এয়ার ইন্ডিয়ার পূর্বাঞ্চলে ২৫০ এজেন্ট, হ্যান্ডিম্যান, ড্রাইভার

716
0
air india officer recruitment

এয়ার ইন্ডিয়া এয়ার ট্রান্সপোর্ট সার্ভিসেস লিমিটেডের পূর্বাঞ্চলের জন্য কাস্টমার এজেন্ট, হ্যান্ডিম্যান, সিনিয়র র‍্যাম্প সার্ভিস এজেন্ট, র‍্যাম্প সার্ভিস এজেন্ট, ইউটিলিটি এজেন্ট কাম র‍্যাম্প ড্রাইভার, র‍্যাম্প সার্ভিস এজেন্ট/ ইউটিলিটি এজেন্ট কাম র‍্যাম্প ড্রাইভার পদে ২৫০ জন তরুণ-তরুণী নিয়োগ করা হবে ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে।

শূন্যপদ: ক্রমিক সংখ্যা ১: কাস্টমার এজেন্ট: শূন্যপদ ৬০,ƒক্রমিক সংখ্যা ২: হ্যান্ডিম্যান: ১০১, ক্রমিক সংখ্যা ৩: সিনিয়র র‍্যাম্প সার্ভিস এজেন্ট: ৪, ক্রমিক সংখ্যা ৪: র‍্যাম্প সার্ভিস এজেন্ট: ২৫, ক্রমিক সংখ্যা ৫: ইউটিলিটি এজেন্ট কাম র‍্যাম্প ড্রাইভার: ৫৮, ক্রমিক সংখ্যা ৬: র‍্যাম্প সার্ভিস এজেন্ট/ ইউটিলিটি এজেন্ট কাম র‍্যাম্প ড্রাইভার: ২। শুধুমাত্র ক্রমিক সংখ্যা ৬-এর পদ পাটনা স্টেশন, বাকিগুলি কলকাতার।

পারিশ্রমিক: কাস্টমার এজেন্ট ২০১৯০ টাকা, হ্যান্ডিম্যান ১৬৫৯০ টাকা, র‍্যাম্প সার্ভিস এজেন্ট ২০২৯০ টাকা, র‍্যাম্প সার্ভিস এজেন্ট কলকাতার ক্ষেত্রে ২০১৯০ টাকা ও পাটনার ক্ষেত্রে ১৮৩৬০ টাকা। ইউটিলিটি এজেন্ট কাম র‍্যাম্প ড্রাইভারের কলকাতার ক্ষেত্রে ১৮৩৬০ টাকা ও পাটনার ক্ষেত্রে ১৫৬৬০ টাকা।

বয়সসীমা: ১ ডিসেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর (জন্মতারিখ হতে হবে ২ ডিসেম্বর ১৯৯০ থেকে ১ ডিসেম্বর ২০০০-এর মধ্যে)। ওবিসি, তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: কাস্টমার এজেন্ট: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ১০+২+৩ প্যাটার্নে স্নাতক সঙ্গে বেসিক কম্পিউটার অপারেশনের জ্ঞান থাকতে হবে। এয়ারলাইন টিকেটিং, রিজার্ভেশন, প্যাসেঞ্জার টেকিং, কার্গো হ্যান্ডলিংয়ে অন্তত ৬ মাসের অভিজ্ঞতা দরকার। ইংরেজি, হিন্দি ও স্থানীয় ভাষায় কথা বলতে পারা ও বুঝতে পারা বাঞ্ছনীয়।

হ্যান্ডিম্যান: এসএসসি/ দশম শ্রেণি পাশ সঙ্গে লোডিং/ আনলোডিংয়ের কাজে অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ইংরেজি পড়তে ও বুঝতে জানতে হবে। হিন্দি ও স্থানীয় ভাষা বলা ও বুঝতে পারার মতো জ্ঞান থাকা বাঞ্ছনীয়।

সিনিয়র র‍্যাম্প সার্ভিস এজেন্ট: মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ প্রোডাকশন/ ইলেক্ট্রনিক্স/ অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ে রাজ্য সরকার স্বীকৃত তিন বছরের ডিপ্লোমা অথবা মোটর ভিকল/ অটো ইলেক্ট্রিক্যাল/ এয়ার কন্ডিশনিং/ ডিজেল মেকানিক/ বেঞ্চ ফিটার/ ওয়েল্ডারে এনসিটিভিটির তিন বছরের আইটিআই। সংশ্লিষ্ট ফিল্ডে অন্তত দু বছরের অভিজ্ঞতা এবং ভারী যান চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

র‍্যাম্প সার্ভিস এজেন্ট: মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ প্রোডাকশন/ ইলেক্ট্রনিক্স/ অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ে রাজ্য সরকার স্বীকৃত তিন বছরের ডিপ্লোমা অথবা মোটর ভিকল/ অটো ইলেক্ট্রিক্যাল/ এয়ার কন্ডিশনিং/ ডিজেল মেকানিক/ বেঞ্চ ফিটার/ ওয়েল্ডারে এনসিটিভিটির তিন বছরের আইটিআই পাশ। ভারী যান চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

ইউটিলিটি এজেন্ট কাম র‍্যাম্প ড্রাইভার: দশম শ্রেণি পাশ। ভারী যান চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১ ডিসেম্বর ২০১৮ তারিখের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: কাস্টমার এজেন্ট স্ক্রিনিং টেস্ট। হ্যান্ডিম্যান স্ক্রিনিং ও ফিজিক্যাল এনডিওরেন্স টেস্ট। সিনিয়র র‍্যাম্প সার্ভিস এজেন্ট, র‍্যাম্প সার্ভিস এজেন্ট ও ইউটিলিটি এজেন্ট কাম র‍্যাম্প ড্রাইভারের ক্ষেত্রে স্ক্রিনিং ও ট্রেড টেস্টের (ট্রেড নলেজ ও ড্রাইভিং টেস্ট) মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ৫০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও প্রাক্তন সেনাকর্মীদের ফি দিতে হবে না। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ফি দ্তি হবে। ডিমান্ড ড্রাফট কাটতে হবে ‘AIR INDIA AIR TRANSPORT SERVICES LTD’-এর অনুকূলে, প্রদেয় হবে মুম্বইয়ে। ডিমান্ড ড্রাফটের পিছনে নিজের নাম ও মোবাইল নম্বর লিখতে হবে।

ইন্টারভিউয়ের তারিখ ও ঠিকানা: কাস্টমার এজেন্ট পদের ইন্টারভিউ হবে ৫ জানুয়ারি ২০১৯ তারিখ সকাল ৯টা থেকে ১২টায় এবং হ্যান্ডিম্যান পদের জন্য ১৯ জানুয়ারি ২০১৯ সকাল ৯টা থেকে ১২টা। বাকি পদগুলির ইন্টারভিউ হবে ১২ জানুয়ারি ২০১৯ সকাল ৯টা থেকে ১২টায়।

এই ঠিকানায়: Air India Ltd Engineering Complex, New Technical Area, DumDum, Kolkata 700052 (Opposite to Airport Speed Post office).

ইন্টারভিউয়ের দিন নির্দিষ্ট বয়ানে পূরণ করা আবেদনপত্র, ডিমান্ড ড্রাফট ও যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে। সচিত্র পরিচয়পত্র (পাসপোর্ট, প্যান কার্ড, আধার কার্ড) সঙ্গে থাকতে হবে।

http://www.airindia.in/writereaddata/Portal/career/678_1_Advertisement-ER-English-Version.pdf লিঙ্ক থেকে দরখাস্তের নির্দিষ্ট বয়ান ডাউনলোড করা যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য http://www.airindia.in/ ওয়েবসাইট থেকে জানা যাবে।