fbpx

শূন্যপদ যাচাই চলছে, আপার প্রাইমারিতে নিয়োগ শুরু জানুয়ারির মধ্যেই

সরকারি সাহায্যপ্রাপ্ত বেসরকারি স্কুলগুলিতে পঞ্চম থেকে অষ্টম শ্রেণি অর্থাৎ আপার প্রাইমারি স্তরে শিক্ষক পদে নিয়োগের জন্য যাঁরা দীর্ঘদিন অপেক্ষায় রয়েছেন তাঁদের জন্য সুখবর। আশা করা যাচ্ছে, এ মাসের শেষ থেকেই শুরু হয়ে যাবে নিয়োগ প্রক্রিয়া।

স্কুল সার্ভিস কমিশন সূত্রে খবর, দুদিন আগেই প্রতি জেলার স্কুলের প্রধান শিক্ষক বা ইনস্টিটিউট হেডদের কাছে নোটিস পাঠানো হয়েছে স্কুল ডিআইদের তরফে। নোটিসে জানানো হয়েছে, পঞ্চম থেকে অষ্টম শ্রেণি এই স্তরের শূন্যপদ সংক্রান্ত যাবতীয় নথি নিয়ে ডিআই অফিসে হাজির থাকার জন্য। এ সপ্তাহ জুড়ে সমস্ত ডিআই অফিসগুলিতেই জেলার স্কুলগুলির উক্ত স্তরের শূন্যপদ ভেরিফিকেশনের কাজ চলছে।

শূন্যপদ নিয়েই দাড়িভিট কাণ্ডের পর থেকেই অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা হচ্ছে। আগামী সপ্তাহের মধ্যেই সমস্ত স্কুলের শূন্যপদের বর্তমান অবস্থান যাচাই পর্ব শেষ হলেও তারপরেই আপার প্রাইমারির নিয়োগ প্রক্রিয়ার জন্য বিজ্ঞপ্তিও প্রকাশ করে দেওয়া হবে। ফেব্রুয়ারির মধ্যেই শিক্ষক নিয়োগ সমস্ত স্কুলগুলিতে শেষ করে ফেলতে চাইছে স্কুল সার্ভিস কমিশন।

প্রসঙ্গত, ২০১৬ সালের সেপ্টেম্বর থেকে অক্টোবর মাসে ইন্টারভিউ বিজ্ঞপ্তির পরেও একাধিক কারণে শেষ দু বছর ধরে এই পর্যায়ে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বন্ধ রয়েছে।

 

 

SSC, SSC Upper Primary, SSC Upper Primary Recruitment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *