fbpx

সেইলে ১৫২ অ্যাটেন্ড্যান্ট, অপারেটর, ফায়ার ইঞ্জিনিয়ার, স্টাফ নার্স, প্যারামেডিক

সেইলের ভিলাই স্টিল প্ল্যান্টে ১৫২ জন ফায়ার ইঞ্জিনিয়ার, অ্যাটেন্ড্যান্ট কাম টেকনিশিয়ান, অপারেটর কাম টেকনিশিয়ান (ট্রেনি), জুনিয়র স্টাফ নার্স (ট্রেনি), ফার্মাসিস্ট (ট্রেনি) ও জুনিয়র মেডিকেল টেকনোলজিস্ট (ট্রেনি) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: BSP-221(Rectt.)/18-19, Dt. 08/01/2019.

শূন্যপদ: ফায়ার ইঞ্জিনিয়ার: ৩ (অসংরক্ষিত)। অপারেটর কাম টেকনিশিয়ান (ট্রেনি): ওসিটি (টি) ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড অটোমেশন: ১৫। ওসিটি (টি) ইলেক্ট্রিক্যাল: ১৫। ওসিটি (টি) ইলেক্ট্রনিক্স: ৫। ওসিটি (টি) মেকানিক্যাল: ৩৫। ওসিটি (টি) মেটালার্জি: ৩৫। ওসিটি (টি): রিফ্র্যাক্টরি ইঞ্জিনিয়ারিং/ সেরামিক্স: ৩। ওসিটি (টি) কেমিক্যাল: ৫। ওসিটি (টি) সিভিল: ৩।

অ্যাটেন্ড্যান্ট কাম টেকনিশিয়ান (বয়লার অপারেশন): ৩ (তপশিলি জাতি)। জুনিয়র স্টাফ নার্স (ট্রেনি): ৮ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১, প্রাক্তন সেনাকর্মী ১, শারীরিক প্রতিবন্ধী ১)। ফার্মাসিস্ট (ট্রেনি): ৫ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১)। জুনিয়র মেডিকেল টেকনোলজিস্ট (ট্রেনি): ল্যাব: ৭। রেডিওলজি: ৫। অপথ্যালমোলজি (চোখ): ১। অডিওলজি (ইএনটি): ১। ডায়ালিসিস: ১। রেডিওথেরাপি (অনকোলজি): ১। ডেন্টাল হাইজিনিস্ট: ১।

বেতনক্রম: মূল বেতন ফায়ার ইঞ্জিনিয়ার (গ্রেড ই১): ২০৬০০-৪৬৫০০ টাকা, অ্যাটেন্ড্যান্ট কাম টেকনিশিয়ান বয়েলার অপারেশন (এস১): ১৫৮০০-২২১৫০ টাকা, বাকি পদগুলির ক্ষেত্রে (এস৩): ১৬৮০০-২৪১১০ টাকা। অন্যান্য ভাতাও আছে।

বয়সসীমা: ৯ ফেব্রুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৮ বছরের মধ্যে। তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি, প্রাক্তন সেনাকর্মী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ফায়ার ইঞ্জিনিয়ার: ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর নিয়ে ফায়ার ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর। ওসিটি (ট্রেনি): ম্যাট্রিকুলেশন সঙ্গে সরকার স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৫০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৪০ শতাংশ) নম্বর নিয়ে সংশ্লিষ্ট ডিসিপ্লিনে তিন বছরের পূর্ণ সময়ের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং।

এসিটি (বয়লার অপারেশন): ম্যাট্রিকুলেশন সঙ্গে কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে পূর্ণ সময়ের আইটিআই এবং ফার্স্ট ক্লাস বা সেকেন্ড ক্লাস বয়লার অ্যাটেন্ড্যান্ট দক্ষতা সার্টিফিকেট।

জুনিয়র স্টাফ নার্স (ট্রেনি): নার্সিং কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে বিএসসি (নার্সিং) অথবা সায়েন্সে ইন্টারমিডিয়েট সঙ্গে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারিতে তিন বছরের ডিপ্লোমা এবং নার্সিং কাউন্সিল অব ইন্ডিয়া/ স্টেটের বৈধ রেজিস্ট্রেশন ও কোনো হাসপাতালে এক বছরের ক্লিনিক্যাল অভিজ্ঞতা।

ফার্মাসিস্ট (ট্রেনি): ফার্মাসিতে ডিগ্রি বা সায়েন্সে ইন্টারমিডিয়েট/সমতুল সঙ্গে ফার্মাসিতে দু বছরের ডিপ্লোমা এবং এক বছরের অভিজ্ঞতা সহ ইন্ডিয়ান/ স্টেট ফার্মাসি কাউন্সিলে রেজিস্ট্রেশন।

জুনিয়র মেডিকেল টেকনোলজিস্ট-ট্রেনি (ল্যাব/ রেডিওলজি/ অপথ্যালমোলজি/ অডিওলডিজ/ ডায়ালিসিস): সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের ডিপ্লোমা সহ বিএসসি এবং শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর ১ বছরের অভিজ্ঞতা।

জুনিয়র মেডিকেল টেকনোলজিস্ট-ট্রেনি (রেডিওথেরাপি/ ডেন্টাল হাইজেনিস্ট): বিজ্ঞানে ১০+২/ ইন্টারমিডিয়েট সহ দু বছরের ডিপ্লোমা এবং শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর ১ বছরের অভিজ্ঞতা।

সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৯ ফেব্রুয়ারি ২০১৯ তারিখের মধ্যে।

শারীরিক মাপজোক: প্যারামেডিক্যাল পদের ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের ন্যূনতম উচ্চতা হতে হবে ১৫০ সেন্টিমিটার, ওজন ৪০ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭৫-৭৯ সেন্টিমিটার। মহিলা প্রার্থীদের উচ্চতা ১৪৩ সেন্টিমিটার, ওজন ৩৫ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭০-৭৩ সেন্টিমিটার। দৃষ্টিশক্তি: চশমা পরে বা চশমা ছাড়া দূরের দৃষ্টি ৬/১৮। কাছের দৃষ্টি জে২ পাওয়ার গ্লাস প্লাস মাইনাস ৪.০ ডি।

প্যারামেডিক্যাল বাদে অন্যান্য পদের ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের উচ্চতা ১৫৫ সেন্টিমিটার, ওজন ৪৫ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭৫ ও ৭৯ সেন্টিমিটার। মহিলা প্রার্থীদের উচ্চতা ১৪৩ সেন্টিমিটার, ওজন ৩৫ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭০-৭৩ সেন্টিমিটার। দৃষ্টিশক্তি: দূরের দৃষ্টি চশমা পরে বা চশমা ছাড়া দুচোখে ৬/৯। কাছের দৃষ্টি জে১ বা এন৬ দুচোখে। পাওয়ার গ্লাস প্লাস মাইনাস ২.৫০। নর্মাল কালার ভিশন। বাইনোকুলার ভিশন থাকতে হবে। ট্যারা চোখ হলে আবেদন করতে পারবেন না।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ফায়ার ইঞ্জিনিয়ার পদের ৫০০ টাকা। অ্যাটেন্ড্যান্ট কাম টেকনিশিয়ান (বয়লার অপারেশন) পদের ১৫০ টাকা। বাকি পদগুলির জন্য ২৫০ টাকা করে। সবক্ষেত্রেই, তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও ডিপার্টমেন্টাল প্রার্থীদের ফি দিতে হবে না। এসবিআই চালান/ নেট ব্যাঙ্কিং/ ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ডের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.sail.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৯ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে ওয়েবসাইট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *