fbpx

আপার প্রাইমারিতে ২য় দফায় কাউন্সেলিংয়ের (ভাইভা + ভেরিফিকেশন) সম্ভাবনা, আগামী সপ্তাহের মধ্যে নিয়োগ প্রক্রিয়ার তৎপরতা শুরু

জীবিকা দিশারীতে আগেই জানানো হয়েছিল, জানুয়ারি মাসের মধ্যেই আপার প্রাইমারির নিয়োগ প্রক্রিয়ার কাজ শুরু হবে।  শেষ পাওয়া খবর অনুযায়ী ২০১৬ সালের আবেদনকারীদের পাশাপাশি  ২য় কাউন্সেলিং (ভাইভা + ভেরিফিকেশন) হওয়ারও সম্ভাবনা রয়েছে।

স্কুল সার্ভিস কমিশন সূত্রে খবর, ২০১৬ সালে আবেদন যাঁরা করেছিলেন, এবং ভাইভা ও ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য যাঁরা নির্বাচিত হয়েছেন, তাঁদের ভাইভা ও ডকুমেন্ট ভেরিফিকেশনের কাজের পাশাপাশি আবার নতুন করে দ্বিতীয় দফায় কাউন্সেলিংয়ের (ভাইভা + ভেরিফিকেশন) জন্যেও আবেদন গ্রহণ হতে পারে। তবে ২য় দফায় কাউন্সেলিং (ভাইভা + ভেরিফিকেশন) এবং প্রথম দফার ভাইভা ও ডকুমেন্ট ভেরিফিকেশন একই সময় নেওয়া হবে কিনা সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। প্রথমে ২০১৬-র আবেদনকারীদের ভাইভা ও ডকুমেন্ট ভেরিফিকেশনের কাজ সম্পন্ন হওয়ার পর ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের দিকে ২য় দফায় কাউন্সেলিং (ভাইভা + ভেরিফিকেশন) করানোর চিন্তাভাবনা চলছে, যাতে পদ্ধতিগত বা আইনত কোনো অসুবিধা না থাকে। প্রসঙ্গত, ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহের মধ্যেই স্কুলে শিক্ষক নিয়োগের কাজ শেষ করে ফেলতে চাইছে রাজ্যের শিক্ষা দপ্তর, যে বিষয়ে আগেই জীবিকা দিশারীতে জানানো হয়েছিল।

তবে বেশ কিছু বিষয় নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে কিছু সংশয় রয়েছে। তার মধ্যে অন্যতম হল, ২০১৬ সালে যাঁরা আবেদন করেছিলেন এবং নির্বাচিত হয়েছেন, তাঁদের মধ্যে বহু প্রার্থী রয়েছেন, যাঁরা সেই সময় বিএড ডিগ্রি প্রাপ্ত হননি, কিন্তু এই দু বছরের মধ্যে তাঁরা ডিগ্রিধারী হয়েছেন, ফলত বর্তমানে তাঁদের কী হিসাবে গ্রহণ বা নিযুক্ত করা হবে সে বিষয়টি পরিষ্কার হচ্ছে না। অন্যদিকে, নতুন করে ২য় দফায় আবেদন গ্রহণ হলে সেখানে বিএড ডিগ্রিপ্রাপ্ত নন যাঁরা তাঁদের আবেদন গ্রহণ করা হবে কিনা সে বিয়ষয়েও এখনো আলোচনার স্তরে রয়েছে। তবে আগামী সপ্তাহের মধ্যেই দীর্ঘ প্রতীক্ষিত আপার প্রাইমারি স্তরে নিয়োগ প্রক্রিয়ার কাজ শুরু হচ্ছে।

এই সংক্রান্ত আরও খবর আপডেট হলে জানিয়ে দেওয়া হবে জীবিকা দিশারী ওয়েবপোর্টালে।

 

 

SSC Upper Primary, SSC Recruitment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *