fbpx

পশ্চিম রেলে ৩০৯৮ অ্যাপ্রেন্টিস ট্রেনি

ওয়েস্টার্ন রেলে ফিটার, ওয়েল্ডার (জিঅ্যান্ডই), টার্নার, মেশিনিস্ট, কার্পেন্টার, পেইন্টার (জেনারেল), মেকানিক (ডিএসএল), মেকানিক (মোটর ভিকল), প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট, ইলেক্ট্রিশিয়ান, ইলেক্ট্রনিক্স মেকানিক, ওয়্যারম্যান, মেকানিক রেফ্রিজেরেশন অ্যান্ড এসি, মেকানিক এলটি অ্যান্ড কেবল, পাইপ ফিটার, প্লাম্বার ও  ড্রাফটসম্যান (সিভিল) ট্রেডে ৩০৯৮ জন অ্যাপ্রেন্টিস ট্রেনি নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। নোটিফিকেশন নম্বর: RRC/WR/04/2018 Apprentice Dt 08/12/2018.

বয়সসীমা: ৯ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৫-২৪ বছরের মধ্যে (জন্মতারিখ ১০ জানুয়ারি ১৯৯৫ থেকে ৯ জানুয়ারি ২০০৪)। তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি ও শারীরিক প্রতিবন্ধীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ১০+২ সিস্টেমের অধীন ম্যাট্রিকুলেশন বা দশম শ্রেণি পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে এনসিভিটি/ এসসিভিটি স্বীকৃত আইটিআই। নম্বরের হিসাব করতে হবে মার্কশিটে উল্লিখিত সমস্ত বিষয়ে ধরে, বেস্ট অব ফাইভ বা ওইজাতীয় কোনো আলাদা ভাবে নয়। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৮ ডিসেম্বর ২০১৮ তারিখের মধ্যে। ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট এবং ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারবেন না।

প্রার্থী বাছাই পদ্ধতি: মাধ্যমিক/সমতুল ও আইটিআই পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে দুই পরীক্ষাকেই সমান গুরুত্ব দিয়ে তৈরি মেধাতালিকার উপর নির্ভর করে প্রার্থী বাছাই করা হবে।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: এক বছরের ট্রেনিং। অ্যাপ্রেন্টিস অ্যাক্টের নিয়ম অনুযায়ী স্টাইপেন্ড দেওয়া হবে।

আবেদনের ফি: ১০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.rrc-wr.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন রেজিস্ট্রেশনের সময় আধার কার্ডের নম্বর দিতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৯ জানুয়ারি ২০১৯ বিকাল ৫টা পর্যন্ত। ডিভিশন অনুযায়ী শূন্যপদের বিন্যাস সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্যও উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *