ইলেক্ট্রনিক্স কর্পোরেশনে ৫০৬ অফিসার, কনসালট্যান্ট

612
0
ECIL Apprentice Recruitment

ইলেক্ট্রনিক্স কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডে চুক্তির ভিত্তিতে ৫০৬ জন জুনিয়র টেকনিক্যাল অফিসার ও জুনিয়র কনসালট্যান্ট (ফিল্ড অপারেশন গ্রেড ওয়ান ও টু) নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদ: পোস্ট নম্বর: ১: জুনিয়র টেকনিক্যাল অফিসার: শূন্যপদ ১০০। পোস্ট নম্বর ২: জুনিয়র কনসালট্যান্ট ফিল্ড অপারেশন (গ্রেড ওয়ান): শূন্যপদ ৩০০। পোস্ট নম্বর ৩: জুনিয়র কনসালট্যান্ট ফিল্ড অপারেশন (গ্রেড টু): শূন্যপদ ১০৬।

বয়সসীমা: ৩১ আগস্ট ২০১৮ তারিখের হিসেবে জুনিয়র টেকনিক্যাল অফিসার পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর। জুনিয়র কনসালট্যান্ট (গ্রেড ওয়ান ও টু) পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ২৫ বছর। সবক্ষেত্রেই সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

পারিশ্রমিক: জুনিয়র টেকনিক্যাল অফিসার পদের ক্ষেত্রে মাসে ১৯০৩২ টাকা। জুনিয়র কনসালট্যান্ট ফিল্ড অফিসার গ্রেড ওয়ানের ক্ষেত্রে ১৭৪৯৮ টাকা। জুনিয়র কনসালট্যান্ট ফিল্ড অপারেশন গ্রেড টু পদের ক্ষেত্রে ১৫৯১২ টাকা।

যোগ্যতা: জুনিয়র টেকনিক্যাল অফিসার: ইলেক্ট্রনিক্স/ মেকানিক্যাল/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ও কম্পিউটার সায়েন্সে বিই/ বিটেক। শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর সংশ্লিষ্ট ফিল্ডে অভিজ্ঞতা থাকলে বাড়তি যোগ্যতা হিসেবে গণ্য করা হবে।

জুনিয়র কনসালট্যান্ট ফিল্ড অপারেশন গ্রেড ওয়ান: স্টেট বোর্ড অব টেকনিক্যাল এডুকেশন স্বীকৃত কোনো ইনস্টিটিউশন থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে যে-কোনো শাখায় তিন বছরের পূর্ণ সময়ের ডিপ্লোমা। শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর সংশ্লিষ্ট ফিল্ডে অভিজ্ঞতা থাকলে বাড়তি যোগ্যতা হিসেবে গণ্য করা হবে।

জুনিয়র কনসালট্যান্ট ফিল্ড অপারেশন গ্রেড টু: ইলেক্ট্রনিক মেকানিক/ আরঅ্যান্ডটিভি/ ইলেক্ট্রিক্যাল ও ফিটার ট্রেডে আইটিআই পাশ (দু বছরের সময়সীমার)। শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর সংশ্লিষ্ট ফিল্ডে অভিজ্ঞতা থাকলে বাড়তি যোগ্যতা হিসেবে গণ্য করা হবে।

ওপরের সব ক্ষেত্রেই ফার্স্ট ডিভিশনে পাশ করে থাকলে অগ্রাধিকার পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা/ ইন্টারিভউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: www.ecil.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। ওয়েবসাইটের ‘Careers’ লিঙ্ক, সেখান থেকে ‘e-Recruitment’ লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৯ সেপ্টেম্বর ২০১৮ তারিখ বিকাল ৪টে পর্যন্ত। অনলাইন আবেদনপত্র সাবমিট করার পর সেই আবেদনপত্রের প্রিন্ট-আউট নিতে হবে। সম্প্রতি তোলা (৪×৩ সেন্টিমিটার) ফটো সেই প্রিন্ট-আউটের উপরের ডানদিকে সেঁটে দিতে হবে ও নির্দিষ্ট স্থানে স্বাক্ষর করতে হবে। যাবতীয় প্রমাণপত্রাদির প্রত্যয়িত জেরক্স সহ আবেদনপত্রের প্রিন্ট-আউট পাঠাতে হবে Personnel Manager- Recruitment, Personnel Group, Recruitment Section, ELECTRONICS CORPORATION OF INDIA LIMITED ECIL (Post), Hyderabad-500062, Telangana State ঠিকানায়। খামের উপরে Advertisement No. 36/2018 লিখতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইট থেকে।

গুরুত্বপূর্ণ তারিখ: অনলাইন আবেদন করা যাবে ২৯ সেপ্টেম্বর ২০১৮ তারিখ বিকাল ৪টে পর্যন্ত। পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি উক্ত ঠিকানায় পৌঁছতে হবে ৮ অক্টোবর ২০১৮ তারিখ বিকাল ৪টের মধ্যে।