fbpx

রাজ্যে ১৫ ইলেক্ট্রিক্যাল ইনস্পেক্টর, লিফট ইনস্পেক্টর, কুইনোলজিস্ট

রাজ্যে পাবলিক  সার্ভিস কমিশনের মাধ্যমে একাধিক  জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  বিজ্ঞপ্তি নম্বর– 30/2018

শূন্যপদ: ওয়েস্ট বেঙ্গল ইলেক্ট্রিসিটি সার্ভিসের অধীনে ইলেক্ট্রিক্যাল ইন্সপেক্টর ৯টি ( অসংরক্ষিত ৩, এসসি ২, এসটি ১, ওবিসি -এ ১, ওবিসি-বি ১, পিএইচডি (ব্লাইন্ড/ লো ভিশন ) ১টি পদ ), লিফ্ট ইন্সপেক্টর ৪ (এসসি ২, এসটি ১, ওবিসি-এ ১),  সরকারি কুইনাইন ফ্যাক্টরিতে কুইনোলজিস্ট ১,  অ্যাসিস্ট্যান্ট কুইনোলজিস্ট ১ (এসটি) পদ আছে।

শিক্ষাগত যোগ্যতা—

ইলেক্ট্রিক্যাল ইন্সপেক্টর: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি, ইলেক্ট্রিক এনার্জি ওয়ার্কশপ বা ইলেক্ট্রিক্যাল পাওয়ার স্টেশনে অন্তত ৮ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে। ইলেক্ট্রিক্যাল এনার্জি জেনারেশন, ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন-এ কাজের অভিজ্ঞতা, ইলেক্ট্রিক্যাল টেস্ট, এসি কারেন্ট, ডিসি কারেন্ট পর্যবেক্ষন দক্ষতা লাগবে , এস্টিমেটের সাথে ইলেক্ট্রিক্যাল স্কিম তৈরির দক্ষতা লাগবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী সর্বোচ্চ ৪০ বছর, বিশেষ দক্ষতা এবং অভিজ্ঞতার জন্য বয়সের ছাড় হতে পারে।

লিফ্ট ইন্সপেক্টর: এই পদে আবেদন করার জন্য যোগ্যতা লাগবে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি,  ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে অন্তত ৮ বছরের কাজের অভিজ্ঞতা এবং এর সাথে লিফ্ট মেইন্টেনেন্স / ইনস্টলেশন-এ ২ বছরের অভিজ্ঞতা লাগবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী সর্বোচ্চ ৪০ বছর, বিশেষ দক্ষতা এবং অভিজ্ঞতার জন্য বয়সের ছাড় হতে পারে।

কুইনোলজিস্ট: যোগ্যতা লাগবে ইন্ডিয়ান ইউনিভার্সিটি থেকে কেমিস্ট্রি নিয়ে এমএসসি বা ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি নিয়ে এমফার্ম। ওই বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর স্তরে প্রথম শ্রেণির নম্বর থাকতে হবে। ফার্মাসিউটিক্যাল ড্রাগ বা কুইনাইন প্রস্তুতিতে অভিজ্ঞতা, ২ বছরের গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী ৩০ থেকে ৪০ বছর।

অ্যাসিস্ট্যান্ট কুইনোলজিস্ট: ইন্ডিয়ান ইউনিভার্সিটি থেকে কেমিস্ট্রি নিয়ে এমএসসি ডিগ্রি। স্নাতক বা স্নাতকোত্তর স্তরে প্রথম শ্রেণির নম্বর থাকতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী সর্বোচ্চ ৪০ বছর।

বেতন: প্রথম তিনটি পদের জন্য পে ব্যান্ড ৪এ, অনুযায়ী ১৫৬০০-৪২০০০ + গ্রেড পে ৬৬০০ টাকা, অ্যাসিস্ট্যান্ট কুইনোলজিস্ট পদের জন্য পে ব্যান্ড ৪এ, অনুযায়ী ১৫৬০০-৪২০০০ + গ্রেড পে ৫৪০০ টাকা।

আবেদন ফি: জেনারেল ও ওবিসি প্রার্থীদের জন্য ২১০ টাকা, এসসি/এসটি/পিডব্লিউডি প্রার্থীদের জন্য আবেদন ফি লাগবে না।

আবেদন পদ্ধতি: অনলাইনে আবেদন করা যাবে ৮ জানুয়ারি, ২০১৯ পর্যন্ত। অনলাইনে ফি পেমেন্টের শেষ তারিখ ৮ জানুয়ারি, ২০১৯। অফলাইনে ফি পেমেন্টের শেষ তারিখ ৯ জানুয়ারি, ২০১৯।

অনলাইনে আবেদনের লিঙ্ক: http://pscwbapplication.in/

বিজ্ঞপ্তির লিঙ্ক: http://pscwbapplication.in/pdf18/ADVT-ELECTRICAL-INSPECTOR.pdf

 

PSC Job, West Bengal Job, WB Govt Job

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *