উত্তর বঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে সায়েন্টিস্ট, স্পেশ্যালিস্ট নিয়োগ 

990
0
uttar banga krishi viswavidyalaya job

উত্তর বঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর – UBKV/Rect./KVK-01/dated 03.12.2018

শূন্যপদ: সিনিয়র সায়েন্টিস্ট হেড ২ (এসসি ১, ওবিসি-বি  ১), সাবজেক্ট ম্যাটার স্পেশ্যালিস্ট অ্যানিমাল সায়েন্স ২ (জেনারেল পিডব্লুডি (হিয়ারিং) ১, এসটি ১), সয়েল সায়েন্স ১ (এসটি), এগ্রোনোমি ১ (জেনারেল ১), এগ্রিকালচার এক্সটেনশন ১ (পিডব্লুডি (ব্লাইন্ড) ১) পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

সিনিয়র সায়েন্টিস্ট হেড: এগ্রিকালচার/হর্টিকালচার/অ্যানিমাল সায়েন্স/ভেটেরিনারি সায়েন্স/ ফিশারি সায়েন্স নিয়ে স্নাতক এবং সংশ্লিষ্ট বিষয়গুলিতে ফার্স্ট বা সেকেন্ড ক্লাস মাস্টার ডিগ্রি। এর সঙ্গে এগ্রিকালচার/হর্টিকালচার/অ্যানিমাল সায়েন্স/ফিশারি সায়েন্স নিয়ে ডক্টরেট ডিগ্রি। এছাড়া সংশ্লিষ্ট বিষয়গুলি নিয়ে সায়েন্টিস্ট/লেকচারার/এক্সটেনশন স্পেশ্যালিস্ট পদে পে ব্যান্ড ৩-র বেতন সহ মোট ৮ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বর্তমান রাজ্যের কৃষি ব্যবস্থা সম্বন্ধে অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

সাবজেক্ট ম্যাটার স্পেশালিস্ট: এগ্রিকালচার/হর্টিকালচার/অ্যানিমাল সায়েন্স/ভেটেরিনারি সায়েন্স নিয়ে স্নাতক ডিগ্রি এবং সংশ্লিষ্ট বিষয়ে ফার্স্ট বা সেকেন্ড ক্লাস মাস্টার ডিগ্রি। ডক্টরেট ডিগ্রি বা নেট থাকলে অগ্রাধিকার।

স্টেনোগ্রাফার গ্রেড থ্রি: উচ্চমাধ্যমিক উত্তীর্ণ এবং তার সঙ্গে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্টেনোগ্রাফি ট্রেনিংয়ের সার্টিফিকেট। স্টেনো/টাইপিং স্পিড যথাক্রমে ১০০/৪০ শব্দ/মিনিট দরকার। ইংলিশ এবং বাংলা টাইপিংয়ে দক্ষতা থাকতে হবে।

বয়সসীমা: ১ ডিসেম্বর, ২০১৮ অনুযায়ী সিনিয়র সায়েন্টিস্ট হেড পদের জন্য ৪৫, সাবজেক্ট ম্যাটার স্পেশ্যালিস্ট পদের জন্য ৪০, স্টেনোগ্রাফার পদের জন্য ৩৫। সংরক্ষিত প্রার্থীদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় আছে।

আবেদন পদ্ধতি: আগামী ৪ জানুয়ারি, ২০১৯-এর আগে আবেদন পাঠাতে হবে। আবেদন পত্রের সঙ্গে আবেদন ফি হিসাবে ডিমান্ড ড্রাফট দিতে হবে। আবেদন পত্রের খামের উপর লিখে দিতে হবে: “APPLICATION FOR THE POST OF ……under KVK”

আবেদন ফি: সিনিয়র সায়েন্টিস্ট হেড ও সাবজেক্ট স্পেশ্যালিস্ট পদের জন্য ৫০০ (এসসি/এসটি প্রার্থীদের জন্য ২৫০), স্টেনোগ্রাফার পদের জন্য ৩০০ (এসসি/এসটি প্রার্থীদের ১৫০) টাকা। ড্রাফট হবে “Uttarbanga Krishi Viswavidyalaya”, Payable at Cooch Behar.

আবেদন পাঠানোর ঠিকানা: The Registrar (Recruitment Section), Uttar Banga Krishi Viswavidyalaya, PO: Pundibari, Dist: Cooch Behar, Pin-736165

আবেদন পত্রের নমুনা ডাউনলোড লিংক – http://www.ubkv.ac.in/