) ও ফায়ার অফিসার নিয়োগ করা হবে। ফায়ার অফিসার পদটিতে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। বিজ্ঞপ্তি নম্বর: CRPD/SCO/SECURITY & FIRE/2018-19/05.

শূন্যপদের বিন্যাস: পোস্ট কোড ১: ডেপুটি ম্যানেজার (সিকিউরিটি): শূন্যপদ ২৭ (অসংরক্ষিত ১৪, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২, ওবিসি ৭)। পোস্ট কোড ২: ফায়ার অফিসার: শূন্যপদ ২১ (অসংরক্ষিত ১১, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১, ওবিসি ৬)।

বয়সসীমা: ডেপুটি ম্যানেজার (সিকিউরিটি) পদের ক্ষত্রে বয়স হতে হবে ২৮-৪০ বছরের মধ্যে। ফায়ার অফিসার পদের ক্ষেত্রে বয়স হতে হবে ৩৫-৬২ বছরের মধ্যে। বয়স ৩১ আগস্ট ২০১৮ তারিখের সম্পূর্ণ হতে হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা: ডেপুটি ম্যানেজার (সিকিউরিটি): কোনো নামী কলেজ/ বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েট। আর্মড ফোর্স বা পুলিশ অফিসারের কাজে (এএসপি বা ডেপুটি এসপির নিচের স্থান হলে হবে না) পাঁচ বছরের অভিজ্ঞতা।

ফায়ার অফিসার: ন্যাশনাল ফায়ার সার্ভিস কলেজ নাগপুর থেকে বিই (ফায়ার) অথবা এআইসিটিই ইস্যু করা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিটেক (সেফটি অ্যান্ড ফায়ার ইঞ্জিনিয়ারিং) অথবা এআইসিটিই ইস্যু করা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিটেক (ফায়ার টেকনোলজি অ্যান্ড সেফটি ইঞ্জিনিয়ারিং) অথবা কেন্দ্র বা রাজ্য সরকারের অবসরপ্রাপ্ত ফায়ার অফিসার। কেন্দ্র/ রাজ্য বা পিএসইউতে ফায়ার অফিসার হিসেবে অন্তত দশ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৩১ আগস্ট ২০১৮ তারিখের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ৬০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ১০০ টাকা। ইন্টারনেট ব্যাঙ্কিং/ ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ডের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: http://bank.sbi/careers অথবা http://www.sbi.co.in/careers ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে ২৪ সেপ্টেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত।