রাজ্যে ৪০ জুনিয়র ও সিনিয়র রিসার্চ ফেলো

813
0
lecture

পশ্চিমবঙ্গ সরকারের ডিপার্টমেন্ট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজিতে অস্থায়ীভাবে ৪০ জন জুনিয়র ও সিনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে। কাজ হবে “Implementation of  Waterbodies Census and Sixth Minor Irrigation Census with Cadastral-level Landuse Mapping” প্রকল্পে।

জুনিয়র রিসার্চ ফেলো: শূন্যপদ ৩০ (অসংরক্ষিত ১৫, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ২, ওবিসি এ ৩, ওবিসি বি ৩)। পারিশ্রমিক: প্রতি মাসে ১৮৭০০ টাকা। যোগ্যতা: ন্যূনতম ৫৫ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও ওবিসিদের ক্ষেত্রে ৫০ শতাংশ) নম্বর নিয়ে জিওলজি/ অ্যাপ্লায়েড জিওলজি/ জিওগ্রাফি/ এনভায়রনমেন্টাল সায়েন্স/ রিমোট সেন্সিং অ্যান্ড জিআইএস/ ওয়াটার রিসোর্সেস/ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার ডিগ্রি। বাঞ্ছনীয় যোগ্যতা: জিওইনফরমেটিক্স বা সমতুল বিষয়ে পিজি ডিপ্লোমা। নেট/গেট/ স্কেট পাশ। বয়সসীমা: ১ ডিসেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর।

সিনিয়র রিসার্চ ফেলো: শূন্যপদ ১০ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১, ওবিসি বি ১)। পারিশ্রমিক: প্রতি মাসে ২১০০০ টাকা। যোগ্যতা: ন্যূনতম ৫৫ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও ওবিসিদের ক্ষেত্রে ৫০ শতাংশ) নম্বর নিয়ে জিওলজি/ অ্যাপ্লায়েড জিওলজি/ জিওগ্রাফি/ এনভায়রনমেন্টাল সায়েন্স/ রিমোট সেন্সিং অ্যান্ড জিআইএস/ ওয়াটার রিসোর্সেস/ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার ডিগ্রি। ম্যাপিং কম্পোনেন্টে আরএস অ্যান্ড জিআইএসের দু বছরের অভিজ্ঞতা থাকা দরকার। বাঞ্ছনীয় যোগ্যতা: জিওইনফরমেটিক্স পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা বা সমতুল। নেট/ গেট/ স্লেট পাশ। বয়সসীমা: ১ ডিসেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর।

সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি ও ওবিসি প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

ইন্টারভিউয়ের তারিখ, সময় ও স্থান: জুনিয়র রিসার্চ ফেলো পদের ইন্টারভিউ হবে ৬ ডিসেম্বর ২০১৮ সকাল ১১টায়। সিনিয়র রিসার্চ ফেলোদের ইন্টারভিউ ৭ ডিসেম্বর ২০১৮ সকাল ১১টায়। দুই ক্ষেত্রেই রিপোর্টিংয়ের সময় সকাল ১০টা থেকে ১০.৩০। ঠিকানা: Conference Hall, Dept of Science & Technolong, Bikash Bhavan (4th Floor), Salt Lake, Kolkata 700091.

ইন্টারভিউয়ের দিন নির্দিষ্ট বয়ানে পূরণ করা আবেদনপত্র ও যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে। www.westbengal.gov.in  এবং www.vigyanchetana.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।