fbpx

দক্ষিণ রেলে ৯০৪ অ্যাপ্রেন্টিস

সার্দার্ন রেলের পেরামবার, চেন্নাইয়ে ফ্রেশার ও প্রাক্তন আইটিআই মিলিয়ে ৯০৪ জন অ্যাপ্রেটিস ট্রেনি নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। নম্বর: CPB/P1/98/Act/TP/Vol.XXI, Date: 14/12/2018.

শূন্যপদ: এ) ক্যারেজ অ্যান্ড ওয়াগন ওয়ার্কশপ/ পেরামবার: ফ্রেশার ও এক্স আইটিআই মিলিয়ে শূন্যপদ ৪৬৪ (নিয়োগ করা হবে ফিটার, ওয়েল্ডার, পেইন্টার, এমএমভি, কার্পেন্টার, পিএএসএএ ট্রেডে)।

বি) ইলেক্ট্রিক্যাল ওয়ার্কশপ/ পেরামবার: ফ্রেশার ও এক্স আইটিআই মিলিয়ে শূন্যপদ ৯৩ (ইলেক্ট্রিশিয়ান, আরঅ্যান্ডএসি, ওয়ারম্যান, ওয়াইন্ডার, ইলেক্ট্রনিক্স মেকানিক)।

সি) লোকো ওয়ার্কস/ পেরামবার: শুধুমাত্র এক্স আইটিআইদের শূন্যপদ ২০১ (ফিটার, ওয়েল্ডার, পিএএসএএ, পেইন্টার)।

ডি) ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ/ আরাকোনাম: শুধুমাত্র প্রাক্তন আইটিআইদের শূন্যপদ ১৭।

ই) চেন্নাই ডিভিশন- ইএলএস/এজেজে: প্রাক্তন আইটিআইদের শূন্যপদ ১২।

এফ) চেন্নাই ডিভিশন-আরএস/এভিডি: প্রাক্তন আইটিআইদের শূন্যপদ ১৫।

জি) চেন্নাই ডিভিশন- আরএস/টিবিএম: প্রাক্তন আইটিআইদের শূন্যপদ ৪০।

এইচ) চেন্নাই ডিভিশন-ডিএসএল/টিএনপি: প্রাক্তন আইটিআইদের শূন্যপদ ৭।

আই) চেন্নাই ডিভিশন- সিঅ্যান্ডডব্লু/বিবিকিউ: প্রাক্তন আইটিআইদের শূন্যপদ ২৫।

জে) চেন্নাই ডিভিশন, আরএস/আরপিএম: প্রাক্তন আইটিআইদের শূন্যপদ ২৭।

কে) রেলওয়ে হসপিটাল/ পেরামবার: ফ্রেশার ও প্রাক্তন আইটিআইদের শূন্যপদ ৩।

যোগ্যতা: ফ্রেশার ক্যাটেগরি: ফিটার, পেইন্টার, ওয়েল্ডার: ১০+২ সিস্টেমে দশম শ্রেণি পাশ বা সমতুল। ইলেক্ট্রিশিয়ান: ১০+২ সিস্টেমে দশম শ্রেণি পাশ সঙ্গে বিজ্ঞান একটি বিষয় হিসেবে থাকতে হবে। রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং মেকানিক: সায়েন্স (ফিজিক্স, কেমিস্ট্রি) ও ম্যাথমেটিক্স সহ ১০+২ সিস্টেমে দশম শ্রেণি পাশ বা সমতুল। মেডিকেল ল্যাবরেটরি টেকনিশিয়ান (রেডিওলজি, প্যাথোলজি, কার্ডিওলজি): ১০+২ সিস্টেমে ফিজিক্স, কেমিস্ট্রি ও বায়োলজি সহ দ্বাদশ শ্রেণি পাশ।

প্রাক্তন আইটিআই: ফিয়ার, মেশিনিস্ট, এমএমভি, টার্নার, ডিজেল মেকানিক, কার্পেন্টার, পেইন্টার, ওয়েল্ডার, ওয়্যারম্যান, আরঅ্যান্ডএসি: ১০+২ সিস্টেমে দশম শ্রেণি পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই। ইলেক্ট্রিশিয়ান: ১০+২ সিস্টেমে দশম শ্রেণি পাশ সঙ্গে বিজ্ঞান একটি বিষয় হিসেবে থাকতে হবে এবং সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই। ইলেক্ট্রনিক্স মেকানিক অ্যান্ড ওয়াইন্ডার: ১০+২ সিস্টেমে বিজ্ঞান সহ (ফিজিক্স ও কেমিস্ট্রি) ও ম্যাথমেটিক্স সহ দশম শ্রেণি পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই। পিএএসএএ: ১০+২ সিস্টেমে দশম শ্রেণি পাশ সঙ্গে ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং (কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট) ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট।

বয়সসীমা: ফ্রেশার ক্যাটেগরি: ওয়েল্ডার, পেইন্টার, ফিটার, ইলেক্ট্রিশিয়ান ও আরঅ্যান্ডএসিতে বয়স ১৫-২২ বছরের মধ্যে। মেডিকেল ল্যাবরেটরি টেকনিশিয়ান (রেডিওলজি, প্যাথোলজি, কার্ডিওলজি) বয়স হতে হবে ১৫-২৪ বছরের মধ্যে।

প্রাক্তন আইটিআই: বয়স হতে হবে ১৫-২৪ বছরের মধ্যে।

সবক্ষেত্রেই ১৪ ডিসেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়স ধরতে হবে।

আবেদনের ফি: ১০০ টাকা। ডেবিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। অ্যাকাউন্টের নাম ও নম্বরটি হল ‘Account Name: WORKSHOP PERSONNEL OFFICER, CARRIAGE & WAGON WORKS, AYANAVARAM, CHENNAI, Account No: 38054019360, State Bank of India, Ayanavaram Branch, Chennai 600023’.  তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.rrcmas.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৩ জানুয়ারি ২০১৯ বিকাল ৫টা পর্যন্ত। ফ্রেশার, প্রাক্তন আইটিআই বা এমএলটি ক্যাটেগরির মধ্যে যে-কোনো একটি ক্যাটেগরির জন্য আবেদন করা যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *