fbpx

সেইলে ২০৫ ম্যানেজার, অপারেটর

স্টিল অথরিটি অব ইন্ডিয়ায় ২০৫ জন জুনিয়র ম্যানেজার (সেফটি), অপারেটর কাম টেকনিশিয়ান (ট্রেনি) ও অপারেটর কাম টেকনিশিয়ান (বয়লার অপারেটর) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ০১/২০১৮।

শূন্যপদ: ১) জুনিয়র ম্যানেজার (সেফটি): শূন্যপদ ৭ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ১, ওবিসি ১)।

২) অপারেটর কাম টেকনিশিয়ান (ট্রেনি): শূন্যপদ ১৭০। এরমধ্যে মেকানিক্যাল শাখায় ৭০ (অসংরক্ষিত ৩৫, তপশিলি জাতি ১১, তপশিলি উপজাতি ১৫, ওবিসি ৯ এবং এইসবের মধ্যে ৩টি অস্থি প্রতিবন্ধীদের জন্য)। মেটালার্জি: ৫৫ (অসংরক্ষিত ২৮, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি ১২, ওবিসি ৬ এবং  এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ২টি শ্রবণ প্রতিবন্ধীদের জন্য)। ইলেক্ট্রিক্যাল: ২০ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ৫, ওবিসি ৩ এবং এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী ও ১টি শ্রবণ প্রতিবন্ধীদের জন্য)। ইলেক্ট্রনিক্স: ১৭ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ৩, ওবিসি ২ এবং এইসবের মধ্যে ১টি শ্রবণ প্রতিবন্ধী ও ১টি মাল্টিপল ডিসেবিলিটির প্রার্থীদের জন্য)। ইনস্ট্রুমেন্টেশন: ৮ (অসংরক্ষিত ৪, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ২, ওবিসি ১ এবং এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধীদের জন্য)।

৩) অপারেটর কাম টেকনিশিয়ান (বয়লার অপারেটর): শূন্যপদ ২৮ (অসংরক্ষিত ১৫, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ৬, ওবিসি ৩)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধী, ১টি এমডি ও ৪টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

যোগ্যতা: জুনিয়র ম্যানেজার (সেফটি): ১) কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে পূর্ণ সময়ের ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজি ডিগ্রি এবং শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর কোনো ফ্যাক্টরিতে অন্তত দু বছরের কাজের অভিজ্ঞতা। ২) ইন্ডাস্ট্রিয়াল সেফটিতে রাজ্য সরকার স্বীকৃত পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা ডিপ্লোমা। ৩) ওড়িয়া ভাষার জ্ঞান থাকতে হবে। ডিগ্রি পরীক্ষায় ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করে থাকতে হবে (তপশিলি জাতি/ উপজাতিদের ক্ষেত্রে ৫৫ শতাংশ)।

অপারেটর কাম টেকনিশিয়ান (ট্রেনি): ম্যাট্রিকুলেশন সঙ্গে মেকানিক্যাল/ মেটালার্জি/ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ ইনস্ট্রুমেন্টেশনে তিন বছরের পূর্ণ সময়ের ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা।

অপারেটর কাম টেকনিশিয়ান (বয়লার অপারেটর): ম্যাট্রিকুলেশন সঙ্গে মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ কেমিক্যাল/ পাওয়ার প্ল্যান্ট/ প্রোডাকশন/ ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের পূর্ণ সময়ের ডিপ্লোমা সঙ্গে ফার্স্ট ক্লাস বয়লার অ্যাটেন্ড্যান্ট সার্টিফিকেট।

ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেয়ে পাশ করে থাকতে হবে (তপশিলি জাতি/ উপজাতিদের ক্ষেত্রে ৪০ শতাংশ)।

বয়সসীমা: জুনিয়র ম্যানেজার (সেফটি) পদের ক্ষেত্রে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে। অপারেটর কাম টেকনিশিয়ান (ট্রেনি) ১৮-২৮ বছরের মধ্যে। অপারেটর কাম টেকনিশিয়ান (বয়লার অপারেটর) ১৮-৩০ বছরের মধ্যে। সবক্ষেত্রেই ৪ ডিসেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে।

বেতন: জুনিয়র ম্যানেজার (সেফটি) পদে ই-১ গ্রেড অনুযায়ী ২০৬০০-৪৬৫০০ টাকা। এক বছর চাকরি করার পর ই-১ গ্রেডে ২৪৯০০-৫০৫০০ টাকা। অপারটের কাম টেকনিশিয়ান (বয়লার অপারেটর) এস-৩ গ্রেডে ১৬৮০০-২৪১১০ টাকা। অপারেটর কাম টেকনিশিয়ান (ট্রেনি)-র দু বছরের ট্রেনিং চলাকালীন প্রথম বছরে প্রতি মাসে ১০৭০০ টাকা ও দ্বিতীয় বছরে ১২২০০ টাকা করে স্টাইপেন্ড এবং ট্রেনিং শেষে এস-৩ গ্রেডে ১৬৮০০-২৪১১০ টাকা।

শারীরিক মাপজোক: জুনিয়র ম্যানেজার (সেফটি): পুরুষ প্রার্থীদের উচ্চতা ১৫৫ সেন্টিমিটার। ওজন ৪৫ কেজি। বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭২ ও ৭৫ সেন্টিমিটার। মহিলা প্রার্থীদের উচ্চতা ১৪৩ সেন্টিমিটার, ওজন ৩৫ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭৫ ও ৭৯ সেন্টিমিটার।

দৃষ্টিশক্তি: দূরের দৃষ্টি ৬/৯ চশমা পড়ে ও চশমা ছাড়া অথবা ৬/৬ এবং ৬/১২ অন্যচোখে চশমা পড়ে বা চশমা ছাড়া। কাছের দৃষ্টি দুচোখে জে১। পাওয়ার গ্লাস প্লাস মাইনাস ৪.০ ডি। রাতকানা, বর্নান্ধতা থাকলে আবেদন করতে পারবেন না।

অপারেটর কাম টেকনিশিয়ান (ট্রেনি ও বয়লার অপারেটর): পুরুষ প্রার্থীদের উচ্চতা ১৫৫ সেন্টিমিটার। ওজন ৪৫ কেজি। বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭৫ ও ৭৯ সেন্টিমিটার। মহিলা প্রার্থীদের উচ্চতা ১৪৩ সেন্টিমিটার, ওজন ৩৫ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭০ ও ৭৩ সেন্টিমিটার।

দৃষ্টিশক্তি: দূরের দৃষ্টি ৬/১২ চশমা পড়ে বা চশমা ছাড়া। কাছের দৃষ্টি দুচোখে জে১ বা এন৬। পাওয়ার গ্লাস প্লাস মাইনাস ৪.০ ডি। রাতকানা, বর্নান্ধতা থাকলে আবেদন করতে পারবেন না।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বিস্তারিত ওয়েবসাইট থেকে জানা যাবে।

আবেদনের ফি: জুনিয়র ম্যানেজমেন্ট (সেফটি) পদের ক্ষেত্রে ৫০০ টাকা এবং বাকি দুটি পদের ক্ষেত্রে ২৫০ টাকা। সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও ডিপার্টমেন্টাল প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। নেট ব্যাঙ্কিং, ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড বা সিস্টেম জেনারেটেড চালানের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.sail.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৫ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *