fbpx

পূর্ব রেলে ২৯০৭ অ্যাপ্রেন্টিস নিয়োগ

পূর্ব রেলের হাওড়া, শিয়ালদা, মালদা, আসানসোল, কাঁচরাপাড়া, লিলুয়া ও জামালপুর ডিভিশন/ কারখানাগুলিতে ২৯০৭ জন অ্যাক্ট অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে নিচের মতো বিভিন্ন ট্রেডে। বিঞ্জপ্তি নং RRC-ER/Act Apprentices/2018-19. অ্যাপ্রেন্টিস নিয়োগ হবে ডিভিশন/ইউনিটের ট্রেড-অবস্থান সাপেক্ষে ফিটার, টার্নার, মেশিনিস্ট, ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক), মেকানিক মেশিন টুল মেন্টেন্যান্স (এমআইএমটিএম), ইলেক্ট্রিশিয়ান, ওয়্যারম্যান, পেইন্টার, পেইন্টার (জেনাঃ), কার্পেন্টার, লাইনম্যান, ব্ল্যাকস্মিথ, রেফ্রিঃ অ্যান্ড এসি মেকানিক (মোটর ভিকল), ইলেক্ট্রনিক্স মেকানিক ও মেকানিক (ডিজেল) ট্রেডে। ডিভিশন/ইউনিট ওয়াড়ি শূন্যপদের মোট পরিমাণ হাওড়া ডিভিশনে ৬৫৯, শিয়ালদা ডিভিশনে ৫২৬, মালদা ডিভিশনে ২০৪, আসানসোল ডিভিশনে ৪১২, কাঁচরাপাড়া ওয়ার্কশপে ২০৬, লিলুয়া ওয়ার্কশপে ২০৪ ও জামালপুর ওয়ার্কশপে ৬৯৬। শূন্যপদের বিস্তারিত বিভাজন ও সংরক্ষণ জানা যাবে নিচের ওয়েবসাইটে। অ্যাপ্রেন্টিসশিপের পর চাকরির কোনো শর্ত নেই, তবে রেলের গ্রুপ-ডির অনুরূপ পদে আবেদনের সময় কিছু সংরক্ষণের সুযোগ থাকে।

যোগ্যতা ও বয়সসীমা: মোট অন্তত ৫০% নম্বর (অ্যাডিশনাল বিষয়ের নম্বর বাদ দিয়ে) মাধ্যমিক/ সমতুল (১০+২ ব্যবস্থায়) পাশ তরুণ-তরুণীরা সংশ্লিষ্ট ট্রেডে এনসিভিটির আইটিআই সার্টিফিকেট ও ১-১-২০১৯ তারিখে বয়স অন্তত ১৫ বছর পূর্ণ কিন্তু ২৪ বছর পূর্ণ না হয়ে থাকলে আবেদন করতে পারেন। তপশিলি, ওবিসি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সমরকর্মীরা নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। এই ট্রেনিংয়ের উপজুক্ত স্বাস্থ্যও থাকা চাই। মেধাতালিকা তৈরি হবে মাধ্যমিকের নম্বরের ভিত্তিতে।

আবেদনের ফি: আবেদনের ফি ১০০ টাকা। দিতে হবে অনলাইনে আবেদন করার সময় সেখানকার পেমেন্ট গেটওয়েতে ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড/ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে। মহিলা, তপশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের কোনো ফি দিতে হবে না।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে কেবলমাত্র অনলাইনে, https://rrcer.in/rrcer1/Registration.jsp  লিঙ্কের মাধ্যমে। তার আগে নিজের পাসপোর্ট মাপের সাম্প্রতিক ফটো, স্বাভাবিক সই স্ক্যান করে রাখতে হবে আপলোড করার জন্য। স্ক্যান করার মাপজোক সহ অন্যান্য নির্দেশ জানা যাবে বিজ্ঞপ্তিতে। বিজ্ঞপ্তি দেখা যাবে http://139.99.53.236:8080/rrcer/Notification_-_ACT_APPR_2018-19.pdf লিঙ্কে ক্লিক করে। আবেদন করা যাবে আগামী ১৪ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। দরখস্ত করে তার প্রিন্ট-আউট নিয়ে রাখবেন। দরখাস্ত করতে বা তার প্রিন্ট-আউট নিতে কোনো সমস্যা হলে সাইটের হেল্প মি লিঙ্কে সাহায্য পেতে পারেন বা মেল করতে পারেন এই আইডিতে: helpline.rrcer@gmail.com

পূর্ব রেলের ২৯০৭ অ্যাপ্রেন্টিস নিয়োগের বিভিন্ন ডিভিশনে শূন্যপদের বিভাজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *