ন্যাশনাল ইনশিওরেন্সে ১৫০ অ্যাকাউন্টস অ্যাপ্রেন্টিস

620
0
insurance-1

ন্যাশনাল ইনশিওরেন্স কোম্পানি লিমিটেডে পূর্ণ সময়ের ভিত্তিতে ১৫০ জন অ্যাকাউন্টস অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: ১৫০ (অসংরক্ষিত ৮৭, তপশিলি জাতি ৩২, তপশিলি উপজাতি ৯, ওবিসি ২২, শারীরিক প্রতিবন্ধী ৩)।

রাজ্য অনুযায়ী শূন্যপদ: পশ্চিমবঙ্গ ও সিকিম: শূন্যপদ ২৫। অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা: ৯। অসম ও উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলি: ৫। বিহার ও ঝাড়খণ্ড: ১০। গুজরাট: ৭। জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা ও চণ্ডীগড়: ১২। কর্নাটক: ৯। কেরালা: ৪। মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়: ৮। মহারাষ্ট্র ও গোয়া: ১৯। দিল্লি-এনসিআর: ১০। ওড়িশা: ৪। রাজস্থান: ৮। তামিলনাড়ু: ১২। উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ড: ৮।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা দু বছর। প্রথম বছরে প্রতি মাসে ২৫০০০ টাকা ও দ্বিতীয় বছরে প্রতি মাসে ৩০০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। স্টাইপেন্ডের সঙ্গে মেডিকেল কভারেজও থাকবে।

যোগ্যতা: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে (তপশিলি জাতি/ উপজাতিদের ক্ষেত্রে ৫৫ শতাংশ নম্বর) কমার্স গ্র্যাজুয়েট এবং সঙ্গে ২) ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব ইন্ডিয়া পরিচালিত চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সি পরীক্ষার ইন্টারমিডিয়েট লেভেল পাশ অথবা ইনস্টিটিউট অব কস্ট অ্যাকাউন্ট্যান্ট অব ইন্ডিয়া পরিচালিত কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্সি পরীক্ষার ইন্টারমিডিয়েট লেভেল পাশ অথবা ইউজিসি স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় বা ম্যানেজমেন্ট ইনস্টিটিউট থেকে এমবিএ (ফিনান্স) অথবা ইউজিসি স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে (তপশিলি জাতি/ উপজাতিদের ক্ষেত্রে ৫৫ শতাংশ) কমার্সে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ নভেম্বর ২০১৮ তারিখের হিসেবে।

বয়সসীমা: ১ নভেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ২১-২৭ বছরের মধ্যে। তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন অবজেক্টিভ পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পরীক্ষায় থাকবে জেনারেল অ্যাকাউন্টিং প্রিন্সিপলস (৫০টি প্রশ্ন, ১০০ নম্বর), ইংলিশ ল্যাঙ্গুয়েজ (৪০টি প্রশ্ন, ৪০ নম্বর), কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড (২০টি প্রশ্ন, ২০ নম্বর), কম্পিউটার নলেজ (২০টি প্রশ্ন, ২০ নম্বর), জেনারেল অ্যাওয়্যারনেস অ্যান্ড রিজিনিং (২০টি প্রশ্ন, ২০ নম্বর)। মোট ২০০ নম্বরের পরীক্ষা, সময় ১৮০ মিনিট। নেগেটিভ মার্কিং থাকবে।

অনলাইন পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। পরীক্ষাকেন্দ্রে বৈধ কললেটার, সচিত্র পরিচয়পত্রের মূল কপি ও জেরক্স, ই-আধার কার্ড সঙ্গে নিয়ে যেতে হবে। রেশন কার্ড বৈধ পরিচয়পত্র হিসেবে গ্রহণযোগ্য হবে না।

পরীক্ষাকেন্দ্র: পশ্চিমবঙ্গের পরীক্ষাকেন্দ্রগুলি হল কলকাতা/ বৃহত্তর কলকাতা, শিলিগুড়ি, আসানসোল। অন্যান্য রাজ্যের পরীক্ষাকেন্দ্র সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

আবেদনের ফি: ৬০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ১০০ টাকা। ফি দেওয়া যাবে ২৭ নভেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। ডেবিট কার্ড (রুপে/ ভিসা/ মাস্টার কার্ড/ ম্যাস্ট্রো), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.nationalinsuranceindia.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। অথবা সরাসরি https://ibpsonline.ibps.in/nicaccoct18/ লিঙ্কে গিয়ে আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৭ নভেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। অনলাইন আবেদনের আগে নিজের ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে, আবেদনের সময় নির্দিষ্ট স্থানে আপলোড করার জন্য (সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি, মাপ হতে হবে ২০-৫০ কেবির মধ্যে, ডাইমেনশন বাঞ্ছনীয়ত ২০০×২৩০ পিক্সেল। সাদা কাগজে কালো কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে, মাপ হতে হবে ১০-২০ কেবি, ডাইমেনশন বাঞ্ছনীয়ত ১৪০×৬০ পিক্সেল)। স্ক্যানার রেজলিউশন ২০০ ডিপিআই। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।