fbpx

ইএসআইয়ে ডাক্তারদের ৭৭১ পদে নিয়োগ

সারা দেশের ইএসআইসি হাসপাতাল ও ডিস্পেন্সারিগুলিতে ৭৭১ জন ইনশিওরেন্স মেডিকেল অফিসার গ্রেড-টু (অ্যালোপ্যাথিক) নিয়োগ করা হবে। তারমধ্যে পশ্চিমবঙ্গে ২৭ (অসংরক্ষিত ১৩, তপশিলি জাতি ২ ও ওবিসি ১২), অসমে ৩০ (অসংরক্ষিত ১২, তপশিলি জাতি ৭ ও ওবিসি ১১), বিহারে ৬০ (অসংরক্ষিত ৩৭, তপশিলি জাতি ১২, তপশিলি উপজাতি ৬ ও ওবিসি ৫), ঝাড়খণ্ডে ২২ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ৫ ও ওবিসি ৮), ওড়িশায় ১২ (অসংরক্ষিত ৪, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১ ও ওবিসি ৪)।

বেতন: মূল বেতন ৫৩১০০-১৬৭৮০০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

যোগ্যতা: যথাবিহিত অ্যালোপ্যাথিক ডাক্তারি ডিগ্রিধারীরা রোটেটিং ইন্টার্নশিপ সহ ইন্ডিয়ান মেডিকেল কাউন্সিলে রেজস্ট্রেশন সম্পূর্ণ করা থাকলে আবেদন করতে পারেন, তবে ইন্টার্নশিপ সম্পূর্ণ না হয়ে থাকলেও আবেদন করতে ও এই নিয়োগের পরীক্ষায় বসতে পারবেন, সেক্ষেত্রে নির্বাচিত হলে নিয়োগের আগে ইন্টার্নশিপ সফলভাবে সম্পূর্ণ করে রাখতে হবে।

বয়সসীমা: বয়স হতে হবে ১০ নভেম্বর ২০১৮ তারিখে ৩০-এর মধ্যে। ইএসআইসি/সরকারি কর্মীদের জন্য নিয়মানুযায়ী ৫ বছর পর্যন্ত ও সংরক্ষিত শ্রেণির পদগুলির জন্যও নিয়মানুযায়ী বয়সের ছাড় আছে।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রার্থী বাছাই হবে প্রথমে অবজেক্টিভ মাল্টিপল টাইপের লিখিত পরীক্ষা (২০০ নম্বর, ২০০ প্রশ্ন), সফল হলে ৫০ নম্বরের ইন্টারবিউ। লিখিত পরীক্ষা হবে সংশ্লিষ্ট রাজের রাজধানীতে। সিলেবাস ও অন্যান্য বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে (www.esic.nic.in থেকে ESIC Home Page>>Recruitment>Apply online for Recruitment to the post of IMO Gr. II

(Allopathic) in ESIC – 2018)। আবেদনের শেষ তারিখ আগামী ১০ নভেম্বর। নিজস্ব স্থায়ী ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। নিজের সাম্প্রতিক রঙিন ফটো (১০০ কেবির মধ্যে, ৪.৫ সেমি × ৩.৫ সেমি) ও সাদা কাগজে কালো বা নীল কালিতে করা স্বাভাবিক সই (১০০ কেবির মধ্যে) স্ক্যান করে রাখবেন। আবেদনের খুঁটিনাটি নিয়ম-নির্দেশ দেওয়া আছে ওয়েবসাইটেই। কেবল একটাই আবেদন করতে পারবেন, একাধিক হয়ে গেলে উচ্চতর রেজিস্ট্রেশনের আবেদন যেন সম্পূর্ণ হয় কারণ কেবল সেটিই গ্রাহ্য হবে। আবেদন সম্পূর্ণ হলে তার প্রিন্ট-আউট রেখে দেবেন, এখন কোথাও পাঠাতে হবে না, ইন্টারিভিউয়ে ডাক পেলে তখন দাখিল করতে হবে, অন্যান্য প্রমাণপত্রের সঙ্গে।

আবেদনের ফি: ফি ৫০০ টাকা। মহিলা, তপশিলি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সমরকর্মী ও বিভাগীয় কর্মীদের জন্য ২৫০ টাকা (এঁদের এই ২৫০ টাকা ব্যাঙ্ক চার্জ বাদ দিয়ে ফেরত দেওয়া হবে পরীক্ষায় বসলে)। প্রথম ধাপের আবেদন করার ২৪ ঘণ্টা পরে কিন্তু ৩৬ ঘণ্টার মধ্যে আবার লগইন করে অনলাইনে ফি জমা দিতে হবে ইন্টারনেট ব্যাঙ্কিং বা ডেবিট/ক্রেডিট কার্ড ইত্যাদির মাধ্যমে। ফি দেওয়া হয়ে গেলে তার জার্নাল ও ট্র্যানজ্যাকশন নাম্বার টুকে রাখবেন ভবিষ্যতের প্রয়োজনে ব্যবহারের জন্য।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *