fbpx

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ১১৬ তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ১১৬ জন জুনিয়র অ্যাসিস্ট্যান্ট কাম টাইপিস্ট, অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান গ্রেড টু, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট গ্রেড টু, স্টেনো টাইপিস্ট, দরোয়ান, পিওন, হেল্পার. ল্যাবরেটরি অ্যাটেন্ড্যান্ট ও ড্রাইভার নিয়োগ করা হবে। এমপ্লয়মেন্ট নোটিফিকেশন নম্বর: A2/C/1/2019. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: ক্রমিক সংখ্যা ১: জুনিয়র অ্যাসিস্ট্যান্ট কাম টাইপিস্ট: শূন্যপদ ২৫ (অসংরক্ষিত ১৫, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ৩, ওবিসি বি ১)। ক্রমিক সংখ্যা ২: অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান গ্রেড টু: ২ (অসংরক্ষিত ১, তপশিলি জাতি ১)। ক্রমিক সংখ্যা ৩: টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট গ্রেড টু: ১০ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, শারীরিক প্রতিবন্ধী ১, ওবিসি বি ১)। ক্রমিক সংখ্যা ৪: স্টেনো টাইপিস্ট: ৪ (অসংরক্ষিত)। ক্রমিক সংখ্যা ৫: দরোয়ান: ২২ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ২, শারীরিক প্রতিবন্ধী ১, ওবিসি এ ১, ওবিসি বি ৩)। ক্রমিক সংখ্যা ৬: পিওন: ২৬ (অসংরক্ষিত ১৩, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ১, শারীরিক প্রতিবন্ধী ১, ওবিসি এ ৪, ওবিসি লি ১)। ক্রমিক সংখ্যা ৭: হেল্পার: ১৪ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১)। ক্রমিক সংখ্যা ৮: ল্যাবরেটরি অ্যাটেন্ড্যান্ট: ১১ (অসংরক্ষিত ৭, তপশিলি জাতি ২, ওবিসি এ ১, ওবিসি বি ১)। ক্রমিক সংখ্যা ৯: ড্রাইভার: ২ (অসংরক্ষিত)।

বয়সসীমা: ৩১ ডিসেম্বর ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৪০ বছরের মধ্যে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও ওবিসি প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: জুনিয়র অ্যাসিস্ট্যান্ট কাম টাইপিস্ট: ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অব হায়ার এডুকেশন স্বীকৃত হায়ার সেকেন্ডারি বা সমতুল পাশ এবং টাইপিংয়ের জ্ঞান ও অফিস ওয়ার্কে কম্পিউটারের ব্যবহার জানতে হবে। বাঞ্ছনীয়: কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মাইক্রোসফট অফিস সফটওয়্যার এবং/অথবা ট্যালি সফটওয়্যারের বেসিক নলেজ।

অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান গ্রেড টু: ব্যাচেলর ডিগ্রি সঙ্গে লাইব্রেরি সায়েন্সে ডিপ্লোমা/ ডিগ্রি। বাঞ্ছনীয়: ইউনিভার্সাল ডেসিম্যাল ক্ল্যাসিফিকেশন ও কম্পিউটার অ্যাপ্লিকেশন, লাইব্রেরিয়ানশিপের জ্ঞান।

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট গ্রেড টু: স্টেট কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন থেকে বিএসসি/ ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা। বাঞ্ছনীয়: সায়েন্টিফিক ল্যাবরেটরি ইকুইপমেন্ট/ মেশিন/ কম্পিউটার/ ইলেক্ট্রিক্যাল ইকুইপমেন্ট/ সফটওয়্যার বা ডিজিটাল সার্কিট/ ইলেক্ট্রনিক ইকুইপমেন্ট/ স্ট্রাকচারাল বা কংক্রিট বা সয়েল মেশিন ল্যাবরেটরিতে কাজের  অভিজ্ঞতা।

স্টেনো টাইপিস্ট: ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অব হায়ার সেকেন্ডারি এডুকেশন স্বীকৃত হায়ার সেকেন্ডারি বা সমতুল। প্রতি মিনিটে ১০০ শব্দের গতিতে শর্টহ্যান্ড এবং প্রতি মিনিটে ৪০ শব্দের গতিতে টাইপিং স্পিড। বাঞ্ছনীয়: সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের কাজের অভিজ্ঞতা।

দরোয়ান: অষ্টম শ্রেণি পাশ।

পিওন: অষ্টম শ্রেণি উত্তীর্ণ।

হেল্পার: অষ্টম শ্রেণি উত্তীর্ণ।

ল্যাবরেটরি অ্যাটেন্ড্যান্ট: অষ্টম শ্রেণি উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ড্রাইভার: অষ্টম শ্রেণি উত্তীর্ণ, সঙ্গে বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং হাল্কা, মাঝামাঝি ও ভারী যান চালানোর অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাঞ্ছনীয়: মোটর ভিকলের জ্ঞান। সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৩১ ডিসেম্বর ২০১৮ তারিখের হিসেবে।

বেতনক্রম: মূল বেতন জুনিয়র অ্যাসিস্ট্যান্ট কাম টাইপিস্ট: ৭২০০-২৫৪০০ টাকা, গ্রেড পে ৩৩০০ টাকা। অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান গ্রেড টু ও টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট গ্রেড টু: ৯০০০-২৮৩০০ টাকা, গ্রেড পে ৪৪০০ টাকা। স্টেনো টাইপিস্ট: ৭২০০-২৫৪০০ টাকা, গ্রেড পে ৩৯০০ টাকা। দরোয়ান, পিওন, হেল্পার: ৫৪০০-১৮৬০০ টাকা, গ্রেড পে ২১০০ টাকা। ল্যাবরেটরি অ্যাটেন্ড্যান্ট: ৫৪০০-১৮৬০০ টাকা, গ্রেড পে ২১০০ টাকা। ড্রাইভার: ৫৪০০-১৮৬০০ টাকা, গ্রেড পে ২৯০০ টাকা।

আবেদনের ফি: ২৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও ডিএ ক্যাটেগরির ক্ষেত্রে ১২৫ টাকা। এসবিআই চালান, নেট ব্যাঙ্কিং, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, রুপে কার্ডের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: নির্দিষ্ট বয়ানে আবেদন করতে হবে। www.jaduniv.edu.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে এছাড়া সরাসরি http://www.jaduniv.edu.in/upload_files/scroll_info/1467698884.pdf লিঙ্ক থেকেও দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে। পূরণ করা আবেদনপত্র ও যাবতীয় প্রমাণপত্রাদির প্রত্যয়িত জেরক্স, পেমেন্ট/ চালানের রিসিট পাঠাতে হবে ‘The Registrar, Jadavpur University, Post Box No 17013, Jadavpur University Post Office, Kolkata 700032’ ঠিকানায়। খামের উপরে যে পদের জন্য আবেদন করবেন সেই পদের নাম ও বিজ্ঞপ্তি নম্বর লিখতে হবে। পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি পৌঁছতে হবে ১৫ ফেব্রুয়ারি ২০১৯ তারিখের মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *