নিউক্লিয়ার পাওয়ারে ১৬২ ট্রেনি, সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট


নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডে ১৬২ জন স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট, স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়ান, সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট বি নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: KAKRAPAR GUJARAT SITE/HRM/02/2018.

শূন্যপদ: ক্রমিক সংখ্যা এ: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট (এসটি/এসএ) ক্যাটেগরি ওয়ান (ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা হোল্ডার): মোট শূন্যপদ ৫১ (মেকানিক্যাল ২৬, ইলেক্ট্রিক্যাল ১৭, ইলেক্ট্রনিক্স ৫, কেমিক্যাল ৩)। ক্রমিক সংখ্যা বি: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট (এসটি/ এসএ) ক্যাটেগরি ওয়ান, সায়েন্স গ্র্যাজুয়েট: শূন্যপদ ৬ (কেমিক্যাল)। ক্রমিক সংখ্যা সি: সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট/ বি, সিভিল ইঞ্জিনিয়ারিং জিপ্লোমা হোল্ডার: শূন্যপদ ৭ (সিভিল)। ক্রমিক সংখ্যা ডি: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়ান (এসটি/টিএম) ক্যাটেগরি টু, প্ল্যান্ট অপারেটর: শূন্যপদ ৫১ (প্ল্যান্ট অপারেটর)। ক্রমিক সংখ্যা ই: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়ান (এসটি/ টিএম) ক্যাটেগরি টু, মেন্টেনার: শূন্যপদ ৪৭ (ফিটার ১৭, ইলেক্ট্রিশিয়ান ৬, ইলেক্ট্রনিক্স মেকানিক ১০, ইনস্ট্রুমেন্ট মেকানিক ৭, ওয়েল্ডার ৩, মেশিনিস্ট ৩, ডিজেল মেকানিক ১)।

বয়সসীমা (৩১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে): ক্রমিক সংখ্যা এ ও বি-র ক্ষেত্রে বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে। ক্রমিক সংখ্যা সি-র ক্ষেত্রে ১৮-৩০ বছরের মধ্যে। ক্রমিক সংখ্যা ডি ও ই-র ক্ষেত্রে ১৮-২৪ বছরের মধ্যে।

শারীরিক মাপজোক: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট সায়েন্স গ্র্যাজুয়েট, স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়ান প্ল্যান্ট অপারেটর, স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়ান মেন্টেনার পদের ক্ষেত্রে ন্যূনতম উচ্চতা হতে হবে ১৬০ সেন্টিমিটার এবং ওজন ৪৫.৫ কেজি।

স্টাইপেন্ড: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক ক্যাটেগরি ওয়ান: প্রথম বছরে প্রতি মাসে ১৬০০০ টাকা ও দ্বিতীয় বছরে প্রতি মাসে ১৮০০০ টাকা। স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়ান ক্যাটেগরি টু: প্রথম বছরে প্রতি মাসে ১০৫০০ টাকা ও দ্বিতীয় বছরে প্রতি মাসে ১২৫০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

যোগ্যতা: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট ক্যাটেগরি ওয়ান, ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা হোল্ডার: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা (এসএসসি/ এইচএসসি পাশ করার পর অন্তত তিন বছরের সময়সীমার ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং)। এসএসসি বা এইচএসসি স্তরে ইংরেজি একটি বিষয় হিসেবে থাকতে হবে।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট ক্যাটেগরি ওয়ান, জেনারেল গ্র্যাজুয়েট: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে বিএসসি (কেমিস্ট্রি প্রধান বিষয় এবং ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ স্ট্যাটিস্টিক্স/ ইকোনমিক্স ও কম্পিউটার সায়েন্স সাবসিডিয়ারি বিষয় হিসেবে থাকতে হবে)। এইচএসসি (১০+২) স্তরে ম্যাথমেটিক্স থাকতে হবে।

সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট/ বি, সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা হোল্ডার: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা (এএসসি/ এইচএসসি পাশ করার পর অন্তত তিন বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং)। এসএসসি বা এইচএসসি স্তরে ইংরেজি একটি বিষয় হিসেবে থাকতে হবে।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়ান ট্রেনি ক্যাটেগরি টু, প্ল্যান্ট অপারেটর: বিজ্ঞানের বিষয়গুলি সহ এইচএসসি বা আইএসসি (সায়েন্স ও ম্যাথমেটিক্সে আলাদা-আলাদা করে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর থাকতে হবে)। এসএসসি স্তরে ইংরেজি একটি বিষয় হিসেবে থাকতে হবে।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়ান ক্যাটেগরি টু, মেন্টেনার: সায়েন্স ও ম্যাথমেটিক্সে আলাদা-আলাদা করে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর সহ এসএসসি পাশ এবং ফিটার/ ইলেক্ট্রিশিয়ান/ ইলেক্ট্রনিক মেকানিক/ ইনস্ট্রুমেন্ট মেকানিক/ ওয়েল্ডার/ মেশিনিস্ট/ ডিজেল মেকানিক ট্রেডে দু বছরের আইটিআই সার্টিফিকেট। এসএসসি স্তরে ইংরেজি একটি বিষয় হিসেবে থাকতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

আবেদনের পদ্ধতি: www.npcilcareers.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৩১ জানুয়ারি ২০১৯ বিকাল ৪টে পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *