fbpx

কলকাতা হাইকোর্টে ২০০ লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট

কলকাতা হাইকোর্টে লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট পদে ২০০ তরুণ-তরুণী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে-কোনো ভারতীয় নাগরিকরা নিম্নলিখিত যোগ্যতা থাকলে এই পদের জন্য আবেদন করতে পারবেন।বিজ্ঞপ্তি নম্বর– 5442-RG, Dated: 20th December, 2018

শূন্যপদ: মোট ২০০টি শূন্যপদের মধ্যে অসংরক্ষিত ৫৮, অসংরক্ষিত এগজেমটেড ক্যাটেগরি ৩১, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ১০, অসংরক্ষিত মেরিটোরিয়াস স্পোর্টস পার্সন ৫, অসংরক্ষিত পিডব্লুডি (হিয়ারিং) ২, অসংরক্ষিত পিডব্লুডি (সেরিব্রাল প্যালসি/লোকোমোটর ডিজেবলিটি) ২, অসংরক্ষিত পিডব্লুডি (ব্লাইন্ড / লো ভিশন) ৩, এসসি ৮, এসসি এগজেমটেড ক্যাটেগরি ১৪, এসসি এক্স-সার্ভিসম্যান ৪, এসটি ১৯, এসটি এগজেমটেড ক্যাটেগরি ১১, ওবিসি-এ ১৩, ওবিসি-এ এগজেমটেড ক্যাটেগরি ৫, ওবিসি-বি ১১, ওবিসি-বি এগজেমটেড ক্যাটেগরি ৪টি পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদন করার জন্য ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অব হায়ার সেকেন্ডারি এডুকেশন বা সমতুল বোর্ড থেকে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। পশ্চিমবঙ্গের মাতৃভাষা জানা থাকতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী বয়সসীমা ১৮ থেকে ৪০ বছর। সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।
বেতনক্রম: মূল বেতন পে ব্যান্ড ২ অনুযায়ী ৫৪০০-২৫২০০ (মিনিমাম পে ৬৫১০) টাকা + গ্রেড পে ২৬০০। এছাড়া অন্যান্য সরকারি ভাতা থাকবে।

আবেদন পদ্ধতি: আগামী ১৯ জানুয়ারি, ২০১৯ পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। ফি দেওয়া যাবে অনলাইনে, অফলাইনেও। অফলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারি, ২০১৯। অ্যাডমিট কার্ড ডাউনলোড করার যাবে ৯ ফেব্রুয়ারি, ২০১৯ থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখ পর্যন্ত।

অনলাইনে ওয়েবসাইটে গিয়ে “Registration for New User” বাটনে ক্লিক করতে হবে। এর পরবর্তী ধাপে নিজের বেসিক ইনফরমেশন, এগজামিনেশন সেন্টার ইত্যাদি অন্যান্য প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন পূরণ করতে হবে। ফাইনাল সাবমিশন করার পর একটি ইউনিক রেজিস্ট্রেশন নম্বর পাবেন। সেটিকে পরবর্তী কাজের জন্য রেখে দেবেন।

আবেদন শেষ হলে “Sign in for Existing User” বাটনে ক্লিক করতে হবে। সেখানে কাজ শেষ হলে পেমেন্ট পেজ-এ যেতে পারবেন। সেখানে অনলাইনে (বা চালান ডাউনলোড করে পরে অফলাইনেও) পেমেন্ট করতে পারবেন। সফল পেমেন্টের পর ছবি ও স্বাক্ষর আপলোড করে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। আবেদন প্রক্রিয়ার শেষে আবেদন পত্রের প্রিন্ট-আউট নিয়ে রাখবেন।

আবেদন ফি: সাধারণ প্রার্থীদের জন্য আবেদন ফি ৫০০ টাকা + ব্যাংকিং চার্জ। এসসি/এসটি প্রার্থীদের জন্য আবেদন ফি ২৫০ টাকা + ব্যাংকিং চার্জ।

মেরিটোরিয়াস স্পোর্টস পার্সনদের ক্ষেত্রে: অ্যাথেলেটিক (ট্র্যাক ও ফিল্ড ইভেন্টস), ব্যাডমিন্টন, বাস্কেট বল, ক্রিকেট, ফুটবল, হকি, সুইমিং, টেবিল টেনিস, ভলি বল, টেনিস, ওয়েটলিফটিং, রেসলিং, বক্সিং, সাইক্লিং, জিমন্যাস্টিক্স, জুডো, রাইফেল শুটিং, কবাডি, খো-খো খেলাগুলিকে গ্রাহ্য করা হবে।

স্পোর্টস পার্সনদের ইন্টারন্যাশনাল প্রতিযোগিতার ক্ষেত্রে ন্যাশনাল ফেডারেশন/ন্যাশনাল অ্যাসোসিয়েশন-এর সেক্রেটারির সার্টিফিকেট, ন্যাশনাল প্রতিযোগিতার ক্ষেত্রে স্টেট্ অ্যাসোসিয়েশনের সেক্রেটারির সার্টিফিকেট, ইন্টার-ইউনিভার্সিটির ক্ষেত্রে ইউনিভার্সিটির দিন/ডিরেক্টর অব স্পোর্টস এবং স্কুল এডুকেশনের ক্ষেত্রে স্কুলের স্পোর্টস-এর ডিরেক্টর বা ডেপুটি ডিরেক্টরের সার্টিফিকেট প্রয়োজন হবে।

পিডব্লিউডি প্রার্থীদের ক্ষেত্রে— ৪০% বা তার বেশি প্রতিবন্ধকতার প্রার্থীদের এই শ্রেণির সংরক্ষণের জন্য সুবিধা দেওয়া হবে।
সংরক্ষিত শ্রণির ক্ষেত্রে— অন্যান্য রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা অসংরক্ষিত হিসাবে গণ্য হবেন।

এক্স-সার্ভিসম্যান এবিং এগজেমটেড ক্যাটেগরির স্পনসর্ড প্রাথীরা অনলাইনে আবেদন করতে পারবেন। নন-স্পনসর্ড প্রাথীরাও অনলাইনে আবেদন করার যোগ্য।

অনলাইন আবেদন লিঙ্ক- https://www.i-register.co.in/chcldareglive18/index.html 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *