fbpx

এলাহাবাদ হাইকোর্টে ৩৪৯৫ গ্রুপ-ডি ও গ্রুপ-সি কর্মী নিয়োগ

স্টেনো গ্রেড-থ্রি ৪১২ জন (পোস্ট কোড ০১ বিজ্ঞপ্তি নম্বর 02/Sub. Court/Stenographer/2018), জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (তুলনীয় নানা পদের জন্য, পোস্ট কোড ০২ বিজ্ঞপ্তি নম্বর 02/Sub. Court/Category ‘C’/Clerical Cadre/ 2018), ও পেইড অ্যাপ্রেন্টিস ১৪৮৪ জন, ড্রাইভার ৪০ জন (পোস্ট কোড ০৩ বিজ্ঞপ্তি নম্বর 02/Sub. Court/Drivers (Driver Category ‘C’/Grade-IV)/ 2018) এবং ১. টিউবওয়েল অপারেটর-কাম-ইলেক্ট্রিশিয়ান, ২. প্রসেস সার্ভার, ৩. আর্দালি/ পিওন/ অফিস পিওন/ ফারাশ, ৪. চৌকিদার/ ওয়াটারম্যান/ সুইপার/ মালি/ কুলি/ লিফটম্যান/ ভিস্তি, ৫. সুইপার-কাম-ফারাশ পদে ১৫৫৯ জন (পোস্ট কোড ০৪ বিজ্ঞপ্তি নম্বর 02/Sub. Court/Group ‘D’/2018 কর্মী নিয়োগ করবে এলাহাবাদ হাইকোর্ট। পোস্ট কোড ০৪ ‘ডি’ ক্যাডারের পদ, বাকি সব পদই ‘সি’ ক্যাডারের। নিচের মতো যোগ্যতার প্রার্থীরা ১ জুলাই ২০১৭-র হিসাবে ১৮-৪০ বছর বয়স হলে আবেদন করতে পারে। সংরক্ষণের সুবিধা পাবেন কেবল উত্তর প্রদেশের প্রার্থীরা। সব পদেরই মূল বেতন ৫২০০-২০২০০ টাকা, সঙ্গে গ্রেড পে পোস্ট কোড ০১-এর জন্য ২৮০০ টাকা, ০২ ও ০৩-এর জন্য ১৯০০ টাকা, ০৪-এর জন্য ১৮০০ টাকা ও অন্যান্য ভাতা, সুইপার-কাম-ফারাশের জন্য মোট বেতন ৬০০০ টাকা।
যোগ্যতা: পোস্ট কোড ০১: যে-কোনো শাখায় গ্র্যাজুয়েশন সহ স্টেনোগ্রাফিতে ডিপ্লোমা ও ডয়েকের সিসিসি সার্টিফিকেট। পোস্ট কোড ০২: উচ্চমাধ্যমিক/সমতুল পাশ সহ ডোয়েকের সিসিসি সার্টিফিকেট এবং কম্পিউটারে মিনিটে ৩০ শব্দের গতিতে হিন্দি বা ৪০ শব্দের গতিতে ইংরেজিতে টাইপ করার দক্ষতা। পোস্ট কোড ০৩: মাধ্যমিক/সমতুল পাশ সহ ৪ চাকার গাড়ি ড্রাইভিং লাইসেন্স ও অন্তত ৩ বছর ওই ড্রাইভিংয়ের অভিজ্ঞতা। পোস্ট কোড ০৪: ১. ক্লাস এইট পাশ সহ সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই সার্টিফিকেট। পোস্ট কোড ০৪: ২. মাধ্যমিক/সমতুল পাশ। পোস্ট কোড ০৪: ৩-৪. ক্লাস এইট পাশ। পোস্ট কোড ০৪: ৫. ক্লাস সিক্স পাশ।
প্রার্থী বাছাই পদ্ধতি: অফলাইন অবজেক্টিভ(ওএমআর) লিখিত পরীক্ষা, বিভিন্ন পোস্ট কোডের জন্য বিভিন্ন দিনে, উত্তর প্রদেশের বিভিন্ন জেলায়। সফল হলে কম্পিউটার টাইপ টেস্ট/স্টেনোগ্রাফি টেস্ট/টেকনিক্যাল ড্রাইভিং টেস্ট ইত্যাদি যাঁদের ক্ষেত্রে যেমন প্রযোজ্য।
আবেদনের ফি: পোস্ট কোড ০১ ও ০২-এর জন্য ৫০০ টাকা, ০৩ ও ০৪-এর জন্য ৪০০ টাকা। ব্যাঙ্ক চার্জ বাড়তি লাগবে।
আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে, আগামী ৬ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে, এই ওয়েবসাইটে: www.allahabadhighcourt.in, আরও বিস্তারিতও জানা যাবে ওই সাইটে, ৬ ডিসেম্বর থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *