fbpx

দক্ষিণ-পূর্ব রেলে ১৮৭৫ অ্যাপ্রেন্টিস নিয়োগ

দক্ষিণ-পূর্ব রেলের খড়গপুর, চক্রধরপুর, আদ্রা, রাঁচি ও সিনি ডিভিশন/কারখানাগুলিতে ১৮৭৫ জন অ্যাক্ট অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে নিচের মতো বিভিন্ন ট্রেডে। বিঞ্জপ্তি নং SER/P-HQ/PERS/ACT APPRENTICES/2018-19. অ্যাপ্রেন্টিস নিয়োগ হবে ডিভিশন/ইউনিটের ট্রেড-অবস্থান সাপেক্ষে ফিটার, টার্নার, মেশিনিস্ট, ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক), এমআইএমটিএম, ইলেক্ট্রিশিয়ান, ওয়্যারম্যান, পেইন্টার (জেনাঃ), কার্পেন্টার, নাইনম্যান, ওয়াইন্ডার (আর্মেচার), রেফ্রিঃ অ্যান্ড এসি মেকানিক ও মেকানিক (ডিজেল) ট্রেডে। ডিভিশন/ইউনিট ওয়াড়ি শূন্যপদের মোট পরিমাণ খড়গপুর ওয়ার্কশপে ৩৬০, খড়গপুর ডিভিশনে ৬১২, চক্রধরপুর ডিভিশনে ৪১৩, আদ্রা ডিভিশনে ২১৩, রাঁচি ডিভিশনে ৮০ ও সিনি ওয়ার্কশপে ১০৭। শূন্যপদের বিস্তারিত বিভাজন ও সংরক্ষণ জানা যাবে নিচের ওয়েবসাইটে। অ্যাপ্রেন্টিসশিপের পর চাকরির কোনো শর্ত নেই, তবে রেলের গ্রুপ-ডির অনুরূপ পদে আবেদনের সময় কিছু সংরক্ষণের সুযোগ থাকে।

যোগ্যতা ও বয়সসীমা: মোট অন্তত ৫০% নম্বর (অ্যাডিশনাল বিষয়ের নম্বর বাদ দিয়ে) মাধ্যমিক/ সমতুল (১০+২ ব্যবস্থায়) পাশ তরুণ-তরুণীরা সংশ্লিষ্ট ট্রেডে এনসিভিটির আইটিআই সার্টিফিকেট ও ১-১-২০১৮ তারিখে বয়স অন্তত ১৫ বছর পূর্ণ কিন্তু ২৪ বছর পূর্ণ না হয়ে থাকলে আবেদন করতে পারেন। তপশিলি, ওবিসি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সমরকর্মীরা নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। মেধাতালিকা তৈরি হবে মাধ্যমিকের নম্বরের ভিত্তিতে।

আবেদনের ফি: আবেদনের ফি ১০০ টাকা। দিতে হবে অনলাইনে আবেদন করার সময় সেখানকার পেমেন্ট গেটওয়ের মাধ্যমে। মহিলা, তপশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের কোনো ফি দিতে হবে না।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে কেবলমাত্র অনলাইনে, http://appr-recruit.co.in লিঙ্কের মাধ্যমে। তার আগে নিজের পাসপোর্ট মাপের সাম্প্রতিক ফটো, স্বাভাবিক সই ও নির্দেশমতো প্রামাণপত্রাদি সস্ক্যান করে রাখতে হবে আপলোড করার জন্য। স্ক্যান করার মাপজোক সহ অন্যান্য নির্দেশ জানা যাবে বিজ্ঞপ্তিতে। বিজ্ঞপ্তি দেখা যাবে www.ser.indianrailways.gov.in ওয়েবসাইটে গিয়ে news & updates লিঙ্কের তালিকা থেকে Employment Notification, তার থেকে Engagement of Act Apprentices 2018-19 লিঙ্কে ক্লিক করে। আবেদন করা যাবে আগামী ২২ অক্টোবর থেকে ২২ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *