fbpx

নেভিতে বিই/ বিটেক পড়ুয়া নিয়োগ

ন্যাভাল আর্মামেন্ট ইনস্পেক্টরেট ক্যাডার এবং শর্ট সার্ভিস কমিশনে অবিবাহিত তরুণদের এগজিকিউটিভ ও টেকনিক্যাল ক্যাডারে নিয়োগ করা হবে। নিচের যে-কোনো একটি শাখায় ৬০ শতাংশ নম্বর সহ বিই/ বিটেক পাশ হলে আবেদন করা যাবে।

যোগ্যতা: এগজিকিউটিভ ব্রাঞ্চ: ন্যাভাল আর্মামেন্ট ইনস্পেকশন ক্যাডার: ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স/ অ্যাপ্লায়েড ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন/ ইনস্ট্রুমেন্টশন/ ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল/ মাইক্রো ইলেক্ট্রনিক্স/ মেকানিক্যাল/ কন্ট্রোল/ ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন/ ইন্ডাস্ট্রিয়াল/ প্রোডাকশন/ অ্যারোস্পেস/ মেটালার্জি/ মেটালার্জিক্যাল/ কেমিক্যাল/ মেটিরিয়াল সায়েন্স/ কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ কম্পিউটার/ কম্পিউটার অ্যাপ্লিকেশনে ব্যাচেলর অব ইঞ্জিনিয়ারিং বা ব্যাচেলর অব টেকনোলজি।

জেনারেল সার্ভিস (জিএস)/ হাইড্রোগ্রাফি ক্যাডার: যে-কোনো শাখায় বিই/ বিটেক।

টেকনিক্যাল ব্রাঞ্চ: ইঞ্জিনিয়ারিং ব্রাঞ্চ (জেনারেল সার্ভিস): মেকানিক্যাল/ মেরিন/ ইনস্ট্রুমেন্টেশন/ প্রোডাকশন/ অ্যারোনটিক্যাল/ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট/ কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং/ অ্যারোস্পেস/ অটোমোবাইলস/ মেটালার্জি/ মেকাট্রনিক্স/ ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোলে ব্যাচেলর অব ইঞ্জিনিয়ারিং/ ব্যাচেলর অব টেকনোলজি।

ইলেক্ট্রিক্যাল ব্রাঞ্চ (জেনারেল সার্ভিস): ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ টেলিকমিউনিকেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ পাওয়ার ইঞ্জিনিয়ারিং/ পাওয়ার ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন/ ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল/ ইনস্ট্রুমেন্টেশনে ব্যাচেলর অব ইঞ্জিনিয়ারিং বা ব্যাচেলর অব টেকনোলজি।

বয়স: ২ জানুয়ারি ১৯৯৫ থেকে ১ জুলাই ২০০০-এর মধ্যে জন্ম হতে হবে।

শারীরিক মাপজোক: উচ্চতা হতে হবে অন্তত ১৫৭ সেন্টিমিটার। গোর্খা, নেপালি, অসমিয়া, গাড়োয়ালি, কুমাওনি, উত্তরাখণ্ড ও উত্তর-পূর্বাঞ্চলের প্রার্থীদের ক্ষেত্রে ১৫২ সেন্টিমিটার। দৃষ্টিশক্তি: এগজিকিউটিভ (জিএস/ হাইড্রো) চশমা ছাড়া ও চশমা পরে ৬/৬। টেকনিক্যাল (জেনারেল সায়েন্স) চশমা ছাড়া ও চশমা পরে ৬/২৪ ও ৬/৬। এগজিকিউটিভ (এনএআইসি) চশমা ছাড়া ও চশমা পরে ৬/৬০ ও ৬/৬।

শূন্যপদ: এগজিকিউটিভ ব্রাঞ্চ: ন্যাভাল আর্মামেন্ট ইনস্পেকশন ক্যাডার (এনএআইসি): শূন্যপদ ১২। জেনারেল সার্ভিস (জিএস)/ হাইড্রোগ্রাফি ক্যাডার: ২০ (২৭টি জেনারেল সার্ভিস, ৩টি হাইড্রোগ্রাফি ক্যাডার)।

টেকনিক্যাল ব্রাঞ্চ: ইঞ্জিনিয়ারিং ব্রাঞ্চ (জেনারেল সার্ভিস): শূন্যপদ ২৮। ইলেক্ট্রিক্যাল ব্রাঞ্চ (জেনারেল সার্ভিস): শূন্যপদ ৩২।

আবেদনের পদ্ধতি: www.joinindiannavy.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১২ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি ২০১৯ পর্যন্ত। কোনো জিজ্ঞাসা থাকলে ফোন করতে পারেন ১৮০০-৪১৯-২৯২৯ টোল ফ্রি নম্বরে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *