হিন্দুস্তান কপারে ৮৭ ট্রেড অ্যাপ্রেন্টিস

1304
0
Hindustan Copper Apprentice

কেন্দ্রীয় সরকারের হিন্দুস্তান কপার লিমিটেডে ইলেক্ট্রিশিয়ান, ইনস্ট্রুমেন্ট মেকানিক, মেকানিক ডিজেল, ওয়েল্ডার (জিঅ্যান্ডই), ফিটার, টার্নার, এসি অ্যান্ড রেফ্রিজারেশন মেকানিক, ড্রাফটসম্যান মেকানিক্যাল, ড্রাফটসম্যান সিভিল, সার্ভেয়র, কার্পেন্টার ও প্লাম্বার ট্রেডে ৮৭ জন ট্রেড অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: HCL/MCP/HR/Apprentice/2018   Date: 30/10/2018.

শূন্যপদ: ক্রমিক সংখ্যা ১: ইলেক্ট্রিশিয়ান: ২৫। ক্রমিক সংখ্যা ২: ইনস্ট্রুমেন্ট মেকানিক: ২। ক্রমিক সংখ্যা ৩: মেকানিক ডিজেল: ১১। ক্রমিক সংখ্যা ৪: ওয়েল্ডার (জিঅ্যান্ডই): ১৫। ক্রমিক সংখ্যা ৫: ফিটার: ১০। ক্রমিক সংখ্যা ৬: টার্নার: ৮। ক্রমিক সংখ্যা ৭: এসি অ্যান্ড রেফ্রিজারেশন মেকানিক: ২। ক্রমিক সংখ্যা ৮: ড্রাফটসম্যান মেকানিক্যাল: ৩। ক্রমিক সংখ্যা ৯: ড্রাফটসম্যান সিভিল: ৩। ক্রমিক সংখ্যা ১০: সার্ভেয়র: ৩। ক্রমিক সংখ্যা ১১: কার্পেন্টার: ৩। ক্রমিক সংখ্যা ১২: প্লাম্বার: ২।

যোগ্যতা: ম্যাট্রিকুলেশন বা দশম শ্রেণি পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই। ২০১৬ সালের আগে যাঁরা পাশ করেছেন তাঁদের ৫০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্প পেপারে অ্যাফিডেভিট ম্যাজিস্ট্রেট/নোটারিকে দিয়ে অ্যাটেস্টেড করিয়ে জমা দিতে হবে যে তাঁরা এর আগে কোনো অ্যাপ্রেন্টিসিশিপ ট্রেনিং নেননি, চাকরিও করেননি।

ট্রেনিংয়ের মেয়াদ: ১ বছর।

বয়সসীমা: ৩০ অক্টোবর ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৫ বছর। তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে ৯ ডিসেম্বর ২০১৮, পরীক্ষাকেন্দ্র DAV HCL Public School Malanjkhand, Malanjkhand Copper Project, District-Balaghat (Madhya Pradesh)-481116.

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.hindustancopper.com ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান পাওয়া যাবে, এছাড়া সরাসরি https://www.hindustancopper.com/Upload/Notice/0-636773830042713750-NoticeFILE.pdf লিঙ্কে গিয়েও দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের দুটি ছবি, পূরণ করা আবেদনপত্র ও যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স পাঠাতে হবে ‘Manager (HR), Hindustan Copper Limited Malanjkhand Copper Project, Tehsil-Birsa, PO- Malanjkhandm District Balaghat, Madhya Pradesh, Pin-481116’ ঠিকানায়, এবং তা পৌঁছতে হবে ২৪ নভেম্বর ২০১৮ তারিখের মধ্যে। খামের উপরে লিখতে হবে ‘Application for Trade Apprentice for Trade………’

প্রার্থীকে www.apprenticeship.gov.in ওয়েবসাইটে গিয়ে অ্যাপ্রেন্টিস হিসেবে নাম নথিভুক্ত করতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।