fbpx

ব্যাঙ্ক অফ বরোদায় ৯১৩ স্পেশ্যালিস্ট অফিসার

ব্যাঙ্ক অব বরোদায় ৯১৩ জন স্পেশ্যালিস্ট অফিসার নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। প্রার্থী যে-কোনো একটি পদের জন্য আবেদন করতে পারবেন।

শূন্যপদ: পোস্ট কোড ১: লিগ্যাল (এমএমজি/এস থ্রি): শূন্যপদ ২০। পোস্ট কোড ২: লিগ্যাল (এমএমজি/ এস টু): ৪০। পোস্ট কোড ৩: ওয়েলথ ম্যানেজমেন্ট সার্ভিসেস সেলস (এমএমজি/ এস টু): ১৫০। পোস্ট কোড ৪: ওয়েলথ ম্যানেজমেন্ট সার্ভিসেস সেলস (জেএমজি/ এস ওয়ান): ৭০০। পোস্ট কোড ৫: ওয়েলথ ম্যানেজমেন্ট সার্ভিসেস অপারেশনস (এমএমজি/ এস টু): ১। পোস্ট কোড ৬: ওয়েলথ ম্যানেজমেন্ট সার্ভিসেস অপারেশনস (জেএমজি/ এস ওয়ান): ২।

গ্রেড/ স্কেল অনুযায়ী শূন্যপদের বিন্যাস: জেএমজি/ এস ওয়ান: শূন্যপদ ৭০২ (অসংরক্ষিত ৩৫৪, তপশিলি জাতি ১০৫, তপশিলি উপজাতি ৫৩, ওবিসি ১৯০। এইসবের মধ্যে ১২টি অস্থি প্রতিবন্ধী, ১০টি দৃষ্টি প্রতিবন্ধী, ১০টি শ্রবণ প্রতিবন্ধী ও ৭টি আইডিদের জন্য সংরক্ষিত)।

এমএমজি/ এস টু: শূন্যপদ ১৯১ (অসংরক্ষিত ৯৬, তপশিলি জাতি ২৯, তপশিলি উপজাতি ১৪, ওবিসি ৫২। এইসবের মধ্যে ২টি অস্থি প্রতিবন্ধী, ২টি দৃষ্টি প্রতিবন্ধী, ২টি শ্রবণ প্রতিবন্ধী ও ১টি আইডিদের জন্য সংরক্ষিত)।

এমএমজি/ এস থ্রি: ২০ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ওবিসি ৫। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত)।

বেতনক্রম: মূল বেতন জেএমজি/ এস ওয়ানের ২৩৭০০-৪২০২০ টাকা, এমএমজি/এস টু ৩১৭০৫-৪৫৯৫০ টাকা, এমএমজি/ এস থ্রি ৪২০২০-৫১৪৯০ টাকা। সবক্ষেত্রেই মূল বেতনের সঙ্গে রয়েছে অন্যান্য ভাতা।

যোগ্যতা: পোস্ট কোড ১: লিগ্যাল: ল-তে ব্যাচেলর ডিগ্রি। সঙ্গে ল অফিসার হিসেবে অন্তত ৫ বছরের অভিজ্ঞতা।

পোস্ট কোড ২: ল-তে ব্যাচেলর ডিগ্রি। সঙ্গে ল অফিসার হিসেবে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা।

পোস্ট কোড ৩: মার্কেটিং/ সেলস/ রিটেলে স্পেশ্যালাইজেশন সহ দু বছরের (এমবিএ বা সমতুল) পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি বা ডিপ্লোমা। সঙ্গে অন্তত ৪ বছরের অভিজ্ঞতা।

পোস্ট কোড ৪: যে-কোনো শাখায় গ্র্যাজুয়েশন। সঙ্গে অন্তত ২ বছরের অভিজ্ঞতা।

পোস্ট কোড ৫: মাকের্টিং/ সেলস/ রিটেল/ ফিনান্সে স্পেশ্যালাইজেশন সহ দু বছরের (এমবিএ বা সমতুল) পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি বা ডিপ্লোমা। সঙ্গে অন্তত ৫ বছরের অভিজ্ঞতা।

পোস্ট কোড ৬:  মাকের্টিং/ সেলস/ রিটেল/ ফিনান্সে স্পেশ্যালাইজেশন সহ দু বছরের (এমবিএ বা সমতুল) পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি বা ডিপ্লোমা। সঙ্গে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা।

সবক্ষেত্রেই কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে পাশ করে থাকতে হবে এবং ১ নভেম্বর ২০১৮ তারিখের মধ্যে শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে।

বয়সসীমা: বয়স হতে ভবে পোস্ট কোড ১: ২৮-৩৫, পোস্ট কোড ২: ২৫-৩২, পোস্ট কোড ৩ ও ৫: ২৫-৩৫, পোস্ট কোড ৪ ও ৬: ২১-৩০ বছরের মধ্যে। সবক্ষেত্রেই বয়স ধরা হবে ১ নভেম্বর ২০১৮ তারিখের হিসাবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন টেস্ট ও গ্রুপ ডিসকাশন/পার্সোনাল ইন্টারভিউ/সাইকোমেট্রিক টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। অনলাইন টেস্টে থাকবে রিজনিং (৫০টি প্রশ্ন, ৫০ নম্বর), ইংলিশ ল্যাঙ্গুয়েজ (৫০টি প্রশ্ন, ২৫ নম্বর), কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড (৫০টি প্রশ্ন, ৫০ নম্বর), প্রফেশনাল নলেজ (৫০টি প্রশ্ন, ৭৫ নম্বর)। মোট ২০০ নম্বরের পরীক্ষা, সময় ২ ঘণ্টা। নেগেটিভ মার্কিং থাকবে প্রতি ভুলের জন্য ০.২৫ হারে। পরীক্ষাকেন্দ্র হবে পূর্ব ও উত্তর-পূর্বাঞ্চলের জন্য কলকাতা, পাটনা, ভুবনেশ্বর ও গুয়াহাটিতে। লেখা পরীক্ষা থেকে বাছাই প্রার্থীদের গ্রুপ ডিসকাশন/পার্সোনাল ইন্টারভিউ/সাইকোমেট্রিক টেস্টের জন্য ডাকা হবে।

আবেদনের ফি: ৬০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ১০০ টাকা। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের ফি: www.bankofbaroda.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে রঙিন ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে ওয়েবসাইটে দেওয়া নির্দেশ মতো। অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে তা আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৫ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *