fbpx

লক্ষ্মীবিলাস ব্যাঙ্কে প্রবেশনারি অফিসার নিয়োগ

পশ্চিমবঙ্গ সহ সারা দেশে লক্ষ্মীবিলাস ব্যাঙ্কের শাখাগুলোর জন্য প্রবেশনারি অফিসার নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ১ ডিসেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ২০-২৮ বছরের মধ্যে (জন্মতারিখ ২ ডিসেম্বর ১৯৯০ থেকে ১ ডিসেম্বর ১৯৯৮)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে (১০+২+৩ বা সমতুল প্যাটার্নে) ন্যূনতম ৬০ শতাংশ নম্বর (প্রথম শ্রেণি) নিয়ে নিয়মিত কোর্সে স্নাতক। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ ডিসেম্বর ২০১৮ তারিখের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন পরীক্ষা, গ্রুপ ডিসকাশন ও পার্সোন্যাল ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। অনলাইন পরীক্ষায় সফল হলে গ্রুপ ডিসকাশন ও পার্সোন্যাল ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

অনলাইন পরীক্ষায় থাকবে নিউমেরিক্যাল এবিলিটি (২০টি প্রশ্ন), অ্যানালিটিক্যাল এবিলিটি (২০টি প্রশ্ন), ভারবাল এবিলিটি (৩০টি প্রশ্ন), কম্পিউটার অ্যাওয়্যারনেস/ ডিজিটাল অ্যাওয়্যারনেস (১০টি প্রশ্ন), ব্যাঙ্কিং অ্যাওয়্যারনেস (৪০টি প্রশ্ন), জেনারেল নলেজ (৩০টি প্রশ্ন)। মোট ১৫০ নম্বরের পরীক্ষা, সময় ৯০ মিনিট। লেখা পরীক্ষার দিন সচিত্র পরিচয়পত্রের (ভোটার আইডি/ পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স/ প্যান কার্ড/ আধার কার্ড) স্ব-প্রত্যয়িত জেরক্স সহ মূল কপি সঙ্গে রাখতে হবে।

পরীক্ষাকেন্দ্র: পশ্চিমবঙ্গ (কলকাতা), তামিলনাড়ু (চেন্নাই, কোয়েম্বাটোর, সালেম, মাদুরাই, কুরুর), কর্নাটক (বেঙ্গালুরু), দিল্লি (নয়া দিল্লি), তেলেঙ্গানা (হায়দরাবাদ), অন্ধ্রপ্রদেশ (বিশাখাপত্তনম), মহারাষ্ট্র (মুম্বই), ঝাড়খণ্ড (রাঁচি), গুজরাট (আহমেদাবাদ), মধ্যপ্রদেশ (ভোপাল)।

আবেদনের ফি: ৭০০ টাকা। ডেবিট কার্ড বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। পেমেন্ট হয়ে গেলে প্রভিশনাল রেজিস্ট্রেশন স্লিপ পাওয়া যাবে, সেটির প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: http://careers.lvbank.com/ লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে, তা অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

গুরুত্বপূর্ণ তারিখ: অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে ৩০ ডিসেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। পরীক্ষার এক সপ্তাহ আগে থেকে কললেটার ডাউনলোড করা যাবে। পরীক্ষার তারিখ ২০ জানুয়ারি ২০১৯।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *