fbpx

কলকাতা সিটি সেশন কোর্টে গ্ৰুপ সি, গ্রুপ ডি পরীক্ষার তারিখ, সিলেবাস

কলকাতা সিটি সেশন কোর্টে গ্ৰুপ সি ও গ্রুপ ডি পদে নিয়োগের জন্য একাধিক পদের পরীক্ষার তারিখ ও সিলেবাস ঘোষণা করা হয়েছে। পরীক্ষা দেবার জন্য যোগ্য ও বাতিল প্রার্থীদের তালিকাও প্রকাশ করা হয়েছে (বিশদ খবর এই লিঙ্কে: http://jibikadishari.co.in/?p=8018)।

পরীক্ষার তারিখ –

কলকাতা সিটি সেশন কোর্টে এলডিএ (গ্রুপ-সি) পদের পরীক্ষা নেওয়া হবে আগামী ১৮ নভেম্বর, ২০১৮ বেলা ১২টা থেকে ১.৩০টা এবং পিওন/প্রসেস সার্ভার /ফরাশ/নাইট গার্ড/ওয়ারেন্ট বেইলিফ (গ্রুপ-ডি) পদের পরীক্ষা ওইদিনই বেলা বেলা ১২টা থেকে ১টা। ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রেড-থ্রি গ্রুপ-বি) ও সুইপার (গ্রুপ-ডি) পদের পরীক্ষার তারিখ এখনো ঠিক হয়নি (সুইপার পদের জন্য হবে লিখতে-পড়তে পারার পরীক্ষা ও ইন্টারভিউ)।

প্রার্থীদের কাছে পরীক্ষার অ্যাডমিট কার্ড ও ইনফরমেশন শিট স্পিড পোস্টে পাঠিয়ে দেওয়া হবে। ১২ নভেম্বর, ২০১৮-এর মধ্যে না পেলে উপযুক্ত প্রমাণপত্র দেখিয়ে ১৩ নভেম্বর থেকে ১৫ নভেম্বরের মধ্যে বেলা ১১টা থেকে ৪টের মধ্যে কলকাতা সিটি সেশন কোর্টের রিক্রুটমেন্ট সেল অফিসের থেকে সংগ্রহ করতে হবে। এই ঠিকানায়: Recruitment Cell, City Session Court, Calcutta, 2 & 3 Bankshall Street, Bichar Bhawan, PIN-700001

সঙ্গে নিয়ে যেতে হবে একটি আসল ফটো আইডেন্টিটি প্রমাণ, পাসপোর্ট মাপের সাম্প্রতিক ফটো ও এসবিআই ই-রিসিট/ব্যাঙ্ক চালান।

সিলেবাস ও পরীক্ষার ধরন:

লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট পদের সিলেবাস দুই পার্টে পরীক্ষা, রাজ্য মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিক মানের। ১৮ নভেম্বরের পার্ট-ওয়ানে থাকবে অবজেক্টিভ মাল্টিপল চয়েস টাইপের ১০০ প্রশ্ন, ১০০ নম্বর। অর্থাৎ প্রতি প্রশ্নে ১ নম্বর। কালো কালির বলপয়েন্ট কলমে পরীক্ষা দিতে হবে। প্রশ্ন থাকবে এইসব বিষয়ে: ইংলিশ ৩০ নম্বর, জেনারেল স্টাডিজ অ্যান্ড জেনারেল নলেজ ৪০ নম্বর, অ্যারিথমেটিক ৩০ নম্বর। ইংরেজি ও বাংলা দুটি ভাষাতেই প্রশ্নপত্র হবে। একটি ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর কাটা হবে। মোট সময় দেড় ঘণ্টা। এলডিএ পরীক্ষার আচরণবিধি ইত্যাদি জানতে পারবেন এই লিঙ্কে: http://calcuttahighcourt.gov.in/Notice-Files/district-recruiment-notice/1768

পার্ট-ওয়ানে সফল হলে পরে সুযোগ পাবেন পার্ট-টু পরীক্ষার জন্য, সেই পরীক্ষার বিষয়ে পরে জানানো হবে। পার্ট-টুতেও সফল হলে ১০ নম্বরের ইন্টারভিউ/পার্সোন্যালিটি টেস্ট, তখন কম্পিউটার অপারেশনের দক্ষতাও পরীক্ষা করা হবে। চূড়ান্ত মেধাতালিকা তৈরি হবে পার্ট-টু, ইন্টারভিউ ও কম্পিউটার দক্ষতার নম্বরের ভিত্তিতে।

কলকাতা সিটি সেশন কোর্টে গ্ৰুপ সি গ্রুপ ডি পরীক্ষার তারিখ, সিলেবাস১০০ নম্বর, ৫০ প্রশ্নের অবজেক্টিভ মাল্টিপল চয়েস টাইপের পরীক্ষা। প্রতি প্রশ্নে ২ নম্বর। কালো কালির বলপয়েন্ট কলমে পরীক্ষা দিতে হবে। প্রশ্ন থাকবে এইসব বিষয়ে: ইংরেজি ও বাংলা ৩০ নম্বর, জেনারেল নলেজ ৪০ নম্বর, সিম্পল অ্যারিথমেটিক ৩০ নম্বর। ইংরেজি ও বাংলা দুটি ভাষাতেই প্রশ্নপত্র হবে। একটি ভুল উত্তরের জন্য ১ নম্বর কাটা হবে। মোট সময় এক ঘণ্টা। এই পরীক্ষা থেকে মোট শূন্যপদের ৩ গুণ প্রার্থীকে ইন্টারভিউ/পার্সোন্যালিটি টেস্টের জন্য ডাকা হবে।

গ্রুপ-ডি পরীক্ষার আচরণবিধি ইত্যাদি জানতে পারবেন এই লিঙ্কে:

http://calcuttahighcourt.gov.in/Notice-Files/district-recruiment-notice/1769

 

 

 

 

Calcutta Court Recruitment, Jobs in West Bengal, West Bengal Govt Jobs, Calcutta City Session Court Exam Date

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *