fbpx

সাউথ ইন্ডিয়ান ব্যাঙ্কে সারা দেশে প্রবেশনারি অফিসার নিয়োগ

সাউথ ইন্ডিয়ান ব্যাঙ্কের পশ্চিমবঙ্গ সহ সারা দেশের শাখাগুলোর জন্য প্রবেশনারি অফিসার স্কেল ওয়ান ক্যাডারে কিছু তরুণ-তরুণী নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। ব্যাঙ্কিং অ্যান্ড ফিনান্সে এক বছরের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা কোর্সে প্রশিক্ষণ দিয়ে এই নিয়োগ হবে। প্রশিক্ষণ দেবে মণিপাল গ্লোবাল এডুকেশন সার্ভিসেস প্রাইভেট লিমিটেড বেঙ্গালুরু। কোর্স শেষ হলে মণিপাল অ্যাকাডেমি বেঙ্গালুরুর তরফ থেকে ব্যাঙ্কিং অ্যান্ড ফিনান্সে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা পাওয়ার পর সাউথ ইন্ডিয়ান ব্যাঙ্কে প্রবেশনারি অফিসার পদে যোগ দিতে পারবেন। কোর্স করার সময় এডুকেশন লোনের ব্যবস্থা আছে।

যোগ্যতা: নিয়মিত কোর্সে স্নাতক পাশ। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতক সবক্ষেত্রেই ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে পাশ হতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৩০ নভেম্বর ২০১৮ তারিখের মধ্যে।

বয়সসীমা: ৩ নভেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৫ বছর (জন্মতারিখ ১ ডিসেম্বর ১৯৯৩ থেকে ৩০ নভেম্বর ১৯৯৯ সালের মধ্যে)। তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীরা বয়সের ঊর্ধ্বসীমায় ৫ বছর ছাড় পাবেন।

কোর্স ফি: তিন লাখ পঞ্চাশ হাজার টাকা। এডুকেশন লোনের সুবিধা পাওয়া যাবে। এক বছরের ওই কোর্সের প্রথম আট মাস হবে রেসিডেন্সিয়াল ক্যাম্পাস প্রোগ্রাম, পরের চার মাস ব্যাঙ্ক শাখায় ইন্টার্নশিপ।

স্টাইপেন্ড: আট মাসের ক্লাসরুম ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ৩০০০ টাকা করে ইনসেনটিভ ও পরবর্তী চার মাস ইন্টার্নশিপ চলাকালীন প্রতি মাসে ১৫০০০ টাকা করে দেওয়া হবে। কাজে যোগ দেওয়ার পর দু বছরের প্রবেশন পিরিয়ড থাকবে।

বেতনক্রম: স্কেল ওয়ান অফিসারের মানে মূল বেতন ২৩৭০০-৪২০২০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন টেস্ট, গ্রুপ ডিসকাশন ও পার্স্যান্যাল ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

অনলাইন পরীক্ষায় থাকবে রিজনিং অ্যান্ড কম্পিউটার অ্যাপ্টিটিউড (৪০টি প্রশ্ন, ৫০ নম্বর), জেনারেল/ ইকোনমি/ ব্যাঙ্কিং অ্যাওয়্যারন্যাস (৪০টি প্রশ্ন, ৫০ নম্বর), ইংলিশ ল্যাঙ্গুয়েজ (৪০টি প্রশ্ন, ৫০ নম্বর), ডেটা অ্যানালিসিজ অ্যান্ড ইন্টারপ্রিটেশন (৪০টি প্রশ্ন, ৫০ নম্বর)। মোট ২০০ নম্বরের পরীক্ষা, সময় ১৪০ মিনিট। নেগেটিভ মার্কিং থাকবে। অনলাইন পরীক্ষায় উত্তীর্ণ হলে গ্রুপ ডিসকাশন ও পার্সোন্যাল ইন্টারভিউ।

অনলাইন পরীক্ষাকেন্দ্র: কলকাতা, হায়দরাবাদ, বিজয়ওয়াড়া, গুয়াহাটি, দিল্লি এনসিআর, আহমেদাবাদ, বেঙ্গালুরু, কোজিকোড়ে, তিরুবনন্তপুরম, কোচি, মুম্বই, পুণে, ভোপাল, চেন্নাই, কোয়েম্বাটোর ও মাদুরাই।

আবেদনের ফি: ৮০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতিদের ২০০ টাকা। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দিতে হবে।

আবেদনের পদ্ধতি: www.southindianbank.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১০ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে। কোনো জিজ্ঞাসা থাকলে ফোন করতে পারেন ১৮০০-৪২৫-১৮০৯/ ১৮০০-১০২-৯৪০৮ নম্বরে অথবা মেল করতে পারেন careers@sib.co.in-এ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *