fbpx

ইন্ডিয়ান অয়েলে ৪৪১ অ্যাপ্রেন্টিস

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে ৪৪১ জন অ্যাপ্রেন্টিস ট্রেনি নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। বিজ্ঞপ্তি নম্বর: IOCL/MKTG/ER/APPR./2018/2. প্রার্থী যে-কোনো একটি ডিসিপ্লিনের জন্য আবেদন করতে পারবেন।

শূন্যপদ: পশ্চিম বঙ্গ: ডিসিপ্লিন কোড ৮২: টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস মেকানিক্যাল। ৮৩: টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রিক্যাল। ৮৪: টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ইনস্ট্রুমেন্টেশন। ৮৫: টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস সিভিল। ৮৬: টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স। ৮৭: টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রনিক্স। এইসবের ক্ষেত্রে মোট শূন্যপদ ১০৭ (অসংরক্ষিত ৫৫, তপশিলি জাতি ২৪, তপশিলি উপজাতি ৫, ওবিসি ২৩)।

৮৮: ট্রেড অ্যাপ্রেন্টিস ফিটার। ৮৯: ট্রেড অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রিশিয়ান। ৯০: ট্রেড অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রনিক্স মেকানিক। ৯১: ট্রেড অ্যাপ্রেন্টিস ইনস্ট্রুমেন্ট মেকানিক। ৯২: ট্রেড অ্যাপ্রেন্টিস মেশিনিস্ট। মোট শূন্যপদ ৭৬ (অসংরক্ষিত ৪০, তপশিলি জাতি ১৭, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১৬)। অন্যান্য রাজ্যের শূন্যপদের বিন্যাস সম্পর্কে বিস্তারিত ওয়েবাসইট থেকে জানা যাবে।

বয়সসীমা: ৩১ অক্টোবর ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৪ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

ট্রেনিংয়ের সময়সীমা: ১২ মাস।

যোগ্যতা: টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস মেকানিক্যাল: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের পূর্ণ সময়ের নিয়মিত ডিপ্লোমা।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রিক্যাল: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের পূর্ণ সময়ের নিয়মিত ডিপ্লোমা।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ইনস্ট্রুমেন্টেশন: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের পূর্ণ সময়ের নিয়মিত ডিপ্লোমা।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস সিভিল: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের পূর্ণ সময়ের নিয়মিত ডিপ্লোমা।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের পূর্ণ সময়ের নিয়মিত ডিপ্লোমা।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রনিক্স: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের পূর্ণ সময়ের নিয়মিত ডিপ্লোমা।

সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীরা ৪৫ শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন।

ট্রেড অ্যাপ্রেন্টিস ফিটার/ ইলেক্ট্রিশিয়ান/ ইলেক্ট্রনিক্স মেকানিক/ ইনস্ট্রুমেন্ট মেকানিক/ মেশিনিস্ট: ম্যাট্রিকুলেশন সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে দু বছরের পূর্ণ সময়ের নিয়মিত আইটিআই।

ট্রেড অ্যাপ্রেন্টিস অ্যাকাউন্ট্যান্ট: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৪৫ শতাংশ) যে কোনো শাখায় পূর্ণ সময়ের গ্র্যাজুয়েট। সবক্ষেত্রেই কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে পাশ করে থাকতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: www.iocl.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। সরাসরি https://www.iocl.com/PeopleCareers/Apprenticeships.aspx   লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১২ অক্টোবর থেকে ১ নভেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। লেখা পরীক্ষার সম্ভাব্য তারিখ ১৮ নভেম্বর ২০১৮ তারিখ। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *