স্বাস্থ্য ও পরিবার কল্যাণে ৫২ ডেন্টাল সার্জন, ৯৮ আয়ুর্বেদিক মেডিকেল অফিসার

1804
0
medical officer recruitment
Doctor in front of a bright background

ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে ৫২টি ডেন্টাল সার্জন এবং ৯৮টি আয়ুর্বেদিক মেডিকেল অফিসার পদে নিয়োগ করা হবে।

এই নিয়োগের বিজ্ঞপ্তি নম্বর: R/Sr.Ayur.MO/55(1)/2018, R/DSTD/54(1)/2018

শিক্ষাগত যোগ্যতা—

ডেন্টাল সার্জন: বিডিএস ডিগ্রি থাকতে হবে। এমডিএস ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। ১ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে এবং ওয়েস্ট বেঙ্গল স্টেট ডেন্টাল কাউন্সিল বা ডিসিআই থেকে রেজিস্ট্রেশন থাকতে হবে।

আয়ুর্বেদিক মেডিকেল অফিসার: ইন্ডিয়ান মেডিকেল কাউন্সিল আইন অনুযায়ী প্রতিষ্ঠিত ইউনিভার্সিটি থেকে আয়ুর্বেদ নিয়ে পাঁচ বছরের ডিগ্রি। বাংলা লিখতে ও পড়তে জানতে হবে। এছাড়া পশ্চিমবঙ্গ আয়ুর্বেদ পরিষদ বা সেন্ট্রাল কাউন্সিল অব ইন্ডিয়ান মেডিসিন রেজিস্টার্ড হতে হবে (পার্ট-‘এ’-তে State Registrar of Ayurvedic Medical Practitioner হিসাবে)।  এছাড়া আয়ুর্বেদ নিয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি ও আয়ুর্বেদ মেডিকেল অফিসার হিসাবে ৬ মাসের কাজের অভিজ্ঞতা থাকলে  অগ্রাধিকার দেওয়া হবে।

বয়সসীমা: ডেন্টাল সার্জন  পদের জন্য ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী ২২ থেকে ৩৬ এবং আয়ুর্বেদিক মেডিকেল অফিসার পদের জন্য সর্বোচ্চ ৪০ বছর।

আবেদন পদ্ধতি: যোগ্য প্রার্থীদের অনালাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার শেষ তারিখ ৫ নভেম্বর, ২০১৮। অনলাইনে জিআরপিএস -এর মাধ্যমে ২১০ টাকা আবেদন ফি জমা করতে হবে (অ্যাকাউন্ট নম্বর: ০০৫১-০০-১০৪-০০২-১৬)।

বেতনক্রম: উভয় পদের জন্যেই মোট বেতন ১৫,৬০০ থেকে ৪২,০০০ (পে ব্যান্ড ৪এ, গ্রেড পে ৫৪০০ + অন্যান্য ভাতা)।

অনলাইনে আবেদন করার লিঙ্ক– www.wbhrb.in