fbpx

আরপিএফে কনস্টেবল নিয়োগ পরীক্ষার তারিখ

আরপিএফ ও রেলওয়ে প্রটেকশন স্পেশ্যাল ফোর্সে কনস্টেবল নিয়োগের কম্পিউটার ভিত্তিক লিখিত পরীক্ষার সূচি ঘোষিত হয়েছে। রেলওয়ে জোন অনুযায়ী মোট ৬টি গ্রুপে ভাগ করে ৩টি পর্যায়ে (ফেজ-১, ফেজ-৪, ফেজ-৫) পরীক্ষা নেওয়া হবে। তারমধ্যে গ্রুপ-সি অর্থাৎ পূর্ব, দক্ষিণ-পূর্ব, পূর্ব-মধ্য ও পূর্বোপকূলের প্রার্থীদের পরীক্ষা হবে ফেজ-৫-এ, আগামী ২ ফেব্রুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি।

অন্যান্য রেল জোনের পরীক্ষা হবে গ্রুপ-এ (দক্ষিণ, দক্ষিণ-পশ্চিম, দক্ষিণ-মধ্য রেল), বি (মধ্য, পশ্চিম, মধ্য-পশ্চিম, দক্ষিণ-পূর্ব-মধ্য রেল), এফ (‘এফ’ গ্রুপ কেবল আরপিএসএফের পুরুষ কনস্টেবল নিয়োগের জন্য) ১৭ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি, গ্রুপ-ডি (উত্তর, উত্তর-পূর্ব, উত্তর-পশ্চিম, উত্তর-মধ্য রেল)-ও ২ ফেব্রুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি, গ্রুপ-ই উত্তর-পূর্ব সীমান্ত) আগামী ২০-২২ ডিসেম্বর।

পরীক্ষার কললেটার ডাউনলোড করা যাবে যাঁর যেদিন পরীক্ষা তার ১০ দিন আগে। আরপিএফের এই বিজ্ঞপ্তি দেখা যাবে এই লিঙ্কে: https://constable1.rpfonlinereg.org/cbt_exam.html

প্রসঙ্গত, আমরা ইতিমধ্যে জানিয়েছি প্রার্থীদের রোল নম্বর পাবার উপায়ের কথা (আমাদের পোর্টালে সেই খবরের লিঙ্ক: http://jibikadishari.co.in/?p=8592)। জানিয়েছি ১২,৯০,৭৭১টি আবেদন গ্রাহ্য হয়েছে, জানিয়েছি ৭১,৮০৩টি আবেদন বাতিল হবার কারণও (http://jibikadishari.co.in/?p=8652)

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *