fbpx

কলকাতা বিমানবন্দরে ৬৩ পুরুষ-মহিলা সিকিউরিটি এজেন্ট নিয়োগ

এয়ার ইন্ডিয়া এয়ার ট্র্যান্সপোর্টেশন সার্ভিসেস লিমিটেড তিন বছরের চুক্তিতে ৬৩ জন পুরুষ ও মহিলা সিকিউরিটি এজেন্ট নিয়োগ করবে কলকাতা এয়ারপোর্টে। ওয়াক-ইন পদ্ধতির মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

শূন্যপদ: পুরুষদের শূন্যপদ ৫৩ (অসংরক্ষিত ২৮, তপশিলি জাতি ১২, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১০)। মহিলাদের শূন্যপদ ১০ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ২)।

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে-কোনো শাখায় গ্র্যাজুয়েট ডিগ্রি (অন্তত তিন বছরের সময়সীমার) সঙ্গে হিন্দি, ইংরেজি ও স্থানীয় ভাষায় কথা বলতে জানতে হবে। বৈধ এভিএসইসি (AVSEC) সার্টিফিকেট।

নন-এসিএসইসি পদের ক্ষেত্রে সার্টিফিকেটের প্রয়োজন নেই।

শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ ডিসেম্বর ২০১৮ তারিখের মধ্যে।

বয়সসীমা: এভিএসইসিদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ১ ডিসেম্বর ২০১৮ তারিখের হিসেবে ৩১ বছর। নন-এভিএসইসিদের বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর। সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি ও ওবিসি প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

শারীরিক মাপজোক: পুরুষ প্রার্থীদের উচ্চতা দরকার অন্তত ১৭০ সেন্টিমিটার। তপশিলি জাতি ও ওবিসিদের ১৬৫ সেন্টিমিটার। তপশিলি উপজাতি, উত্তর-পূর্বাঞ্চল ও পার্বত্য এলাকার প্রার্থীদের ১৬২.৫ সেন্টিমিটার।

মহিলা প্রার্থীদের উচ্চতা দরকার অন্তত ১৫৭ সেন্টিমিটার। তপশিলি জাতি ও ওবিসিদের ১৫৫ সেন্টিমিটার। তপশিলি উপজাতি, উত্তর-পূর্বাঞ্চল ও পার্বত্য এলাকার প্রার্থীদের ১৫০ সেন্টিমিটার।

প্রার্থী বাছাই পদ্ধতি: এভিএসইসিদের ফিজিক্যাল এনডিওরেন্স টেস্ট, পার্সোন্যালিটি অ্যাসেসমেন্টের মাধ্যমে এবং নন-এভিএসইসিদের ফিজিক্যাল এনডিওরেন্স টেস্ট, লেখা পরীক্ষা ও পার্সোন্যালিটি অ্যাসেসমেন্ট টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ৫০০ টাকা। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ফি দিতে হবে। ডিমান্ড ড্রাফট কাটতে হবে ‘AIR INDIA LTD’-এর অনুকূলে, প্রদেয় হবে কলকাতায়। তপশিলি জাতি/ উপজাতি ও প্রাক্তন সেনাকর্মীদের ফি দিতে হবে না। ডিমান্ড ড্রাফটের পিছন দিকে নাম, জন্মতারিখ ও মোবাইল নম্বর লিখতে হবে।

ওয়াক ইন তারিখ, সময় ও স্থান: ৮ ডিসেম্বর ২০১৮ তারিখ। রেজিস্ট্রেশন হবে সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত। ঠিকানা: Play Ground, Residential Complex, New Quarters, Airport Authority of India, 1 No Airport Gate (VIP Road), Dum Dum, Kolkata 700052. উক্ত দিনে নির্দিষ্ট বয়ানে পূরণ করা আবেদনপত্র, ডিমান্ড ড্রাফট, সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের তিনটি ছবি ও যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে।

http://www.airindia.in/writereaddata/Portal/career/644_1_Advetisement_for_Security_Agent_West_Bengal_as_sent_for_Upload_on_15Nov_2018.pdf লিঙ্ক থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে http://www.airindia.in ওয়েবসাইট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *