fbpx

বার্নপুরে সেইলে ১৫৬ অপারেটর/অ্যাটেন্ড্যান্ট ট্রেনি

স্টিল অথরিটি অব ইন্ডিয়ার পশ্চিমবঙ্গের বার্নপুর কারখানায় ১২৬ জন অপারেটর-কাম-টেকনিশিয়ান (ট্রেনি) (এস-থ্রি) ও ৩০ জন অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান (ট্রেনি) (এস-ওয়ান) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ISP/RECTT./2018/1.

শূন্যপদের বিভাজন: ১) অপারেটর-কাম-টেকনিশিয়ান (ট্রেনি) (এস-থ্রি)-র মোট ১২৬টি পদের মধ্যে মেকানিক্যাল শাখায় ৩৬, মেটালার্জি: ৩৫, ইলেক্ট্রিক্যাল: ২৫, ইনস্ট্রুমেন্টেশন ১০, কেমিক্যাল ৫, সিভিল ১০, সেরামিক্স ৫। এই সবের মধ্যে অসংরক্ষিত ৬৪, তপশিলি জাতি ২৮, তপশিলি উপজাতি ৭, ওবিসি ২৭ এবং এইসবের মধ্যে ৯টি অস্থি প্রতিবন্ধী, ১৪টি শ্রবণ প্রতিবন্ধী ও ১৮টি প্রাক্তন সমরকর্মীদের জন্য।

২) অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান (ট্রেনি) (এস-ওয়ান) পদের মোট ৩০টি পদের মধ্যে ফিটার ১০, ইলেক্ট্রিশিয়ান ১০, টার্নার ৫, ওয়েল্ডার ৩, মেশিনিস্ট (সিএনসি)২। এইসবের মধ্যে অসংরক্ষিত ১৭, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ১, ওবিসি ৬ এবং এইসবের মধ্যে ৩টি অস্থি প্রতিবন্ধী, ১৩টি শ্রবণ প্রতিবন্ধী ও ৪টি প্রাক্তন সমরকর্মীদের জন্য।

যোগ্যতা: অপারেটর-কাম-টেকনিশিয়ান (ট্রেনি)(এস-থ্রি): ম্যাট্রিকুলেশন/সমতুল সঙ্গে মেকানিক্যাল/ মেটালার্জি/ ইলেক্ট্রিক্যাল/ ইনস্ট্রুমেন্টেশন/ কেমিক্যাল/ সিভিল/ সেরামিক্সে তিন বছরের পূর্ণ সময়ের ইঞ্জিনিয়ারিংয়ে অন্তত ৫০% (তপশিলি, শারীরিক প্রতিবন্ধী ও ডিপার্টমেন্টাল প্রার্থীদের ক্ষেত্রে ৪০%) নম্বর সহ ৩ বছরের পূর্ণ সময়ের ডিপ্লোমা।

অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান (ট্রেনি) (এস-ওয়ান): ম্যাট্রিকুলেশন সঙ্গে ফিটার/ ইলেক্ট্রিশিয়ান/ টার্নার/ ওয়েল্ডার/ মেশিনিস্ট (সিএনসি) ট্রেডে পূর্ণ সময়ের আইটিআই সার্টিফিকেট।

বয়সসীমা: দুই পদের জন্য ১৪-১২-২০১৮ তারিখে ২৮ বছরের মধ্যে।

বেতন: অপারেটর-কাম-টেকনিশিয়ান (ট্রেনি) এস-থ্রি গ্রেডে ১৬৮০০-২৪১১০ টাকা। অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান (ট্রেনি) এস-ওয়ান গ্রেডে ১৫৮৩০-২২১৫০ টাকা।

শারীরিক মাপজোক: দুই পদের জন্যই পুরুষ প্রার্থীদের উচ্চতা হতে হবে ১৫৫ সেন্টিমিটার। ওজন ৪৫ কেজি। মহিলা প্রার্থীদের উচ্চতা ১৪৩ সেন্টিমিটার, ওজন ৩৫ কেজি।

ট্রেনিং, নিয়োগ: প্রথমে ২ বছরের ট্রেনিং, তাতে সফল হলে দুই পদের জন্য যথাক্রমে গ্রেড-থ্রি ও গ্রেড-ওয়ান পদে নিয়োগ।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পরীক্ষার তারিখ পরে জানানো হবে। বিস্তারিত  জানা যাবে ওয়েবসাইট থেকে।

আবেদনের ফি: প্রথম পদের জন্য ২৫০ টাকা, দ্বিতীয় পদের জন্য ১৫০ টাকা। সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও ডিপার্টমেন্টাল প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। নেট ব্যাঙ্কিং, ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড বা www.onlinesbi.com-এ গিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশ মতো স্টেট ব্যাঙ্ক কালেক্টের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.sail.co.in বা www.sailcareers.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৪ ডিসেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *