fbpx

স্বাস্থ্য ও পরিবার কল্যাণে ৫২ ডেন্টাল সার্জন, ৯৮ আয়ুর্বেদিক মেডিকেল অফিসার

ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে ৫২টি ডেন্টাল সার্জন এবং ৯৮টি আয়ুর্বেদিক মেডিকেল অফিসার পদে নিয়োগ করা হবে।

এই নিয়োগের বিজ্ঞপ্তি নম্বর: R/Sr.Ayur.MO/55(1)/2018, R/DSTD/54(1)/2018

শিক্ষাগত যোগ্যতা—

ডেন্টাল সার্জন: বিডিএস ডিগ্রি থাকতে হবে। এমডিএস ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। ১ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে এবং ওয়েস্ট বেঙ্গল স্টেট ডেন্টাল কাউন্সিল বা ডিসিআই থেকে রেজিস্ট্রেশন থাকতে হবে।

আয়ুর্বেদিক মেডিকেল অফিসার: ইন্ডিয়ান মেডিকেল কাউন্সিল আইন অনুযায়ী প্রতিষ্ঠিত ইউনিভার্সিটি থেকে আয়ুর্বেদ নিয়ে পাঁচ বছরের ডিগ্রি। বাংলা লিখতে ও পড়তে জানতে হবে। এছাড়া পশ্চিমবঙ্গ আয়ুর্বেদ পরিষদ বা সেন্ট্রাল কাউন্সিল অব ইন্ডিয়ান মেডিসিন রেজিস্টার্ড হতে হবে (পার্ট-‘এ’-তে State Registrar of Ayurvedic Medical Practitioner হিসাবে)।  এছাড়া আয়ুর্বেদ নিয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি ও আয়ুর্বেদ মেডিকেল অফিসার হিসাবে ৬ মাসের কাজের অভিজ্ঞতা থাকলে  অগ্রাধিকার দেওয়া হবে।

বয়সসীমা: ডেন্টাল সার্জন  পদের জন্য ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী ২২ থেকে ৩৬ এবং আয়ুর্বেদিক মেডিকেল অফিসার পদের জন্য সর্বোচ্চ ৪০ বছর।

আবেদন পদ্ধতি: যোগ্য প্রার্থীদের অনালাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার শেষ তারিখ ৫ নভেম্বর, ২০১৮। অনলাইনে জিআরপিএস -এর মাধ্যমে ২১০ টাকা আবেদন ফি জমা করতে হবে (অ্যাকাউন্ট নম্বর: ০০৫১-০০-১০৪-০০২-১৬)।

বেতনক্রম: উভয় পদের জন্যেই মোট বেতন ১৫,৬০০ থেকে ৪২,০০০ (পে ব্যান্ড ৪এ, গ্রেড পে ৫৪০০ + অন্যান্য ভাতা)।

অনলাইনে আবেদন করার লিঙ্ক– www.wbhrb.in

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *