রেলের অ্যাসিঃ লোকো পাইলট/টেকনিশিয়ান পরিবর্তিত ফলাফল ২০ ডিসেম্বর, জানানো হল ২য় পর্যায়ের পরীক্ষার তারিখ, সিলেবাস

1002
0
RRB Technician Recruitment 2024

রেলের অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট/টেকনিশিয়ান নিয়োগের (CEN 01/2018 ALP & Technicians Posts) Notice) প্রথম পর্যায়ের কম্পিউটার ভিত্তিক লিখিত পরীক্ষার ফল গত ২ নভেম্বর প্রকাশের পর প্রশ্নোত্তরে কিছু ভুল থাকার অভিযোগে বাতিল করা হয় (https://jibikadishari.co.in/?p=8519)। আজ ৪ ডিসেম্বরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সব অভিযোগ খুঁটিয়ে দেখে ফলাফল নতুন করে প্রকাশ করা হবে আগামী ২০ ডিসেম্বর। তারপর সফল প্রার্থীদের দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা হবে ২১, ২২ ও ২৩ জানুয়ারি। পরীক্ষার বিস্তারিত সিলেবাসও প্রকাশ করা হয়েছে।

যাঁরা নতুন তালিকায় সফল বলে ঘোষিত হবেন তাঁদের দ্বিতীয় ধাপের পরীক্ষায় থাকবে ২টি ভাগ, মোট ২ ঘণ্টা ৩০ মিনিটে পুরোটাই কম্পিউটার ভিত্তিক পরীক্ষা, প্রতিটি ভুল উত্তরের জন্য কাটা যাবে এক-তৃতীয়াংশ নম্বর অর্থাৎ প্রতি ৩টি ভুলের জন্য ১ নম্বর খোয়া যাবে। ১ম ভাগে মোট ৯০ মিনিটে (স্ক্রাইবের সাহায্য পাওয়া প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১২০ মিনিটে) ১০০ নম্বরের ১০০ প্রশ্নের পরীক্ষা হবে। তাতে থাকবে ম্যাথমেটিক্স (২৫ প্রশ্ন ২৫ নম্বর), জেনারেল ইন্টেলিজেন্স অ্যান্ড রিজনিং (২৫ প্রশ্ন ২৫ নম্বর), বেসিক সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (৪০ প্রশ্ন ৪০ নম্বর), জেনারেল অয়াওয়্যারনেস অ্যান্ড কারেন্ট অ্যাফেয়ার্স (১০ প্রশ্ন ১০ নম্বর)। ২য় ভাগে ৬০ মিনিটে (স্ক্রাইবের সাহায্য পাওয়া প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৮০ মিনিটে) ৭৫ নম্বরের পরীক্ষা। এই ভাগের প্রশ্ন হবে ডিজিইটি নির্ধারিত ট্রেড সিলেবাস অনুযায়ী। এই ২য় ভাগের পরীক্ষায় ন্যূনতম সাফল্যমান তুলতেই হবে, যদিও এর নম্বর মেধাতালিকার জন্য যোগ হবে না।

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডগুলির এই বিজ্ঞপ্তি দেখা যাবে এই লিঙ্কে: http://www.examprog.com/rail/rrb/file/04-12-18_Notice%20on%202nd%20stage%20CBT_Section%20wise%20Marks.pdf