fbpx

ফ্যাক্ট-এ ১৫৫ অ্যাপ্রেন্টিস নিয়োগ

দ্য ফার্টিলাইজার অ্যান্ড কেমিক্যালস ট্রাভাঙ্কোর লিমিটেড কোম্পানিতে টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ও ট্রেড অ্যাপ্রেন্টিস নিয়োগের জন্য আবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শূন্যপদের বণ্টন: মোট ৫৭টি  টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদ (কেমিকেল ইঞ্জিনিয়ারিং ১৫, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ১৩, সিভিল ইঞ্জিনিয়ারিং ৫, ইলেক্ট্রিকাল/ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ৫, ইনস্ট্রুমেন্ট টেকনোলজি/ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং ৪, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ১০, ডিপ্লোমা ইন কমার্শিয়াল প্র্যাক্টিস ৫), ট্রেড অ্যাপ্রেন্টিস ৮৯ টি পদ (ফিটার ২৪, মেশিনিস্ট ৮, ইলেক্ট্রিশিয়ান ১৫, প্লাম্বার ৪, মেকানিক মোটর ভিকল ৬, কার্পেন্টার ২, মেকানিক ডিজেল ৪, ইনস্ট্রুমেন্ট মেকানিক ১২, ওয়েল্ডার (গ্যাস ও ইলেক্ট্রিক) ৯, পেইন্টার ১, সিওপিএ/ফ্রন্ট অফিস অ্যাসিস্ট্যান্ট ১২টি ) পদ রয়েছে।

যোগ্যতা: টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস— সংশ্লিষ্ট বিষয় নিয়ে স্টেট বোর্ড অব টেকনিক্যাল এডুকেশন থেকে তিন বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং। জেনারেল ক্যাটেগরির জন্য ডিপ্লোমায় ৬০% এবং এসসি/এসটি প্রার্থীদের জন্য ৫০% নম্বর লাগবে। ডিপ্লোমা শেষ করার পর ৩১ মার্চ, ২০১৯ তারিখ অনুযায়ী তিন বছর হলে চলবে না। ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী বয়সের সর্বোচ্চ সীমা ২৩। জেনারেলদের জন্মতারিখ ২ জানুয়ারি, ১৯৯৫ বা তারপর, ওবিসিদের জন্য ২ জানুয়ারি, ১৯৯২ বা তারপর, এসসি/এসটিদের জন্য ২ জানুয়ারি, ১৯৯০ বা তারপর।

ট্রেড অ্যাপ্রেন্টিস— সংশ্লিষ্ট বিষয় নিয়ে এনটিসির আইটিআই/আইটিসি ট্রেড সার্টিফিকেট। জেনারেল ক্যাটেগরির জন্য ট্রেডে ৬০% এবং এসসি/এসটি প্রার্থীদের জন্য ৫০% নম্বর লাগবে।  ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী বয়সের সর্বোচ্চ সীমা ২৩। জেনারেলদের জন্মতারিখ ২ জানুয়ারি, ১৯৯৫ বা তারপর, ওবিসিদের জন্য ২ জানুয়ারি, ১৯৯২ বা তারপর, এসসি/এসটিদের জন্য ২ জানুয়ারি, ১৯৯০ বা তারপর।

আবেদন: আগামী ২৩ জানুয়ারির মধ্যেই অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের সময় এসএসএলসি সার্টিফিকেট, ডিপ্লোমা/আইটিআই সার্টিফিকেট, প্রযোজ্য ক্ষেত্রে কাস্ট সার্টিফিকেট, ডিসেবিলিটি সার্টিফিকেট, আধার সার্টিফিকেট থাকতে হবে।

ট্রেনিং পিরিয়ড: টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসের জন্য ১ বছর (স্টাইপেন্ড ৮০০০ টাকা প্রতি মাস), ট্রেড অ্যাপ্রেন্টিসদের জন্য ১ বছর (স্টাইপেন্ড ৬০১৮ টাকা এবং ৬৭৭০ টাকা প্রতি মাস)

আবেদনের ওয়েবসাইট: www.fact.co.in

অন্যান্য তথ্য সহ পুরো বিজ্ঞপ্তিও ওই সাইটে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *